হালকা কুয়াশা, তাপমাত্রা ১৮.৯ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ব্যবসায়ীদের মধ্যে জাল নোট শনাক্তকারী মেশিন বিতরণ

প্রকাশিত : ৩০ জুন ২০১৫, ০৩:৪২ পি. এম.
ব্যবসায়ীদের মধ্যে জাল নোট শনাক্তকারী মেশিন বিতরণ

অর্থনৈতিক রিপোর্টার ॥ ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন দ্য ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ড্রাস্ট্রি (এফবিসিসিআই) ব্যবসায়ীদের মধ্যে জাল নোট শনাক্তকারী মেশিন বিতরণ করেছে। আজ মঙ্গলবার দুপুরে রাজধানীর ফেডারেশন ভবনে বাংলাদেশ ব্যাংকের সহযোগিতায় এক অনুষ্ঠানের মাধ্যমে এই মেশিন বিতরণ করা হয়।

অনুষ্ঠানে এফবিসিসিআইয়ের সভাপতি আব্দুল মাতলুব আহমাদ বলেন, প্রতি বছর বড় ধর্মীয় উৎসবের আগে প্রচুর নতুন নোট ছাড়া হয় এবং নগদ টাকার ব্যবহার বেড়ে যায়। এসময় জনসাধারণের কেনাকাটার সুযোগে নোট জালকারী কতিপয় চক্র সক্রিয় হয়ে উঠে। নোট জালকারী চক্রের অপতৎপরতা রোধে গত বারের মতো এবারও রমজান ও ঈদুল ফিতর উপলক্ষে ঢাকা শহরের বিপনী বিতানগুলোতে বিনামূল্যে জাল নোট শনাক্তকারী মেশিন বিতরণ করা হয়। তিনি বলেন, শুধু জাল নোট শনাক্তকারী মেশিন বিতরণ করলেই হবে না, ব্যাংকারদের পাশাপাশি জনসাধারণকে জাল নোট চেনার জন্য বিশেষ প্রশিক্ষণের ব্যবস্থা করতে হবে। এ ছাড়া নোট জালকারী চক্র এবং সরবরাহকারীকে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। প্রাথমিকভাবে ২০০ জালনোট শনাক্তকারী মেশিন বিতরণ করা হয়।

এফবিসিসিআইয়ের সভাপতি আব্দুল মাতলুব আহমাদের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর মো. আবুল কাসেম , নির্বাহী পরিচালক শুভঙ্কর সাহা, এফবিসিসিআইয়ের সহসভাপতি হেলাল উদ্দীন, শফিউল ইসলাম, প্রথম সহ-সভাপতি ও পরিচালকরা।

###

প্রকাশিত : ৩০ জুন ২০১৫, ০৩:৪২ পি. এম.

৩০/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: