কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ইউসিবিএলে ১০ কোটি টাকা আত্মসাতের অভিযোগ, দুদকে মামলা

প্রকাশিত : ২ জুলাই ২০১৫, ০৩:৪৭ পি. এম.

অনলাইন রিপোর্টার ॥ জালিয়াতি করে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক (ইউসিবিএল) থেকে ১০ কোটি টাকা আত্মসাতের অভিযোগে ব্যাংকটির নয়াবাজার শাখার সাবেক ভাইস প্রিন্সিপাল (ভিপি) আলী হায়দারসহ তিনজনের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বৃহস্পতিবার রাজধানীর কোতোয়ালি থানায় মামলাটি দায়ের করেন দুদকের উপ-পরিচালক নাসির উদ্দিন। মামলা নম্বর ৩।

মামলায় আলী হায়দারসহ অপর যে দু’জনকে আসামি করা হয়েছে তারা হলেন, ইউসিবিএলের নয়াবাজার শাখার আরেক সাবেক ভিপি মো. ইউনুস ও এফএস প্যাকেজিং নামক একটি প্রতিষ্ঠানের চেয়ারম্যান ফাহমিদা সুলতানা।

দুদক সূত্র জানায়, ফাহমিদা সুলতানার স্বামী নুরুল ইসলাম খান জীবিত থাকাকালে প্রতারণা-জালিয়াতি করে ভাই-বোনদের নামে থাকা রাজধানীর পূর্ব গোড়ানের ১৭ কাঠা জমি পাওয়ার অব অ্যাটর্নি, মডগেজ ডিডসহ ভুয়া কাগজপত্র তৈরি করে ব্যাংকে জামানত রেখে ঋণের নামে ১০ কোটি টাকা আত্মসাৎ করেন।

জাল কাগজপত্রে ১০ কোটি টাকার ঋণ মঞ্জুর করার কাজে সহায়তা করেছিলেন ব্যাংকের নয়াবাজার শাখার সাবেক ম্যানেজার আলী হায়দার ও সাবেক কর্মকর্তা মো. ইউনুস।

ব্যাংকের ১০ কোটি টাকা আত্মসাতে জাল-জালিয়াতির ক্ষেত্রে মুখ্য ভূমিকা রেখেছেন ফাহমিদা সুলতানা ও তার স্বামী নুরুল ইসলাম খান। ফাহমিদার স্বামী মারা যাওয়ায় তাকে অভিযোগ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

প্রকাশিত : ২ জুলাই ২০১৫, ০৩:৪৭ পি. এম.

০২/০৭/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: