মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

নায়ক ভারগাসের দৃষ্টি শিরোপায়

প্রকাশিত : ১ জুলাই ২০১৫

স্পোর্টস রিপোর্টার ॥ চিলির স্বপ্নপূরণের পথটাকে একধাপ এগিয়ে নিয়েছেন এডুয়ার্ডো ভারগাস। ২৫ বছর বয়সী এই ফরোয়ার্ড কোপা আমেরিকার সেমিফাইনালে দুই গোল করে দেশকে ২৮ বছর পর ফাইনালে নিয়ে গেছেন। ইতালিয়ান ক্লাব নেপোলির এই ফুটবলারের ভাবনায় এখন শুধুই শিরোপা। ফাইনাল জিতে প্রথমবারের মতো কোপা জয়ের প্রত্যয়ের কথা শুনিয়েছেন তিনি।

শেষ হওয়া মৌসুমটা (২০১৪-১৫) একেবারেই ভাল যায়নি ভারগাসের। ইংলিশ ক্লাব কুইন্স পার্ক রেঞ্জার্সের হয়ে ধারে খেলেনি। কিন্তু নিজেকে যেন হারিয়ে ফেলেন চিলিয়ান এই ফুটবলার! ২১ ম্যাচে করেন মাত্র ৪ গোল। হতশ্রী পারফর্মেন্সের কারণে খেলতেই পারেননি নিয়মিত। সেই ভারগাসের রীতিমতো পুনর্জন্ম হয়েছে কোপা আমেরিকার ৪৪তম আসরে। শেষ চারে তার দুই গোলেই যে প্রায় তিন দশক পর কোপার ফাইনালে নাম লিখিয়েছে চিলি। শুধু তাই নয়, এবারের আসরে ধারাবাহিকভাবে ভাল খেলে চলেছেন ভারগাস। গ্রুপ পর্বে ইকুয়েডর ও মেক্সিকোর বিপক্ষেও একটি করে গোল করেন। যে কারণে ৪ গোল করে চলমান আসরে এখন পর্যন্ত সর্বোচ্চ গোলদাতা তিনিই। যে পারফর্মেন্স তাতে টুর্নামেন্টের সেরা হলেও অবাক হওয়ার কিছু থাকবে না। তবে ভারগাসের ভাবনায় আপাতত ফাইনাল, নিজের সেরা হওয়া নিয়ে ভাবছেন না মোটেও। পেরুর বিপক্ষে জোড়া গোলের পর ম্যাচ শেষে ভারগাস বলেন, আমাদের এখনও আসল কাজ বাকি। এর আগেও আমাদের পূর্বসূরিরা ফাইনালে খেলেছে। কিন্তু হারের ব্যথায় কুঁকড়াতে হয়েছে। আমরা অতীতটা জানি। যে কারণে ফাইনালে উঠে তৃপ্তির ঢেঁকুর ফেলতে চাই না। ফাইনাল জয় না পেলে সব অর্জনই বৃথা। আমরা সবাই ট্রফির জন্য মুখিয়ে আছি।

নেপোলির এই ফরোয়ার্ড আরও বলেন, দল হিসেবে আমরা একতাবদ্ধ। সবাই নিজের সেরাটা দিচ্ছে। দেশের মানুষ আমাদের দিকে চেয়ে আছে। তাদের আমরা নিরাশ করতে চাই না। আমি ফাইনালেও এই পারফর্মেন্স ধরে রাখতে চাই। চিলির কোচ জর্জ সামপাওলির ভাবনাতেও এখন শিরোপা। পেরুর বিপক্ষে ম্যাচ জিতে সন্তুষ্টির কথা জানান আর্জেন্টাইন এই কোচ। তিনি বলেন, পেরুর বিপক্ষে দল প্রত্যাশা মতোই খেলেছে। টুর্নামেন্টের শুরু থেকেই আমরা একটা লক্ষ্য নিয়ে খেলছি। সেটার কাছাকাছি পৌঁছেছে দল। আশা করছি ফাইনালেও দল ভাল করবে। ফাইনালে চিলির সম্ভাব্য প্রতিপক্ষ হতে পারে শক্তিশালী আর্জেন্টিনা। এ নিয়ে অবশ্য চিন্তিত নন চিলির কোচ। তিনি বলেন, চ্যাম্পিয়ন হতে হলে কঠিন চ্যালেঞ্জ মোকাবেলা করতে হবে। সহজে কোনকিছুই হয় না। আমার দল এই চ্যালেঞ্জ নিতে প্রস্তুত। ফাইনালে প্রতিপক্ষ যে দলই হোক না কেন, আমাদের লক্ষ্য একটাই চ্যাম্পিয়ন হওয়া।

প্রকাশিত : ১ জুলাই ২০১৫

০১/০৭/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: