আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৬ ডিসেম্বর ২০১৬, ২২ অগ্রহায়ণ ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ইভানোভিচের বিদায়

প্রকাশিত : ৩ জুলাই ২০১৫
ইভানোভিচের বিদায়

স্পোর্টস রিপোর্টার ॥ উইম্বল্ডনের দ্বিতীয় পর্বেই অঘটনের শিকার হলেন সার্বিয়ার আনা ইভানোভিচ। বুধবার দ্বিতীয় রাউন্ডে মার্কিন যুক্তরাষ্ট্রের অখ্যাত বেথানি ম্যাটেক স্যান্ডসের কাছে হেরে টুর্নামেন্ট থেকে ছিটকে পড়েন ইভানোভিচ। টেনিস র‌্যাঙ্কিংয়ের ১৫৮তম স্থানে থাকা ম্যাটেক স্যান্ডস এদিন ৬-৩ এবং ৬-৪ গেমে হার মানেন ইভানোভিচ। তবে এদিনের বড় খবর হলো সেন্টার কোর্ট বিল্ডিংয়ের উইংফিল্ড রেস্তরাঁয় আগুন লেগে যায়। বুধবার উইম্বল্ডনের বিখ্যাত স্টেডিয়াম সেন্টার কোর্টের ম্যাচ শেষ হওয়ার প্রায় এক ঘণ্টা পর আগুন লাগার ঘটনা ঘটে। এই ঘটনার পরপরই পুরো এলাকা নিরাপত্তার বেষ্টনিতে রাখা হয়। আর বড় কোন দুর্ঘটনা ঘটার আগেই বৃটেনের ফায়ার ব্রিগেড তা নিয়ন্ত্রণে নিয়ে আসে।

মৌসুমের তৃতীয় গ্র্যান্ডসøাম টুর্নামেন্ট থেকে আনা ইভানোভিচ ছিটকে গেলেও জয়ের ধারা অব্যাহত রেখেছেন সেরেনা উইলিয়ামস, মারিয়া শারাপোভা এবং নোভাক জোকোভিচের মতো তারকারা। টুর্নামেন্টের শীর্ষ বাছাই সেরেনা উইলিয়ামস এদিন সরাসরি সেটে হারান হাঙ্গেরির তিমেয়া বাবোসকে। চলতি মৌসুমের প্রথম দুটি গ্র্যান্ডসøাম টুর্নামেন্টেই জয়ের দেখা পেয়েছেন আমেরিকান টেনিস তারকা। এবার উইম্বল্ডনেও ফেবারিটের তকমাটা গায়ে মেখে কোর্টে নামেন ৩৩ বছর বয়সী এই আমেরিকান। তিমেয়া বাবোসকে পরাজিত করে উচ্ছ্বসিত সেরেনা উইলিয়ামস। তবে ম্যাচ শেষের নিজের পারফর্মেন্সের চেয়ে প্রতিপক্ষকেই সমীহ করার কথা বলেন তিনি, ‘আমি অবশ্যই খুব ভাল পারফর্ম করছি সেটা কখনই বলব না। তিমেয়া খুবই ভাল খেলেছে। সে বড় সার্ভার। প্রথম তাকে দেখে কিছুটা বিস্মিত হয়েছিলাম। তখনই মনে হয়েছিল যে লড়াইটা কঠিন হবে।’ সেরেনা উইলিয়ামসের মতো সরাসরি সেটেই তার বড় বোন ভেনাস উইলিয়ামসের জয়টি রাশিয়ান বংশোদ্ভূত কাজাখস্তানের খেলোয়াড় ইউলিয়া পুতিনসেভার বিপক্ষে। এছাড়া মহিলা এককের সাবেক শীর্ষ তারকা শারাপোভাও তৃতীয় পর্বের টিকেট নিশ্চিত করেছেন। বুধবার টুর্নামেন্টের চতুর্থ বাছাই শারাপোভা হল্যান্ডের রিচেল হোগেনক্যাম্পকে রীতিমতো উড়িয়ে দেন। ৬৫ মিনিটের লড়াইয়ে ৬-৩, ৬-১ গেমে জয় তুলে নেন রাশিয়ান গ্ল্যামারগার্ল শারাপোভা। গত মৌসুমে ফ্রেঞ্চ ওপেনের শিরোপা জিতেছিলেন মাশা। এরপর থেকেই নিষ্প্রভ এই রাশিয়ান। এবার তাই উইম্বল্ডনই নিজেকে প্রমাণের বড় মঞ্চ। তবে শারাপোভা পারবেন কী আবারও শিরোপা পুনরুদ্ধার করতে? সেই উত্তর এখন সময়ের হাতে।

সহজ জয়ে উইম্বল্ডনের তৃতীয় রাউন্ডে উঠেছেন বিশ্ব টেনিস র‌্যাঙ্কিংয়ের নাম্বার ওয়ান তারকা নোভাক জোকোভিচ। অল ইংল্যান্ড ক্লাবে বুধবার এই প্রতিযোগিতার তৃতীয় দিনে শীর্ষ বাছাই সার্বিয়ার জোকোভিচ ৬-৪, ৬-২ এবং ৬-৩ গেমে হারিয়েছেন ফিনল্যান্ডের ইয়ার্কো নিয়েমিনেনকে। বর্তমান চ্যাম্পিয়ন জোকোভিচও ছাড়াও পুরুষ এককের তৃতীয় রাউন্ডে উঠেছেন বুলগেরিয়ার গ্রিগর দিমিত্রোভ ও ফরাসী খেলোয়াড় রিচার্ড গ্যাসকোয়েট। তবে চোটের কারণে সরে যেতে বাধ্য হয়েছেন পঞ্চম বাছাই জাপানের কেই নিশিকোরি। যা তার জন্য দুর্ভাগ্যই বলতে হবে। কেননা অন্য সব টেনিস তারকার মতো নিশিকোরিও স্বপ্ন দেখেছিলেন মেজর এই টুর্নামেন্টে নিজেকে মেলে ধরতে।

প্রকাশিত : ৩ জুলাই ২০১৫

০৩/০৭/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: