হালকা কুয়াশা, তাপমাত্রা ১৮.৯ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

শেখ হাসিনার গাড়িবহরে হামলা কলারোয়া পৌর মেয়র সাময়িক বরখাস্ত

প্রকাশিত : ১ জুলাই ২০১৫

স্টাফ রিপোর্টার, সাতক্ষীরা ॥ কলারোয়া পৌরসভার মেয়র আকতারুল ইসলামকে মেয়র পদ থেকে সাসপেন্ড করা হয়েছে। মঙ্গলবার সকালে এ সংক্রান্ত একটি চিঠি কলারোয়া পৌরসভায় এসে পৌঁছায়। পল্লী উন্নয়ন সমবায় মন্ত্রণালয়ের সহকারী সচিব একেএম আনিছুজ্জামান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনের মাধ্যমে এই নির্দেশ দেয়া হয়। একই সঙ্গে কলারোয়া পৌর সভার প্যানেল মেয়র রফিকুল ইসলামকে ভারপ্রাপ্ত মেয়র হিসেবে ক্ষমতা প্রদান করা হয়েছে।

কলারোয়া পৌর সভার মেয়র আকতারুল ইসলাম বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলার চার্জশীটভুক্ত আসামি। প্রায় ৩ মাস ধরে আকতারুল ইসলাম পৌর সভা ছেড়ে পালিয়ে রয়েছে। এ ঘটনাটি স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ে অবগতি করার পর গত ২২ জুন-১৫ তারিখে পৌর আইনের-২০০৯-এর ৪০(৩)উপ-ধারা এবং পৌরসভার কার্য বিধিমালা-২০১২ মতে কলারোয়া পৌর সভার মেয়র আকতারুল ইসলামকে পৌরসভার মেয়রের পদ হতে সাময়িকভাবে বরখাস্ত করে চিঠি ইস্যু করা হয়।

২০০২ সালের ৩০ আগস্ট সকাল ১০টায় তৎকালীন বিরোধীদলীয় নেত্রী বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনা উপজেলার চন্দনপুর ইউনিয়নের হিজলি গ্রামের এক মুক্তিযোদ্ধার ধর্ষিতা স্ত্রীকে দেখতে সাতক্ষীরা সদর হাসপাতালে আসেন। সেখান থেকে যশোরে ফিরে যাওয়ার পথে সকাল ১১টা ৪০ মিনিটের দিকে কলারোয়া উপজেলা বিএনপি অফিসের সামনে বিএনপি ও যুবদলের নেতাকর্মীরা দলীয় অফিসের সামনে একটি যাত্রীবাহী বাস(সাতক্ষীরা-জ-০৪-০০২৯) রাস্তার ওপরে আড় করে দিয়ে তার গাড়িবহরে হামলা চালানো হয়।

বর্তমান প্রধানমন্ত্রী ও সাবেক বিরোধীদলীয় নেত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলা ও হত্যা চেষ্টা মামলায় সাতক্ষীরা জেলা বিএনপির সভাপতি সাবেক এমপি হাবিবুল ইসলাম হাবিবসহ ৫০ জন বিএনপি নেতাকর্মীর নামে আদালতে চার্জশীট দাখিল করা হয়। দীর্ঘ ১২ বছর পর আদালতের নির্দেশে কলারোয়া থানায় মামলা রেকর্ডের ৭ মাস পরে মে মাসের প্রথমে পৌর মেয়র আকতারুলসহ বিএনপি নেতাকর্মীদের নামে চার্জশীট দাখিল করা হয়।

প্রকাশিত : ১ জুলাই ২০১৫

০১/০৭/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: