কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

‘পেট্রোল বোমাহামলাকারীদের বিচার করা হবে’

প্রকাশিত : ৩০ জুন ২০১৫, ০১:২৬ পি. এম.

অনলাইন ডেস্ক ॥ আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক বলেছেন, পেট্রোল বোমাহামলাকারীদের বিচার করা হবে। তিনি আজ সংসদে সরকারি দলের সদস্য মোঃ আবুল কালামের এক প্রশ্নের জবাবে আরো বলেন, সন্ত্রাস বিরোধী আইন, ২০০৯ এর আওতায় এসব নাশকতাকারীদের বিচার করা হবে।

সরকারি দলের সদস্য তালুকদার মোঃ ইউনুসের এক প্রশ্নের জবাবে আইনমন্ত্রী বলেন, হরতাল ও অবরোধ বন্ধ করার লক্ষ্যে কোন আইন প্রণয়নের পরিকল্পনা আপাতত সরকারের নেই।

তিনি বলেন, হরতাল, অবরোধ ও বিভিন্ন প্রকার নাশকতার নামে দেশের জনসাধারণ ও তাদের জানমাল যারা ধ্বংস করেছে তাদেরকে বিদ্যমান সন্ত্রাস বিরোধী আইনের আওতায় এনে শাস্তির বিধান রয়েছে।

তিনি বলেন, এই আইনের সংশ্লিষ্ট বিধান অনুযায়ী বিগত দিনগুলোতে সংঘটিত বিভিন্ন নাশকতামূলক অপরাধের জন্য সারাদেশে মামলা দায়ের করা হয়েছে। এই মামলাসমূহের বিচার কার্য যাতে থেমে না থাকে সেজন্য সন্ত্রাস বিরোধী আইন ২০০৯ এর বিধান অনুযায়ী সন্ত্রাস বিরোধী বিশেষ ট্রাইব্যুনাল গঠন ও বিচারক নিয়োগ না হওয়া পর্যন্ত দায়রা জজ বা অতিরিক্ত দায়রা জজ মামলা বিচারকার্য পরিচালনার নির্দেশনা প্রদান করা হয়েছে।

সরকারি দলের সদস্য এম. আবদুল লতিফের অপর এক প্রশ্নের জবাবে আইন মন্ত্রী বলেন, কোন মানবাধিকার সংগঠনের বিরুদ্ধে সুনির্দিষ্ট কোন অভিযোগ থাকলে তা তদন্তপূর্বক প্রচলিত আইন অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

সরকারি দলের সদস্য আ খ ম জাহাঙ্গীর হোসাইনের এক প্রশ্নের জবাবে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক বলেন, দেশে মুসলিম সম্প্রদায়ের জন্য ৬ হাজার ২৪৯ জন নিকাহ রেজিস্ট্রার এবং হিন্দু সম্প্রদায়ের জন্য ৫১৬ জন বিবাহ নিবন্ধক রয়েছে।

তিনি বলেন, গত ২০১৪-২০১৫ অর্থবছরে বিবাহ রেজিস্ট্রার খাত থেকে বাৎসরিক ফি, বিবাহ নিবন্ধন ফি ও লাইসেন্স ফিসহ সর্বমোট ১ কোটি ৫৮ লাখ ৬৫ হাজার ৩০১ টাকা সরকারের আয় হয়েছে।

সূত্র: বাসস

প্রকাশিত : ৩০ জুন ২০১৫, ০১:২৬ পি. এম.

৩০/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: