কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ

বৃষ্টিভেজা ঈদ বাজার, ব্যস্ততা টেইলার্সে

প্রকাশিত : ২ জুলাই ২০১৫

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ টানা বর্ষণে মানুষ ছিল ঘরবন্দী। বুধবার থেকে সূর্য আকাশে উঁকি দিলেও মাঝে মধ্যে মেঘ আর বৃষ্টি ছন্দপতন ঘটাচ্ছে স্বাভাবিক কাজকর্মে। এর প্রভাব পড়েছে ঈদ বাজারেও। তবে থেমে নেই কেনাকাটা। বসে নেই দর্জি বাড়ির লোকজনও। ব্যস্ততা বেড়েছে দর্জি কারিগরদের। ক্রেতারা এরই মধ্যে নিজেদের পোশাক তৈরি করার জন্য ছুটছেন ছিটকাপড়ের দোকান ও টেইলার্সে। টানা বৃষ্টি ও মাসের প্রথম হওয়ায় রোজার ১৩ দিন পার হওয়ায় ক্রেতার ভিড় বাড়তে শুরু করেছে। তৈরি পোশাকের কারিগররা রোজার শুরু থেকে ব্যস্ত হয়ে পড়েন। বিগত কয়েক বছরের তুলনায় ছিটকাপড়ের দাম এবং তৈরি পোশাকের মজুরি বেড়েছে। তবে ছিটকাপড়ে এসেছে নতুনত্ব। বুধবার যশোর শহরের ছিটকাপড় ও টেইলার্সগুলোতে ছিল প্রচুর ভিড়।

বিশেষ করে ২০Ñ২২ রোজা পর্যান্ত টেইলার্সগুলো পোশাকের অর্ডার নিয়ে থাকে। তবে এবারের চিত্র কিছুটা পাল্টাতে পারে বলে জানান ছিটকাপড় ও টেইলার্স মালিকরা। যেহেতু প্রথম ১০ রোজা পর্যন্ত তেমন বেচাকেনা ও পোশাকের অর্ডার হয়নি। সেজন্য অন্তত ২৫ রোজা পর্যন্ত অর্ডার নেয়ার সিদ্ধান্ত নিয়েছে বেশিরভাগ টেইলার্স। এদিকে, ঈদ উপলক্ষে বাজারে এসেছে বিভিন্ন ডিজাইন ও নামের ছিটকাপড়। উল্লেখযোগ্য ছিটকাপড়ের মধ্যে মোদি কটন, কাতান, পিওর, নেটের, ভেলবেট, ইন্ডিয়ান মটকা, ইন্ডিয়ান মোদির চাহিদা বেশি বলে জানান দোকানিরা। এছাড়া বিভিন্ন ডিজাইনের দেশী, বিদেশী থ্রি পিস এসেছে বাজারে। তরুণীরা তাদের পছন্দের থ্রি পিস কিনে ছুটছেন টেইলার্সগুলোতে। অন্যের পোশাকের চেয়ে নিজের পোশাকটা আরও আকর্ষণীয় করে তুলতে ক্যাটালগের দিকে ঝুঁকছেন কেউ কেউ। ক্যাটালগ দেখে সে অনুুযায়ী পোশাকের অর্ডার দিচ্ছেন তরুণীরা। ছেলেদের পাঞ্জাবির মধ্যে নজর কেড়েছে নরেন্দ্র মোদি। তরুণেরা নরেন্দ্র মোদি কাপড়ের পাঞ্জাবি তৈরি করতে শহরের টেইলার্সগুলোতে ভিড় করছে।

যশোরে ছিনতাই বেড়েছে

হঠাৎ করে যশোর শহরে বেড়েছে ছিনতাই। ঈদ সামনে রেখে ছিনতাইকারীরা তৎপরতা শুরু করেছে। দিনে দুপুরে ছিনতাই হচ্ছে অহরহ। একই দিনে ২Ñ৩টি ছিনতাইয়ের ঘটনাও ঘটছে। ছিনতাই থেকে বাদ পড়ছে না পুলিশ ও সেনা সদস্যরাও। ইদানিং বেশ কয়েকটি ছিনতাইয়ের ঘটনায় বিষয়টি উঠে এসেছে। কিন্ত ছিনতাইকারীরা আটক হচ্ছে না।

প্রকাশিত : ২ জুলাই ২০১৫

০২/০৭/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: