মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ

শাবি ভিসির পদত্যাগ দাবি নিয়ে দু’পক্ষ মুখোমুখি

প্রকাশিত : ১ জুলাই ২০১৫
  • শিক্ষামন্ত্রীর চিঠি

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের (শাবি) ভিসির পদত্যাগ নিয়ে আন্দোলনকারী ও আন্দোলনবিরোধীরা মুখোমুখি অবস্থানে রয়েছেন। আন্দোলনের নবম দিন মঙ্গলবার সকাল সাড়ে আটটায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে অবস্থান নেন আন্দোলনরত শিক্ষকরা। আর সকাল ১০টার দিকে শাবি ছাত্রলীগের নেতাকর্মীরা জড়ো হয়ে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে ভিসির ভবনের সামনে আন্দোলনকরী শিক্ষকদের পাশে অবস্থান নেন। এতে কিছু সময়ের জন্য ক্যাম্পাসে উত্তেজনা দেখা দেয়। এদিকে এক চিঠিতে শাবির সঙ্কট নিরসনের জন্য শিক্ষক সমিতির প্রতি আহ্বান জানিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

বেলা সাড়ে ১১টার দিকে শাবির সার্বিক পরিস্থিতি নিরসন বিষয়ে শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. কবির হোসেনের আশ্বাসে সাধারণ শিক্ষার্থীরা তাদের অবস্থান থেকে সরে আসেন। এ সময় শাবি ছাত্রকল্যাণ উপদেশ ও নির্দেশনা পরিচালক প্রফেসর ড. রাশেদ তালুকদার, প্রক্টর ও সহকারী প্রক্টরবৃন্দ উপস্থিত ছিলেন।

এদিকে শাবিতে ভিসিবিরোধী আন্দোলনের ফলে উদ্ভূত সমস্যা নিরসনে শাবি শিক্ষক সমিতির সভাপতি বরাবর চিঠি দিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। বিশ্ববিদ্যালয়ের সঙ্কট সমাধানের জন্য শাবি শিক্ষক সমিতির পাঠানো ফ্যাক্সের জবাবে ওই চিঠি পাঠান শিক্ষামন্ত্রী। বিশ্ববিদ্যালয় যাতে সুষ্ঠুভাবে চলে শিক্ষক সমিতির কাছে সে প্রত্যাশাই চিঠিতে ব্যক্ত করেছেন তিনি। এ বিষয়ে শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক কবীর হোসেন বলেন, আমরা চেষ্টা করব সবার সঙ্গে আলোচনা করে বিষয়টির সমাধান করতে।

প্রকাশিত : ১ জুলাই ২০১৫

০১/০৭/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: