কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

নোয়াখালীতে প্রবাসীর স্ত্রী গণধর্ষণের শিকার

প্রকাশিত : ২ জুলাই ২০১৫

নিজস্ব সংবাদদাতা, নোয়াখালী, ১ জুলাই ॥ বেগমগঞ্জ উপজেলায় দুই অবুঝ সন্তানের সামনে প্রবাসীর স্ত্রী (৩৫) গণধর্ষণের শিকার হয়েছে। মঙ্গলবার রাত সাড়ে ৮টার দিকে উপজেলার আলাইয়ারপুর ইউনিয়নের আলাইয়ারপুর গ্রামে অস্ত্রের মুখে জিম্মি ওই নারীকে ধর্ষণ করে দুর্বৃত্তরা। স্থানীয়রা রাতেই ধর্ষিতাকে উদ্ধার করে নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করেন। পুলিশ বুধবার দুপুরে অভিযান চালিয়ে বাদল (২৫) নামের এক যুবককে গ্রেফতার করেছে। এ ঘটনায় ধর্ষিতার বাবা বাদী হয়ে বেগমগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেছে।

ধর্ষিতার বাবা সাংবাদিকদের বলেন, মঙ্গলবার সন্ধ্যার পর পরই বখাটে টিপু, রয়েল ও বাদলসহ ছয়জন দরজা ভেঙ্গে ঘরে ঢুকে তাঁর মেয়ের সঙ্গে ধস্তাধস্তি করে। এক পর্যায়ে ঘুমে থাকা দুই নাতি জেগে গেলে তারা কান্না শুরু করলে তাঁদের গলায় ধারালো অস্ত্র ধরে জিম্মি করে এবং মেয়েকেও অস্ত্রের মুখে জিম্মি করে একে একে ধর্ষণ করে।

পানিতে ডুবে চার শিশুর মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, ফরিদপুর, ১ জুলাই ॥ ভাঙ্গায় পানিতে ডুবে মারা গেছে দুই শিশু। বুধবার বেলা ১০টার দিকে এবং মঙ্গলবার বিকেলে যথাক্রমে উপজেলার হামিরদী ইউনিয়নের মুনসুরাবাদ গ্রাম ও চান্দ্রা ইউনিয়নের দিঘলকান্দা গ্রামে এ ঘটনা দুটি ঘটে। মৃত্যুবরণকারী দুই শিশু হলো সাজিদ হোসেন (৩) ও হাকিবুল হক (৪)। সাজিদ হোসেন নগরকান্দা পৌর এলাকার মুকুল হোসেনের ছেলে। বুধবার বেলা ১০টার দিকে সাজিদ নানা বাড়িসংলগ্ন পুকুরে অসাধানবশত পড়ে যায়। অপরদিকে মঙ্গলবার বিকেলে ভাঙ্গা উপজেলার চান্দ্রা ইউনিয়নে দিঘলকান্দা গ্রামের কবির মোল্লার ছেলে হাকিবুল হক বাড়ির পাশে মাঠের পানিতে পড়ে যায়। পরে সন্ধ্যায় এলাকাবাসী তাকে মৃত অবস্থায় পানি থেকে উদ্ধার করে।

নিজস্ব সংবাদদাতা, মৌলভীবাজার থেকে জানান, সদর উপজেলার চাঁদনীঘাট ইউনিয়নের রায়শ্রী গ্রামে পুকুরের পানিতে ডুবে লক্ষ্মী রায় (৩) নামে একটি শিশুর মৃত্যু হয়েছে। সে মৌলভীবাজার সদর হাসপাতালের সিনিয়র নার্স নমিতা রায়ের মেয়ে। বুধবার বেলা সাড়ে ১১টার দিকে এ দুর্ঘটনা ঘটে। জানা যায়, সকালে বাড়ির উঠানে খেলতে খেলতে লক্ষ্মী নিখোঁজ হয়।

নিজস্ব সংবাদদাতা, কালকিনি, মাদারীপুর থেকে জানান, কালকিনি পৌর এলাকার চড় ঠেংগামাড়া গ্রামে বুধবার দুপুরে ইয়ামিন-(৩) নামের এক শিশু ডোবার পানিতে ডুবে করুন মৃত্যু হয়েছে। জানা গেছে, পৌর এলাকার চড় ঠেংগামাড়া গ্রামের সরোয়ার হোসেন বেপারীর শিশুপুত্র ইয়ামিন খেলতে গিয়ে বাড়ির একটি ডোবার পানিতে পড়ে যায়। বাড়ির সবাই অনেক খোঁজাখুঁজি করে ডোবা থেকে উদ্ধার করে।

মুন্সীগঞ্জে ছয় শিক্ষার্থীকে টাকা প্রদান

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ এইচএসসিতে ১০ হাজার করে এবং অনার্সে ২০ হাজার করে ছয় শিক্ষার্থীকে ৯০ হাজার টাকার বৃত্তি প্রদান করা হয়। সরকারী হরগঙ্গা কলেজের আশুতোষ হলে বুধবার ‘প্রিন্সিপাল আবুল কাশেম ট্রাস্টে’র এই মেধা বৃত্তি প্রদান করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন প্রাক্তন অধ্যক্ষ এবং ট্রাস্টটির প্রতিষ্ঠাতা প্রফেসর আবুল কাশেম। বর্তমান অধ্যক্ষ প্রফেসর মোঃ সিরাজুল ইসলামের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন উপাধ্যক্ষ মোঃ সাহেদুল কবির, শিক্ষক পরিষদের স¤পাদক মোঃ আব্দুল হামিদ মোল্লা, রসায়ন বিভাগের প্রাক্তন বিভাগীয় প্রধান মোঃ আবুল বাশার ও সহকারী অধ্যাপক মোঃ নাজমুল হুসাইন।

ইসলামী ব্যাংকের উদ্যোগে রমজানের ভূমিকা শীর্ষক আলোচনা

ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের উদ্যোগে “সম্পদ ও আত্মার পবিত্রতায় মাহে রমজানের ভূমিকা” শীর্ষক আলোচনা ও ইফতার মাহফিল ২৯ জুন রাজধানীর একটি হোটেলে অনুষ্ঠিত হয়। ব্যাংকের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মুস্তাফা আনোয়ারের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন- এক্সিকিউটিভ কমিটির চেয়ারম্যান ইঞ্জিনিয়ার ইসকান্দার আলী খান ও ম্যানেজিং ডাইরেক্টর মোহাম্মদ আবদুল মান্নান। বিচারপতি, কূটনীতিক, বিশিষ্ট শিল্পপতি ও ব্যবসায়ী, সাংবাদিক-বুদ্ধিজীবী, শিক্ষাবিদ, উলামা, পেশাজীবীসহ ব্যাংকের ডাইরেক্টর ও নির্বাহীবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে আলোচনা উপস্থাপন করেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ও ইসলামী ব্যাংকের শরী’আহ্ সুপারভাইজরি কমিটির সদস্য ড. মোহাম্মদ মানজুরে ইলাহী। -বিজ্ঞপ্তি

প্রকাশিত : ২ জুলাই ২০১৫

০২/০৭/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: