রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৩.৯ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ

লাইব্রেরির অন্তরালে ফেন্সিডিল

প্রকাশিত : ৩ জুলাই ২০১৫

নিজস্ব সংবাদদাতা, সাভার, ২ জুলাই ॥ এতদিন নিশ্চিতভাবেই লাইব্রেরিতে বইসহ লেখাপড়ার বিভিন্ন সরঞ্জাম বিক্রির অন্তরালে ফেন্সিডিল বিক্রির ব্যবসা ভালই চলে আসছিল। কিন্তু, বিধিবাম। অবশেষে পুলিশ ওই লাইব্রেরিতে অভিযান চালিয়ে ৫০ বোতল ফেন্সিডিল উদ্ধার করে। একই সঙ্গে গ্রেফতার করে লাইব্রেরির মালিককে। ঘটনাটি ঘটে বুধবার রাতে আশুলিয়া থানাধীন কুড়গাঁও এলাকার ‘বিস্মিল্লাহ’ লাইব্রেরিতে। আশুলিয়ার কুঁড়গাঁও এলাকার লাইব্রেরি থেকে মালিক ওয়াসিমকে আটক করা হয়েছে।

শিয়ালের কামড়ে চার কৃষক জখম

নিজস্ব সংবাদদাতা, ঝিনাইদহ, ২ জুলাই ॥ ক্ষ্যাপা শিয়ালের কামড়ে ৪ কৃষক আহত হয়েছেন। বুধবার সন্ধ্যায় সদর উপজেলার দুর্গাপুর গ্রামের মাঠে কাজ করার সময় ক্ষ্যাপা শিয়াল তাদের কামড় দেয়। কৃষকরা হলেন দুর্গাপুর গ্রাামের পিন্টু হোসেন (২৫), আব্দুল হাকিম (৩৫), মফিজুর রহমান (৪৫) ও মজনুর রহমান (৪০)। তাদের ঝিনাইদহ সদর হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে। গ্রামের মানুষ ক্ষ্যাপা শিয়ালের ভয়ে মাঠে যেতে ভয় পাচ্ছেন।

বারকি নৌকা জব্দ

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ বৃহস্পতিবার সিলেটের গোয়াইনঘাট উপজেলার সংগ্রাম বিওপির বিজিবির সদস্যরা পিয়াইন নদী এলাকায় অভিযান চালিয়ে ১টি বাংলাদেশী বারকি নৌকা উদ্ধার করে। জব্দকৃত বারকি নৌকা সিজার মূল্য ২০ হাজার টাকা। এদিকে, কোম্পানীগঞ্জ উপজেলার ধলাই নদী থকে ২টি বাংলাদেশী বারকি নৌকা উদ্ধার করে। জব্দকৃত বারকি নৌকা সিজার মূল্য ৩০ হাজার টাকা।

কারেন্টজাল জব্দ

নিজস্ব সংবাদদাতা, কেরানীগঞ্জ, ২ জুলাই ॥ ভ্রাম্যমাণ আদালত কেরানীগঞ্জের জিনজিরা বাজারে অভিযান চালিয়ে ১০ লাখ টাকার কারেন্ট জালসহ ৪ জনকে আটক করেছে। বৃহস্পতিবার দুপুরে উপজেলা প্রশাসন, মৎস্য অধিদফতর ও র‌্যাব-১০ যৌথ অভিযান চালায়। ম্যাজিস্ট্রেট শামিম বানু শান্তি বলেন, দীর্ঘদিন যাবত জিনজিরা বাজারে কতিপয় ব্যক্তি কারেন্ট জালের অবৈধ ব্যবসা করছিল। গোপন সংবাদের ভিত্তিতে ৪টি প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে ৫শ’ ১২ কেজি কারেন্টসহ ৪ জনকে আটক করা হয়। জব্দকৃত জালগুলো পুড়িয়ে দেয়া হয়। গ্রেফতারকৃত ৪ জনকে ৩ মাস করে কারাদ- দেয়া হয়।

পরিচ্ছন্ন অভিযান শুরু করেছে রাসিক

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ ঈদকে সামনে রেখে নগর পরিচ্ছন্নতা অভিযান শুরু করেছে রাজশাহী সিটি কর্পোরেশন (রাসিক)। গত দুই দিন থেকে নগরের প্রধান প্রধান সড়কের দেয়াল পোস্টারমুক্ত করা হচ্ছে।

এছাড়া কেটে নামিয়ে ফেলা হচ্ছে নগর সৌন্দর্য বিনষ্টকারী বিভিন্ন প্রতিষ্ঠানের অবৈধ বিজ্ঞাপন ও প্লাকার্ড। রাসিকের দায়িত্বপ্রাপ্ত মেয়র নিযাম উল আযীম বলেন, নগর পরিচ্ছন্ন করার উদ্যোগ নেয়া হয়েছে। ইতোমধ্যে শহরময় যত্রতত্র লাগানো পোস্টার, ব্যানার খুলে ফেলার কাজ শুরু হয়েছে।

নওগাঁয় বজ্রপাতে যুবক নিহত

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ২ জুলাই॥ বৃহস্পতিবার বিকালে সাপাহারে বজ্রপাতে আব্দুন নুর (২৫) নামে এক যুবক নিহত হয়েছে। সেই সঙ্গে আসলাম (১৫) নামে অপর এক বালক আহত হয়েছে। বিকেলে নুর তার বাড়ির পাশে মাঠে কাজ করছিল এবং আসলাম তার পাশে দাঁড়িয়ে ছিল।

প্রকাশিত : ৩ জুলাই ২০১৫

০৩/০৭/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: