মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ব্রিটেনে ১২ সদস্যের বাঙালি পরিবার নিখোঁজ!

প্রকাশিত : ২ জুলাই ২০১৫, ০১:৪০ পি. এম.

অনলাইন ডেস্ক ॥ লন্ডন থেকে চল্লিশ মাইল দূরবর্তী শহর লুটনের বেড়িপার্ক এলাকায় বসবাসরত ১২ সদস্যের এক বাঙালি পরিবারকে গত দেড়মাস ধরে খুঁজে পাওয়া যাচ্ছে না।

বুধবার বিবিসি নিউজে এ খবর প্রকাশ করে বলা হয়, প্রতিবেশীদের ধারণা, পরিবারের কোনো এক ধর্মান্ধ তরুণীর যোগসাজসে বাংলাদেশ থেকে ফেরার পথে তাদের সিরিয়ায় আইএস জঙ্গিদের কাছে নিয়ে যাওয়া হয়েছে।

নিখোঁজ ১২ সদস্যের মধ্যে ৭৫ বছর বয়সী পরিবার প্রধান বাবা আব্দুল মান্নান ও ক্যান্সার আক্রান্ত মা মিনারা খাতুন ছাড়াও, তাদের চার পুত্র- মোহাম্মদ জায়েদ হোসেইন, মোহাম্মদ তৌফিক হোসেইন, আবুল কাশেম শাকের ও মোহাম্মদ সালেহ হোসেইন, এক কন্যা রাজিয়া খানম এবং দুই পুত্রবধূসহ তিন নাতি-নাতনি রয়েছেন। এর মধ্যে, সবচেয়ে ছোট বাচ্চার বয়স এক বছর।

গত ১০ এপ্রিল এ পরিবার টার্কিস এয়ারলাইন্সে রিটার্ন টিকিট কেটে বাংলাদেশে গিয়েছিলেন। ফেরার পথে ১১ মে তারা ইস্তাম্বুলে অবতরণ করে তিনদিনের যাত্রা বিরতি শেষে ১৪ মে ব্রিটেন ফেরার কথা ছিলো।

কিন্তু ১৭ মে আত্মীয়-স্বজনের পক্ষ থেকে পুলিশকে জানানো হয়, তারা ব্রিটেন ফেরেননি। এরপর কাউন্টার টেরোরিজম পুলিশ নিখোঁজ পরিবারের ঘর তল্লাশি করে তদন্তের স্বার্থে আত্মীয়দের বিষয়টি গোপন রাখাতে বলে। দীর্ঘ দেড়মাস লাগাতার তদন্ত শেষে বুধবার বিবিসি রিপোর্টে এ নিখোঁজ ঘটনা প্রকাশ পায়।

নিখোঁজ পরিবার প্রধান আব্দুল মান্নান ও স্ত্রী মিনারা খাতুনের বাড়ি সিলেট জেলার ফেঞ্চুগঞ্জ উপজেলায়।

প্রকাশিত : ২ জুলাই ২০১৫, ০১:৪০ পি. এম.

০২/০৭/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: