আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৬ ডিসেম্বর ২০১৬, ২২ অগ্রহায়ণ ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ফাইনাল নিশ্চিতের মিশনে নামছে আর্জেন্টিনা

প্রকাশিত : ৩০ জুন ২০১৫, ০৩:০৬ পি. এম.

স্পোর্টস রিপোর্টার ॥ বাইশ বছরের শিরোপা খরা ঘোচানো থেকে আর মাত্র দুই জয় দূরে আর্জেন্টিনা। সেমিফাইনাল ও ফাইনাল জিততে পারলে ১৯৯৩ সালের পর প্রথমবারের মতো উৎসবে ভাসবে দিয়াগো ম্যারাডোনার দেশ।

এ লক্ষ্যে ফাইনাল নিশ্চিতের মিশনে চলমান কোপা আমেরিকার দ্বিতীয় সেমিফাইনালে আসরের বর্তমান রানার্সআপ প্যারাগুয়ের মুখোমুখি হওয়ার অপেক্ষায় ফেবারিট আর্জেন্টিনা। আকর্ষণীয় এই ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বুধবার ভোর ৫টা ৩০ মিনিটে।

কোপা আমেরিকাতে দারুণ সফল আর্জেন্টিনা। এ পর্যন্ত দলটি ১৪ বার শিরোপা জিতেছে। তবে ১৯৯৩ সালের পর এই আসরে আর সাফল্য পায়নি ম্যারাডোনা, মেসির দেশ। এবার সেই খরা ঘোচাতে বদ্ধপরিকর লিওনেল মেসির দল। গ্রুপ পর্বেও প্যারাগুয়ের সঙ্গে দেখা হয়েছিল আর্জেন্টিনার। দুই গোলে এগিয়ে যেয়েও শেষ পর্যন্ত ম্যাচটি ড্র হয়েছিল ২-২ গোলে।

দু’দলের মুখোমুখি লড়াইয়ে আর্জেন্টিনা অনেক এগিয়ে। এ পর্যন্ত ৯০ বার মুখোমুখি হয়েছে আর্জেন্টিনা ও প্যারাগুয়ে। এতে দুইবারের বিশ্বচ্যাম্পিয়নদের জয় ৪৭ ম্যাচে, প্যাারাগুয়ের জয় ১৪ ম্যাচে। বাকি ২৯ ম্যাচ ড্র হয়। কোপা আমেরিকাতে এখন পর্যন্ত আর্জেন্টিনাকে হারাতে পারেনি প্যারাগুয়ে। এবার ফাইনাল খেলতে হলে তাই মার্টিনেজ, গঞ্জালেজদের ইতিহাসই গড়তে হবে। মহাদেশীয় শ্রেষ্ঠত্বের আসরে এখন পর্যন্ত দল দু’টি খেলেছে ২৩ বার। এতে আর্জেন্টিনার ১৮ জয়ের বিপরীতে প্যারাগুয়ে জয়বিহীন। বাকি ৫ ম্যাচ ড্র হয়।

প্রকাশিত : ৩০ জুন ২০১৫, ০৩:০৬ পি. এম.

৩০/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: