কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

বাফুফে ফুটবল একাডেমি দলকে নিয়ে আপত্তি!

প্রকাশিত : ১ জুলাই ২০১৫

স্পোর্টস রিপোর্টার ॥ আগামী ১-১৬ আগস্ট পর্যন্ত অনুষ্ঠিত হবে ‘বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লীগ’-এর মধ্যবর্তী দল বদল। আর সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে অনুষ্ঠিত হবে লীগ। এতে অংশ নেবে নয় দল, যার মধ্যে চার দল নতুন। দলগুলো হলো- পুুলিশ এ্যাথলেটিক ক্লাব, বাসাবো তরুণ সংঘ, মতিঝিল টি এ্যান্ড টি ক্লাব এবং ইয়ংমেন্স ফকিরেরপুল ক্লাব। এই দলগুলোর সঙ্গে বাফুফে একাডেমি দলকেও (অনুর্ধ ১৯) খেলানো যায় কি না- এ নিয়ে অচিরেই পেশাদার লীগ কমিটি আরেকটি সভায় বসবে। লীগের খেলাগুলো পল্টন মাঠে এবং কমলাপুর স্টেডিয়ামে (টার্ফ বসানোর কাজ শেষ হলে) অনুষ্ঠিত হবে।

তবে লীগ শুরুর আগেই বাফুফে একাডেমি দলকে নিয়ে জোর আপত্তি তুলেছে অংশগ্রহণকারী ক্লাবগুলো। বাফুফের ডেভেলপমেন্ট কমিটি চায় বাফুফে একাডেমির অনুর্ধ ১৮ দলটিকে চ্যাম্পিয়নশিপ লীগ খেলানোর। এতে ফুটবলারদের অভিজ্ঞতা বাড়বে। একাডেমি দলটির কোন অবনমন ও উন্নতি কোনটাই হবে না এমন পরিকল্পনা ছিল বাফুফের। ক’দিন আগে লীগ কমিটির সভায় চ্যাম্পিয়নশিপ লীগের অন্য নয় ক্লাব এতে দ্বিমত জানিয়েছে। তাদের যুক্তিÑ এতে পাতানো খেলা হবে। ফলে বিষয় নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণের জন্য চ্যাম্পিয়নশিপ লীগে একাডেমি দলের খেলার বিষয়টি এখন নির্বাহী সভায় আলোচনা হবে। তবে বাফুফে সূত্রে জানা গেছে, চ্যাম্পিয়নশিপ লীগে রেলিগেশনের আওতায় এনেই একাডেমি দলকে খেলানো হবে। আরও জানা গেছে, সিলেটে অবস্থিত বাফফে একাডেমির সব বয়সের খেলোয়াড়দের ইতোমধ্যেই (অনুর্ধ ১৪ থেকে ১৯) স্বাক্ষর করানো হয়েছে।

নতুন জার্সিতে দক্ষিণ আফ্রিকা

স্পোর্টস রিপোর্টার ॥ নতুন জার্সি পরে বাংলাদেশে এলো দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দল। সোমবার দেশ ছেড়ে উড়াল দেয়ার আগে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড এই নতুন জার্সি উন্মোচন করে। ব্লু লেবেল টেলিকমের ভারতীয় সহাযোগী প্রতিষ্ঠান অক্সিজেনের লোগো থাকছে জার্সিতে। ৫ জুলাই থেকে বাংলাদেশ দক্ষিণ আফ্রিকার মধ্যকার দুই ম্যাচের টি২০ সিরিজ দিয়ে নতুন জার্সি পরে মাঠে নামবে ফাফ ডু প্লেসিসের দল। একই জার্সিতে আগামী মৌসুমে মোট ১২ টি২০ ম্যাচ খেলবে প্রোটিয়ারা। ২০১৬ টি২০ বিশ্বকাপের আগে বাংলাদেশ, নিউজিল্যান্ড, ভারত, ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের ম্যাচগুলোতেও এই জার্সি পরে নামবেন হাশিম আমলা, এবি ডি ভিলিয়ার্সরা।

প্রকাশিত : ১ জুলাই ২০১৫

০১/০৭/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: