মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ধান বীজ বিতরণ

প্রকাশিত : ১ জুলাই ২০১৫

নিজস্ব সংবাদদাতা, ভোলা, ৩০ জুন ॥ ভোলার দৌলতখান উপজেলার সৈয়দপুর ও দক্ষিণ জয়নগর ইউনিয়নের ১০০ কৃষকের মাঝে বিনামূল্যে জিংক ধানের (ব্রি ধান-৬২) বীজ বিতরণ করা হয়েছে। মঙ্গলবার সকালে উপজেলার জলিলিয়া দাখিল মাদ্রাসা কক্ষে এ বিতরণী অনুষ্ঠান হয়। বোরহানউদ্দিন উপজেলা কৃষি কর্মকর্তা মোসাঃ মরিয়মের সভাপতিত্বে বীজ বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, বরিশাল ধান গবেষণা ইনস্টিটিউটের মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মোহাম্মদ আলমগীর হোসেন।

জীবনহানিকর ওষুধ উদ্ধার

নিজস্ব সংবাদদাতা, কেশবপুর, ৩০ জুন ॥ সোমবার গভীর রাতে কেশবপুরের সীমান্ত এলাকা সাতবাড়িয়া বাজার থেকে বিজিবির টহল দল পাঁচ লাখ ৯৮ হাজার পিস সিপরোহিপটাডিন ট্যাবলেট ও ৭৯ হাজার পাঁচশ’২০ পিস সেনেগ্রা ট্যাবলেট উদ্ধার করেছে। উদ্ধারকৃত ট্যাবলেট বিভিন্ন জটিল রোগে ব্যবহার করা হয়। চিকিৎসকরা জানান, একই ধরনের উন্নত মানের ট্যাবলেট বাংলাদেশের বিভিন্ন ওষুধ কোম্পানি উৎপাদন করে। ভারত থেকে অবৈধভাবে আমদানিকৃত ওষুধগুলো নিম্নমানের হওয়ায় তা জীবনহানিকর।

চট্টগ্রামে অস্ত্রসহ ৭ ডাকাত গ্রেফতার

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রাম নগরীর কোতোয়ালি থানার সিআরবি কাঠের বাংলো এলাকায় অভিযান চালিয়ে পুলিশ ৭ ডাকাতকে গ্রেফতার করেছে। তাদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে অস্ত্র, গুলি, চাপাতি ও ছিনতাইয়ের ঘটনায় ব্যবহৃত সিএনজি অটোরিক্সা ও ৬টি মোবাইল ফোন সেট। সোমবার রাত ১টা থেকে মঙ্গলবার দুপুর পর্যন্ত পরিচালিত অভিযানে পুলিশ তাদের গ্রেফতার করে।

সিএমপির কোতোয়ালি থানা সূত্রে জানা যায়, যাদের গ্রেফতার করা হয়েছে তারা হলো ইয়াসিন ওরফে সুমন, নেকবার হোসেন ওরফে হৃদয়, আজগর আলী ওরফে ইসমাইলের বাবা, মো. জসিম উদ্দিন, মো. আবদুল্লাহ আল নোমান, মো. ওমর ফারুক ওরফে পারভেজ এবং জুয়েল। তারা দিনের বেলায় বিভিন্ন এলাকায় ঘুরে বেড়ায় এবং সুবিধামতো স্থানে পথচারীদের ভয়ভীতি দেখিয়ে টাকা ও মোবাইল ফোন সেট ছিনিয়ে নেয়।

খুলনায় অস্ত্র মামলায় যুবকের যাবজ্জীবন

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ অস্ত্র মামলায় রায়ে এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। মঙ্গলবার দুপুরে খুলনা মহানগর স্পেশাল ট্রাইব্যুনাল-১ এর বিচারক মোঃ সায়েদুর রহমান এ রায় ঘোষণা করেন। সাজাপ্রাপ্ত আসামির নাম আব্দুর রহিম। আদালত সূত্রে জানা যায়, ২০১৩ সালের ২৫ এপ্রিল খুলনা মহানগরীর দৌলতপুর দক্ষিণ দেয়ানা গ্রামের শেখ ফজলুল করিমের বাড়ির পাশ থেকে র‌্যাব সদস্যরা ১টি বিদেশী পিস্তল, ১টি ম্যাগাজিন ও ১ রাউন্ড গুলিসহ আব্দুর রহিমকে গ্রেফতার করে।

পলাশে ৫ ককটেল উদ্ধার

নিজস্ব সংবাদদাতা, নরসিংদী থেকে জানান, ৫টি তাজা ককটেল উদ্ধার করেছে পুলিশ। মঙ্গলবার ঘোড়াশাল সড়কের ভাটপাড়া এলাকায় পরিত্যক্ত অবস্থায় পড়ে থাকা ককটেলগুলো উদ্ধার করা হয়।

প্রকাশিত : ১ জুলাই ২০১৫

০১/০৭/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: