কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

গোদাগাড়ী সীমান্তে ১০ বাংলাদেশী আটক

প্রকাশিত : ১ জুলাই ২০১৫

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ ভারতের বিভিন্ন কারাগারে কারাভোগ শেষে ফেরত পাঠানো ১০ বাংলাদেশীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি। দেশে ফেরার পথে সোমবার গভীর রাতে রাজশাহীর গোদাগাড়ীর চর আষাড়িয়াদহ ইউনিয়নের সীমান্ত থেকে তাদের আটক করা হয়। এরা সবাই বাংলাদেশের বিভিন্ন জেলার নাগরিক। এরা হলেন- ইউসুফ আলী, দিলীপ রায়, বজলু ম-ল, আবুল হোসেন, জহিরুল ইসলাম, একই উপজেলার তারানিবাড়ি গ্রামের হারুন-অর-রশিদের ছেলে আশরাফুল হক, মানিকগঞ্জের সিঙ্গাইর উপজেলার সুতখিরা গ্রামের দুখু মিয়ার ছেলে আলতাফ হোসেন, একই গ্রামের মমিন আলীর ছেলে আওলাদ হোসেন (২৬), বাগেরহাটের রাখেন্দাবাজার উপজেলার উত্তর রাজাপুর গ্রামের মৃত নওশের মোল্লার ছেলে তুষার মোল্লা ওরফে মিলন এবং চট্টগ্রাম মহানগরীর বায়েজীদ থানাধীন অক্সিজেন মোড় এলাকার নূর বাসারের ছেলে মোহাম্মদ নূর।

খুলনায় জুটমিল শ্রমিকদের সড়ক অবরোধ

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস॥ খুলনার আটরা শিল্প এলাকায় অবস্থিত রাষ্ট্রায়ত্ত আলীম জুট মিলের শ্রমিকরা মঙ্গলবার সকাল ১০টায় মহাসড়ক অবরোধ করেছেন। আলীম জুট মিল ব্যক্তিমালিকানায় হস্তান্তর প্রক্রিয়া বাতিলের দাবিতে মিল গেটের সামনের খুলনা-যশোর মহাসড়কে এই অবরোধ কর্মসূচী পালন করা হয়। প্রায় আধঘণ্টাব্যাপী অবরোধ চলাকালে ব্যস্ততম এ মহাসড়কে দীর্ঘ যানজট সৃষ্টি হয়।

অবরোধ চলাকালে বক্তৃতা করেন রাষ্ট্রায়ত্ত আলীম জুট মিল হস্তান্তর প্রতিরোধ কমিটি আহ্বায়ক আব্দুর রশিদ, আলীম জুট মিলের সিবিএ সভাপতি আব্দুস সালাম জমাদ্দার, শ্রমিক নেতা মোজাম্মেল হক, সাইফুল ইসলাম লিটু প্রমুখ।

বাগেরহাটে অর্পিত সম্পত্তি আইনের বাস্তবায়ন দাবি

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ অর্পিত সম্পত্তি প্রত্যর্পণ আইনের যথাযথ বাস্তবায়ন ও জনগোষ্ঠীকে পরিত্রাণসহ ৯ দফা দাবিতে বাগেরহাটে হিন্দু বৌদ্ধ খ্রীস্টান ঐক্য পরিষদের পক্ষ থেকে প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান করা হয়েছে। মঙ্গলবার দুপুরে বাগেরহাট জেলা প্রশাসক জাহাঙ্গীর আলমের নিকট এই স্মারকলিপি প্রদান করেন হিন্দু বৌদ্ধ খ্রীস্টান ঐক্য পরিষদ বাগেরহাট জেলা শাখার সভাপতি শিব প্রসাদ ঘোষ ও সাধারণ সম্পাদক এ্যাডভোকেট মিলন কুমার ব্যানার্জী। স্মারকলিপিতে বলা হয়, অর্পিত সম্পত্তি প্রত্যর্পণ আবেদন নিষ্পত্তির জন্যে যে সব ট্রাইব্যুনাল গঠন করা হয়েছে তাকে আরও সক্রিয় ও সচল করাসহ নির্ধারিত সময়ের নিষ্পত্তি করা হোক। এছাড়া ভুমি অফিসসহ প্রশাসনের নানা স্তরে ঘুষ-বাণিজ্যে ও দূর্নীতি বন্ধে অনতিবিলম্বে পদক্ষেপসহ তাদের গ্রেফতার করাসহ বিভিন্ন দাবি-দাওয়া উল্লেখ করা হয়।

কুমিল্লা ভিক্টোরিয়া কলেজে ভাংচুর ককটেল বিস্ফোরণ

নিজস্ব সংবাদদাতা, কুমিল্লা, ৩০ জুন ॥ ভিক্টোরিয়া সরকারী কলেজে ভাংচুর ও ককটেল বিস্ফোরণে ঘটনা ঘটেছে। মঙ্গলবার দুপুর পৌনে ১২টার দিকে কলেজের কান্দিরপাড় উচ্চ মাধ্যমিক শাখায় এ ঘটনা ঘটেছে। তবে এ ঘটনায় কেউ আহত হয়নি বলে জানা গেছে। পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, উচ্চ মাধ্যমিকে ভর্তিকে কেন্দ্র করে স্থানীয় ছাত্রলীগের নেতা-কর্মীরা নবীনদের স্বাগত জানাতে সকাল থেকেই কলেজ ক্যাম্পাসে সমবেত হয়। দুপুর পৌনে ১২টার দিকে অনলাইনের ভর্তি প্রক্রিয়ায় রোল নম্বর নেই এমন বঞ্চিত কিছু ছাত্রলীগকর্মী কলেজের অফিস কক্ষের আসবাবপত্র ও গ্লাস ভাংচুর করে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গেলে পুলিশের সঙ্গে ছাত্রলীগ কর্মীদের ধাওয়া পাল্টাধাওয়ার ঘটনা ঘটে। এ সময় কলেজ ক্যাম্পাসে কয়েকটি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে নবাগত শিক্ষার্থী ও অভিভাবকদের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়ে। এ ঘটনায় কিছু সময়ে জন্য ভর্তি কার্যক্রম বন্ধ রাখে কলেজ কর্তৃপক্ষ।

কেশবপুরে জমি নিয়ে সংঘর্ষে আহত ২০

নিজস্ব সংবাদদাতা, কেশবপুর, ৩০ জুন ॥ মঙ্গলবার সকালে কেশবপুরের বগা গ্রামে জমি নিয়ে এক সংঘর্ষে নারী-পুরুষ ও শিশুসহ প্রায় ২০ জন আহত হয়েছে। গুরুতর আহতদের মধ্যে আটজনকে কেশবপুর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় পুলিশ আবুল কাশেম, নিজাম সরদার ও লতিফ নামের তিনজনকে আটক করেছে। থানার ওসি মাহাতাব উদ্দিন জানান, বিরোধপূর্ণ জমি নিয়ে পূর্ব শত্রুতার জের ধরে মঙ্গলবার সকাল আটটার দিকে উভয় পক্ষ সংঘর্ষে লিপ্ত হয়।

প্রকাশিত : ১ জুলাই ২০১৫

০১/০৭/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: