কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ

মাদক ও ভারতের কাপড়ে সয়লাব ঈশ্বরদী

প্রকাশিত : ২ জুলাই ২০১৫

স্টাফ রিপোর্টার, ঈশ্বরদী ॥ ঈদ সামনে রেখে ঈশ্বরদী ও পদ্মা নদী বেষ্টিত এলাকা মাদক আমদানিকারক ও চোরাকারবারিরা তৎপর হয়ে উঠেছে। পুরনো সিন্ডিকেটের সঙ্গে নতুন নতুন সিন্ডিকেট করে প্রতিদিন নৌ, ট্রেন ও সড়কপথে কোটি কোটি টাকার ফেন্সিডিল, ইয়াবা, হেরোইনসহ বিভিন্ন মাদকদ্রব্য ও শাড়ি, থ্রিপিস আসছে। ঈশ্বরদীর ব্লাকপাড়া, ফতেমোহাম্মদপুর, মুলাডুলি, মাজগ্রাম, পাকশী হঠাৎপাড়া, মাজদিয়াসহ বিভিন্ন স্থানে গুদামজাত করার পর সুযোগ বুঝে ঈশ্বরদী থেকে ঢাকাসহ দেশের বিভিন্ন জেলায় একইভাবে সড়ক ও নৌপথে পাচার করা হচ্ছে। ভারতীয় এসব মাদকদ্রব্য ঈশ্বরদীর কে, কোথায়, কিভাবে আমদানি ও বিক্রি করে তা সংশ্লিষ্ট বিভাগের অনেকেরই জানা রয়েছে। ভারতীয় শাড়ি থ্রিপিসের যেমন কদর বেশি। আবার ঈশ্বরদীতে আমদানি রফতানির পরিবেশ ভাল হওয়ায় নদীপথে টলার বোঝাই করে দীর্ঘদিন থেকে ফেন্সিডিল আমদানি করা হচ্ছে। এদিকে ভারতীয় শাড়ি থ্রিপিস আমদানি হওয়ার কারণে ঈশ্বরদী বেনারসী পল্লীতে উৎপাদিত বেনারসী শাড়ি এবং দেশীয় তাঁতের শাড়ির বাজার শোচনীয় হয়ে পড়েছে।

কেরানীগঞ্জে পাঁচ মণ গাজা আটক

নিজস্ব সংবাদদাতা, কেরানীগঞ্জ ॥ পাঁচ মণ গাঁজাসহ মেহেদী হাসান সুমন (৩০) ও মমিন মিয়া (২৮) নামে দুই ব্যক্তিকে আটক করেছে কেরানীগঞ্জ মডেল থানা পুলিশ। বুধবার ভোরে কেরানীগঞ্জের বন্দ ডাকপাড়া জনি টাওয়ার এলাকা থেকে পুলিশ দুই ব্যক্তিকে আটক করে তাদের কাছ থেকে ১২টি বস্তায় প্রায় ৫ মণ গাঁজা উদ্ধার করে। এ সময় মাদক পরিবহনের কাজে ব্যবহৃত একটি ট্রাক (বরিশাল ট ০২-০০৩৫) জব্দ করা হয়। পুলিশ জানায়, আটককৃত মেহেদী হাসান সুমনের পিতার নাম বাচ্চু মিয়া। সে কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম থানার আব্দুল্লাহপুর এলাকার বাসিন্দা এবং মমিন মিয়ার পিতার নাম তাজুল ইসলাম সে চাঁদপুর জেলার সদর উপজেলার ঝাকনা গ্রামের বাসিন্দা।

ইয়াবাসহ বৌদ্ধ ভিক্ষু আটক

নিজস্ব সংবাদদাতা, বান্দরবান, ১ জুলাই ॥ বান্দরবানে তিন হাজার পিস ইয়াবাসহ এক বৌদ্ধ ভিক্ষুকে আটক করেছে জেলার গোয়েন্দা সংস্থা। আটককৃত ওই ভিক্ষুর নাম ওয়ানাসারা (৩৩)।

জানা গেছে, বুধবার সকালে বান্দরবান শহরের গোরস্তান মসজিদ সংলগ্ন এলাকা থেকে ভিক্ষু ওয়ানাসারাকে আটক করা হয়। তিনি জেলার লামার গজালিয়া ইউনিয়নের কম্বোনিয়া এলাকার একটি বৌদ্ধ বিহারে থাকেন বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানিয়েছেন। তার পিতার নাম থুই শৈ ওয়া।

শ্রমিকদের জন্য এ্যাম্বুলেন্স

নিজস্ব সংবাদদাতা, সাভার, ১ জুলাই ॥ পোশাক শ্রমিকদের জরুরী চিকিৎসা সেবা নিশ্চিত করার জন্য আশুলিয়া থানাধীন ডিইপিজেডের বেপজা হাসপাতালে একটি আধুনিক এ্যাম্বুলেন্স দিয়েছে একটি বিদেশী তৈরি পোশাক কারখানার মালিক। বুধবার দুপুরে ডিইপিজেড হাসপাতালে বেপজার জেনারেল ম্যানেজার (জিএম) এহসান কবিরের হাতে এ্যাম্বুলেন্সের চাবি হস্তান্তর করেন ডিইপিজেডের পুরনো জোনে অবস্থিত বিদেশী মালিকানধীন তৈরি পোশাক কারখানা ‘লেনী ফ্যাশন’-এর সিইউ ওয়াসিম সিদ্দিকি। এ সময় উপস্থিত ছিলেন সঞ্চয় দাইয়া, রাজীব দুবে, অমিত কুমার, সুরঞ্জন সাহা রায় প্রমুখ।

প্রকাশিত : ২ জুলাই ২০১৫

০২/০৭/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: