মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ

সিলেটের চাতল এগ্রো পার্ক সন্ত্রাসীদের হাতে জিম্মি

প্রকাশিত : ২ জুলাই ২০১৫

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ সিলেট শহরতলীর চাতল এগ্রো পার্কটি সন্ত্রাসীদের হাতে জিম্মি হয়ে পড়েছে। এলাকার চিহ্নিত সন্ত্রাসীদের আগ্রাসি হামলার কারণে প্রকল্পের অস্থিত্ব এখন হুমকির সম্মুখীন। দফায় দফায় লুটপাট ও হামলার কারণে প্রকল্পটির যথাযথ রক্ষণাবেক্ষণ প্রক্রিয়া ব্যাহত হচ্ছে। সংশ্লিষ্টরা জানিয়েছেন চাঁদাবাজ চক্রের বিরুদ্ধে আইনী সহায়তা চাইতে গিয়ে এখন তাদের রোষানলে পড়েছেন। এই অবস্থায় বেপরোয়া সন্ত্রাসীদের নিয়মিত হুমকির মুখে মৎস্য প্রকল্প নিয়ে আতঙ্কের মধ্যে দিন কাটাচ্ছেন সেখানে অবস্থানকারীরা।

জানা যায়, সদর উপজেলার চাতল এলাকায় ২০০৭ সালে প্রবাসী আমিনুল হক প্রায় ৩৫ একর জমির উপর চাতল এগ্রো পার্ক গড়ে তোলেন। প্রতিষ্ঠার ৩ বছর পরেই চাতল এগ্রো পার্ক লিমিটেডের মালিক মারা যান। তিনি মারা যাওয়ায় তার প্রবাসী স্ত্রী এটার মালিক হিসাবে লোকদ্বারা প্রকল্পটি পরিচালনা করে আসছেন। প্রকল্পের ম্যানেজার মফিজুর রহমান জানান লাভজনক এই প্রকল্পটি নিয়ে স্থানীয় সন্ত্রাসী ও চাঁদাবাজরা ষড়যন্ত্র শুরু করে। লোভী এই চক্র এখান থেকে নানাভাবে ফায়দা হাসিলের চেষ্টা চালায়। গত ৯ জুন সন্ত্রাসীরা দলবল নিয়ে প্রকল্পে গিয়ে হামলা চালায়। এ সময় প্রকল্পের ভেতরে থাকা বিভিন্ন প্রজাতির গাছ কেটে নিয়ে যায়। একই সঙ্গে পুকুর থেকে জোরপূর্বক মাছ লুট করে নেয়।

লালমনিরহাটে যুবলীগ নেতা হত্যাকারীকে গ্রেফতার দাবি

নিজস্ব সংবাদদাতা, লালমনিরহাট, ১ জুলাই ॥ বুধবার দুপুর ১২টায় জেলা সদরের মহেন্দ্রনগর ইউনিয়নের মহেন্দ্রনগর বাজারে যুবলীগ নেতা বুলেট হত্যার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ এবং বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। বুলেটের হত্যাকারীদের গ্রেফতার করে ফাঁসির দাবিতে গ্রামের সাধারণ নারীরা আন্দোলনে নেমেছে। বুধবার দুপুর ১২টায় সদর উপজেলার মহেন্দ্রনগর ইউনিয়ন আওয়ামী লীগ ও গ্রামবাসীর যৌথ আয়োজনে লালমনিরহাট রংপুর আন্তর্জাতিক মহাসড়কের পাশে ঘণ্টাব্যাপী এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

বাগেরহাটে ব্যবসায়ীকে গুলি করে হত্যার চেষ্টা

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ চুলকাঠিতে গোপাল নন্দী নামে এক ব্যবসায়ীকে গুলি করে হত্যার চেষ্টা করেছে দুর্বৃত্তরা। তাকে গুলিবিদ্ধ অবস্থায় খুমেক হাসপাতালে ভর্তি করা হয়েছে। মঙ্গলবার গভীর রাতে বাড়ি ফেরার পথে দুর্বৃত্তরা তাকে গুলি করে। জানা গেছে, বাগেরহাট সদর উপজেলার সুনগর গ্রামের সন্তোষ নন্দীর ছেলে ও চুলকাঠি বাজারের ওষুধ ব্যবসায়ী নন্দী ফার্মেসির মালিক গোপাল নন্দী রাতে বাজার থেকে দোকান বন্ধ করে শুকদাড়া হয়ে মোটরসাইকেলযোগে বাড়ি ফিরছিল। পথিমধ্যে পেছন থেকে আরেকটি মোটরসাইকেল তার বাড়ির ১শ’ গজ আগে তার গতিরোধ করে পর পর ৫ রাউন্ড গুলি করে। এর মধ্যে ৩টি গুলি তার শরীরের বিভিন্ন স্থানে বিদ্ধ হলে তিনি মাটিতে লুটিয়ে পড়েন।

আশুলিয়ায় অপহৃত শিশু নরসিংদীতে উদ্ধার

নিজস্ব সংবাদদাতা, সাভার, ১ জুলাই ॥ আশুলিয়া থানাধীন চাঁনগাঁও এলাকার ভাড়া বাসা থেকে আব্দুর রশিদ নামের এক ব্যবসায়ীর তিন বছরের শিশু রিমিকে অপহরণের দুই দিন পর বুধবার নরসিংদীর মাধবদী থেকে উদ্ধার করেছে পুলিশ। আটক করেছে অপহরণকারী চক্রের আরিফ নামের এক সদস্যকে। সে যশোর জেলার সাতক্ষীরা থানার তেঁতুলিয়া গ্রামের মোহাম্মদ আলীর ছেলে।

জানা গেছে, সোমবার ইফতারের পর চাঁনগাঁও এলাকার ভাড়া বাসা থেকে অপহৃত হয় শিশু রিমি।

প্রকাশিত : ২ জুলাই ২০১৫

০২/০৭/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: