আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৬ ডিসেম্বর ২০১৬, ২২ অগ্রহায়ণ ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

গোলখরা নয়, মেসির ভাবনায় শিরোপা

প্রকাশিত : ২ জুলাই ২০১৫

স্পোর্টস রিপোর্টার ॥ ‘গোল করতে পারিনি, এ নিয়ে আমি চিন্তিত নই। আমরা দলীয়ভাবে দারুণ খেলেছি। আগের ম্যাচে যা করেছি এ ম্যাচেও সেটা করতে চেষ্টা করেছি। আর ফাইনালে উঠতে পেরে আমরা অনেক খুশি। সেই সঙ্গে চ্যাম্পিয়ন হওয়ার ব্যাপারেও আমরা আশাবাদী।’ কথাগুলো লিওনেল মেসির। কোপা আমেরিকার সেমিফাইনালে প্যারাগুয়েকে বিধ্বস্ত করার পর সাক্ষাতকারে বলেন আর্জেন্টাইন অধিনায়ক।

এই জয়ে বাইশ বছরের খরা কাটানোর দ্বারপ্রান্তে পৌঁছে গেছে আর্জেন্টিনা। ফাইনালে স্বাগতিক চিলিকে হারালেই প্রায় দুই যুগ পর উৎসবে মেতে উঠবে আকাশী-সাদা জার্সিধারীরা। কিন্তু আর্জেন্টিনার অনেক ভক্ত-সমর্থক চিন্তিত সুপারস্টার মেসির গোলখরা নিয়ে। প্যারাগুয়ের বিপক্ষে ৬-১ গোলের বিশাল জয়েও গোল পাননি সাবেক টানা চারবারের ফিফা সেরা ফুটবলার। তবে এ নিয়ে চিন্তিত নন বলে জানিয়েছেন স্বয়ং মেসি। বুধবার ম্যাচ শেষে সাক্ষাতকারে মেসি বলেন, আমি গোলখরা নিয়ে চিন্তিত নই। আর্জেন্টিনা সঠিক পথেই আছে। আশা করছি, ফাইনাল জিতে আমাদের স্বপ্ন পূরণ হবে। তিনি আরও বলেন, এখানে গুরুত্বপূর্ণ হলো, আমাদের প্রথম লক্ষ্য ছিল ফাইনালে যাওয়া, যা আমরা অর্জন করেছি। এখন শিরোপাই একমাত্র লক্ষ্য।

আন্তর্জাতিক অঙ্গনে প্যারাগুয়ের বিরুদ্ধে ম্যাচসহ প্রায় ৯০০ মিনিটের বেশি সময়ে কোন গোল করতে পারেননি মেসি। কিন্তু প্যারাগুয়েকে বিধ্বস্ত করতে তিনিই ছিলেন মূল কারিগর। যে কারণে গোলখরা নিয়ে মোটেও ভাবছেন না কিছুদিন আগে ২৮ বছরে পা রাখা মেসি। তিনি বলেন, আমরা ভাল খেলেছি। আমরা জানতাম একটি গোল করার পর আরও গোল আসবে এবং সেটাই হয়েছে। প্রথম গোল করার পর আমরা সামনে অনেক বড় জায়গা পেয়েছি। এর পর পরই আমরা পরের গোলগুলো করার সুযোগ পাই। আমরা এভাবেই খেলে যেতে চাই। গোলের সংখ্যা বাড়াতে চাই। ২০১৪ বিশ্বকাপে জার্মানির কাছে ফাইনালে হেরে রানার্সআপ হওয়া আর্জেন্টিনা গত ২২ বছরে কোপা আমেরিকার শিরোপা জয় করতে পারেনি। শুধু তাই নয়, এই সময়ে কোনো আন্তর্জাতিক শিরোপারও দেখা পায়নি দু’বারের বিশ্বচ্যাম্পিয়নরা। এবার সেই খরা ঘোচানোর কাছাকাছি চলে এসেছে ম্যারাডোনার দেশ। মেসি গোল না পেলেও খেলেছেন দুর্দান্ত। তিনটি গোলেও সহায়তা করেছেন, যে কারণে ম্যাচসেরাও হয়েছেন। তাই তো তাঁকে প্রশংসায় ভাসিয়েছেন সতীর্থরা। আর্জেন্টিনার কোচ জেরার্ডো মার্টিনোও মেসির পারফরমেন্সে মুগ্ধ। তিনিও জানিয়েছেন, প্রিয় শিষ্যের গোলখরা নিয়ে তিনি চিন্তিত নন। এবারের কোপা আমেরিকার সেমিফাইনাল পর্যন্ত আর্জেন্টিনা পাঁচ ম্যাচে ১০ গোল করেছে। এরমধ্যে শুধু এক গোল করেছেন মেসি। তবে এ নিয়ে মেসির মতো মার্টিনোও চিন্তিত নন। বর্তমানে আর্জেন্টিনা দলে মেসির আসল ভূমিকা প্লেমেকারের। প্যারাগুয়ের বিরুদ্ধে সেমিফাইনালে নিজের এই দায়িত্বটা দারুণভাবে পালন করেন বার্সিলোনা ফরোয়ার্ড। ম্যাচের ভাগ্য আর্জেন্টিনার পক্ষে গড়ে দেয়া মেসিকে নিয়ে তাই উচ্ছ্বসিত কোচ মার্টিনো। তিনি বলেন, মেসি যদি পাস দেয় এবং সেটা গোলে পরিণত হয়, তাহলে কোন সমস্যা নেই। সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো, সে ম্যাচের চাহিদা অনুযায়ী সাড়া দেয়। তাকে দেখে আমার উদ্বিগ্ন মনে হয় না। সে খুশি এবং তার কোন সমস্যা নেই।

প্রকাশিত : ২ জুলাই ২০১৫

০২/০৭/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: