কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

অষ্টম বেতন স্কেলের দাবি বেসরকারি শিক্ষক-কর্মচারীদের

প্রকাশিত : ২ জুলাই ২০১৫, ০২:০৭ পি. এম.

স্টাফ রিপোর্টার ॥ অষ্টম জাতীয় বেতন স্কেলে বেসরকারি শিক্ষক-কর্মচারীদের বেতন অন্তর্ভুক্তির দাবিতে মানববন্ধন করছে বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতি ও বাংলাদেশ অধ্যক্ষ পরিষদ।

বৃহস্পতিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে সংগঠন দু’টির নেতাকর্মীরা এ মানববন্ধন কর্মসূচি পালন করেন।

মানববন্ধনে উপস্থিত ছিলেন বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতির সভাপতি অধ্যক্ষ ইসহাক হোসেন, মহাসচিব ড. এ কে এম আবদুল্লাহ, অধ্যক্ষ পরিষদের সভাপতি অধ্যক্ষ মাজহারুল হান্নান, সাধারণ সম্পাদক অধ্যক্ষ হারন-অর রশিদ পাঠান প্রমুখ।

বক্তরা বলেন, যখন থেকে অষ্টম বেতন স্কেল কার্যকর করা হবে, তখন থেকেই বেসরকারি শিক্ষক ও কর্মচারীদের সেই স্কেলে বেতন অন্তর্ভুক্ত করতে হবে। অন্যথায় দেশের বেসরকারি শিক্ষক-কর্মচারীরা বৃহৎ আন্দোলন গড়ে তুলবে।

শিক্ষার মান উন্নয়নের লক্ষ্যে সরকারি ও বেরসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে বৈষম্য দূর করার জন্য ৬ দফা দাবি উত্থাপন করেন তারা।

দাবিগুলোর মধ্যে উল্লেখ্যযোগ্য হলো-শিক্ষাঙ্গনে রাজনৈতিক হস্তক্ষেপ বন্ধ করে শিক্ষার সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করা, গভর্নিং বডি/ম্যানেজিং কমিটি বিলুপ্ত করে সরকারি প্রতিষ্ঠানের ন্যায় নিয়ম-নীতি কার্যকর করা, সরকারি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও কর্মচারীদের বেতন-ভাতার ব্যবস্থা করা, যোগ্যতার ভিত্তিতে শিক্ষকদের পদোন্নতির ব্যবস্থা করা এবং অপরিকল্পিতভাবে কোনো শিক্ষা প্রতিষ্ঠান স্থাপন না করে জরিপের মাধ্যমে চাহিদা উপর ভিত্তি করে নতুন শিক্ষা প্রতিষ্ঠান স্থাপন করা।

প্রকাশিত : ২ জুলাই ২০১৫, ০২:০৭ পি. এম.

০২/০৭/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: