কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ

অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য ও ইফতারি তৈরি ॥ ৪৯ প্রতিষ্ঠানকে জরিমানা

প্রকাশিত : ৩০ জুন ২০১৫

স্টাফ রিপোর্টার ॥ রোজায় রাজধানীর অভিজাত এলাকা গুলশান, বনানীসহ দেশের বিভিন্ন জেলায় অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য ও ইফতারি তৈরির অপরাধে ৪৯ প্রতিষ্ঠানের মালিককে তিন লাখ ২৪ হাজার টাকা জরিমানা করা হয়েছে। সোমবার জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের প্রধান কার্যালয় ও বিভিন্ন জেলা অফিসের উদ্যোগে বাজার তদারকির অংশ হিসেবে অভিযান চালিয়ে এ জরিমানা করা হয়।

এ সম্পর্কে অধিদফতরের উপ-পরিচালক হাবিবুর রহমান সাংবাদিকদের জানান, রাজধানীর মহাখালী, গুলশান ও বনানী এলাকায় অস্বাস্থ্যকর উপায়ে খাদ্যপণ্য ও ইফতারি তৈরির অপরাধে ঘরোয়া হোটেল এ্যান্ড রেস্টুরেন্টের মালিককে ৫০ হাজার টাকা, ক্যাফে বন্ধু রেস্তরাঁর মালিককে ২৫ হাজার টাকা, প্রিন্স রেস্তরাঁর মালিককে ১৫ হাজার টাকা, লালবাগ থানা এলাকায় ডি ক্যাফে রেস্তরাঁর মালিককে ১৫ হাজার টাকা, মদিনা মিষ্টান্ন ভা-ারের মালিককে ৩০ হাজার টাকাসহ আরও সাত প্রতিষ্ঠানের মালিককে মোট এক লাখ ৮৪ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এ ছাড়া গাজীপুরের টঙ্গী এলাকার ৫ প্রতিষ্ঠানের মালিককে ৫০ হাজার টাকা, কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলার ৪ প্রতিষ্ঠানের মালিককে ২৩ হাজার টাকা, গাইবান্ধার ফুলছড়ি থানা এলাকায় এক প্রতিষ্ঠানের মালিককে ৮ হাজার টাকা, নওগাঁ সদরের ৫ প্রতিষ্ঠানের মালিককে ২২ হাজার টাকা, ফরিদপুর সদরের ৫ প্রতিষ্ঠানের মালিককে সাড়ে ৭ হাজার টাকা, বাগেরহাট সদরের ৫ প্রতিষ্ঠানের মালিককে ৭ হাজার টাকা, টাঙ্গাইলের কালিহাতি উপজেলার ৪ প্রতিষ্ঠানের মালিককে ১০ হাজার টাকা, রাজশাহীর রাজপাড়া থানা এলাকার ২ প্রতিষ্ঠানের মালিককে পাঁচ হাজার টাকা, মৌলভিবাজার সদরে ৬ প্রতিষ্ঠানের মালিককে আট হাজার টাকাসহ মোট এক লাখ ৪০ হাজার ৫শ’ টাকা জরিমানা করা হয়। অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যপণ্য উৎপাদন, পণ্যের মোড়কে এমআরপি লেখা না থাকায়, মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রি, ওজনে কারচুপিসহ বিভিন্ন অপরাধে এ জরিমানা করা হয়। এ সময় সবার মাঝে সচেতনতা বাড়ানোর লক্ষ্যে লিফলেট বিতরণ করা হয়। এটা অব্যাহত থাকবে।

প্রকাশিত : ৩০ জুন ২০১৫

৩০/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: