আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৬ ডিসেম্বর ২০১৬, ২২ অগ্রহায়ণ ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

সড়কের গাছ ফের কেটে ফেলল রাসিক

প্রকাশিত : ১ জুলাই ২০১৫
  • সৌন্দর্য বর্ধনের নামে চলছে বৃক্ষ নিধন

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ রাজশাহী মহানগরীর বিভিন্ন সড়কের আইল্যান্ড থেকে আবারও নির্বিচারে ছায়াদানকারী গাছ নিধন শুরু হয়েছে।

খোদ রাজশাহী সিটি কর্পোরেশন নগর সৌন্দর্যের নামে বৃক্ষ নিধন শুরু করেছে। কোন টেন্ডার ছাড়াই রাসিক কর্মচারীদের দিয়ে এসব গাছ কাটা হচ্ছে। এসব গাছ স্তূপ করা হচ্ছে নগরীর অদূরে সিটি বাইপাসের পাশে। তবে সিটি কর্পোরেশন কর্তৃপক্ষের দাবি- নগরীতে কোন গাছ কাটা হচ্ছে না।

সিটি কর্পোরেশনের একটি সূত্র জানায়, নগরীকে ‘সবুজ’ করতে পরিকল্পনা হাতে নেয়া হয়েছিল। এ পরিকল্পনা থেকেই ‘প্রতিবন্ধী’ গাছগুলো কাটা হয়েছে অনেক আগে। নতুন করে কোন গাছ কাটার সিদ্ধান্ত হয়নি।

তবে মঙ্গলবার নগরীর বিভিন্ন পয়েন্টে নির্বিচার গাছ নিধনের চিত্র দেখা যায়। এবার বিন্দুর মোড় থেকে বর্ণালী ও সিএ্যান্ডবি হয়ে কোর্ট পর্যন্ত গাছ নির্বিচারে কাটা হচ্ছে। এ নিয়ে চরম ক্ষোভ প্রকাশ করেছেন নগরীর বাসিন্দারা। হঠাৎ করে আইল্যান্ডের অসংখ্য ছোটবড় বিভিন্ন প্রজাতির গাছ কেটে ফেলায় ছায়া আচ্ছাদিত শহর এখন ফাঁকা খাঁ খাঁ করছে। রোদের মধ্যে নগরে এখন আর কোন ছায়াদানকারী বৃক্ষ থাকছে না। জানা গেছে, গত বছর রাজশাহী সিটি কর্পোরেশন কর্তৃপক্ষ নগরের রেলগেট থেকে সিএ্যান্ডবি মোড় পর্যন্ত রাস্তার আইল্যান্ডের মাঝখানের বড় গাছগুলো কেটে ফেলা হয়।

এসব ব্যাপারে দৃষ্টি আকর্ষণ করা হলে রাজশাহী সিটি কর্পোরেশনের ভারপ্রাপ্ত মেয়র নিযাম উল আজিম জানান, আপাতত কোন গাছ কাটা হচ্ছে না। গাছ কেটে সিটি কর্পোরেশনের গাড়িতে তোলা হচ্ছেÑ জানতে চাইলে তিনি বলেন, বিষয়টি তিনি খোঁজ নিয়ে গুরুত্বের সঙ্গে দেখছেন।

প্রকাশিত : ১ জুলাই ২০১৫

০১/০৭/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: