আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৬ ডিসেম্বর ২০১৬, ২২ অগ্রহায়ণ ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

সেলফি তোলায় লেবার পার্টি থেকে বহিষ্কৃত

প্রকাশিত : ১ জুলাই ২০১৫, ১২:৫০ পি. এম.

অনলাইন ডেস্ক ॥ তিউনিশিয়ার মারহাবা বিচে আইএস জঙ্গিদের গুলিতে ৩৮ পর্যটক নিহত হওয়ার স্থানে গিয়ে সেলফি তোলায় বাংলাদেশি বংশোদ্ভূত আমরান হোসেনকে বহিষ্কার করেছে লেবার পার্টি। ব্রিটেনে চলতি বছরের সাধারণ নির্বাচনে লেবার পার্টির হয়ে নর্থইস্ট হ্যামশায়ার থেকে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন আমরান।

২৬ জুন শুক্রবার মারহাবা বিচে সংগঠিত ওই হত্যাকাণ্ডের পর ২৭ জুন শনিবার ঘটনাস্থলে গেলে ওই সেলফি তোলেন আমরান। তার ওই সেলফিকে নিহতদের প্রতি অসম্মানজনক ও অগ্রহণযোগ্য মন্তব্য করে সোমবার লেবার পার্টি তাকে দল থেকে সাময়িক বরখাস্ত করে। ডেইলি মেইলসহ ব্রিটেনের মূলধারার সংবাদ মাধ্যমগুলো এই খবর ফলাও করে প্রচার করে।

বহিষ্কার পরবর্তী প্রতিক্রিয়ায় আমরান অবশ্য নিজের সেলফির পক্ষে যুক্তি তুলে ধরে বলেন, নিহতদের স্মরণে রাখতেই আমি এই ছবি তুলেছি, এটি কোন আনন্দের ছবি নয়।

তিনি প্রশ্ন তোলেন, সেলফি তো আর নিষিদ্ধ নয়, তাহলে এটি অপরাধ হবে কেন?

চিকিৎসা বিজ্ঞানে ডিগ্রিপ্রাপ্ত আমরান ন্যাশনাল হেলথ সার্ভিস (এনএইচএস) ইংল্যান্ড শাখার ডেলিভারি কর্মকর্তা হিসেবে কাজ করছেন। বিগত পার্লামেন্ট নির্বাচনে তিনি লেবার প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করে পরাজিত হলেও প্রচারণায় ব্যাপক সাড়া ফেলেন। জঙ্গি হামলার সময় বাংলাদেশি বংশোদ্ভূত এই ব্রিটিশ রাজনীতিক চার বন্ধুসহ তিউনিশিয়ায়ই ছিলেন। হামলার পরদিন শনিবার ঘটনাস্থলে যান তারা। সেখানে তোলা কিছু ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে আপলোড করার পর পরই এ নিয়ে সমালোচনার ঝড় উঠলে লেবার পার্টি তাকে বহিষ্কারের সিদ্ধান্ত নেয়।

প্রকাশিত : ১ জুলাই ২০১৫, ১২:৫০ পি. এম.

০১/০৭/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: