কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

অবশেষে ফারিয়া জিপিএ-৫ পেল ॥ অভিযুক্ত শিক্ষক বদলি

প্রকাশিত : ৩০ জুন ২০১৫
  • শিক্ষামন্ত্রীর হস্তক্ষেপ

নিজস্ব সংবাদদাতা, নড়াইল, ২৯ জুন ॥ অবেশেষে শিক্ষামন্ত্রীর হস্তক্ষেপে নড়াইল সরকারী বালিকা বিদ্যালয়ের মেধাবী ছাত্রী ফারিয়া ইসলাম এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ পেয়েছে। অভিযুক্ত সেই শিক্ষক ফসিয়ার রহমানকে বাগেরহাটে বদলি করা হয়েছে। উত্যক্তের প্রতিবাদ করায় নড়াইল সরকারী বালিকা বিদ্যালয়ের মেধাবী ছাত্রী ফারিয়াকে কৌশলে এসএসসি পরীক্ষায় ফেল করানোর অভিযোগ করা হয়। নড়াইল সরকারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা মনিরা সুলতানা বিষয়টি নিশ্চিত করেছেন।

ভুক্তভোগি শিক্ষার্থী ফারিয়াসহ তার অভিভাবকেরা জানান, প্রায় তিন বছর আগে শিক্ষক ফসিয়ার রহমান নড়াইল সরকারী বালিকা বিদ্যালয়ে কর্মরত থাকাকালীন প্রায়ই ফারিয়াকে উত্যক্ত করতো। বিষয়টি জানাজানি হলে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ শিক্ষক ফসিয়ারকে নড়াইল থেকে মেহেরপুরের একটি বিদ্যালয়ে বদলি করে। পরে নড়াইল সরকারী উচ্চ বিদ্যালয়ে যোগদান করে ফসিয়ার রহমান। নড়াইল সরকারী উচ্চ বিদ্যালয় ফারিয়া ইসলামের এসএসসি পরীক্ষার কেন্দ্র হওয়ায় এবং ফসিয়ার রহমান পরীক্ষা কমিটির সদস্য থাকায় অপকৌশলে ফারিয়াকে পদার্থবিজ্ঞান বিষয়ের উত্তরপত্র বিকৃতভাবে জমা দেন বলে অভিযোগ পাওয়া যায়। এ ঘটনায় অভিযুক্ত শিক্ষক ফসিয়ার রহমানের শাস্তির দাবিতে এবং ফারিয়ার পরীক্ষার খাতা পুনর্মূল্যায়নের দাবিতে সচেতন নড়াইলবাসীর উদ্যোগে কয়েক দফায় নড়াইলে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন কর্মসূচী পালিত হয়। গঠিত হয় দুটি তদন্ত কমিটি। ১৬ জুন দুপুরে ফেসবুক ফ্রেন্ড অব নড়াইলের সভাপতি শ্যামল দাস টিটোর সহযোগিতায় ফারিয়া ও তার পরিবারের সদস্যরা শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের সঙ্গে দেখা করে পরীক্ষার ফল পুনর্মূল্যায়ন ও অভিযুক্ত শিক্ষকের শাস্তির দাবি জানান।

শিক্ষামন্ত্রী বিষয়টি তদন্তপূর্বক ন্যায় বিচারের আশ্বাস দেন। শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের নির্দেশে যশোর শিক্ষাবোর্ডের তদন্তে এবং পরীক্ষার ফল পুনর্মূল্যায়নে ফারিয়া জিপিএ-৫ পেয়েছে।

বঙ্গবন্ধু সম্পর্কে কটূক্তি ॥ কালিয়া ইউএনওর বিরুদ্ধে বিক্ষোভ

নিজস্ব সংবাদদাতা, নড়াইল, ২৯ জুন ॥ নড়াইলে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সম্পর্কে কটূক্তি করায় কালিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ শাহীন হোসেনের শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে জেলা ছাত্রলীগ। সোমবার বেলা সাড়ে ১১টার দিকে নড়াইল সরকারী ভিক্টোরিয়া কলেজ ক্যাম্পাসে এ সমাবেশ অনুষ্ঠিত হয়। কলেজ ক্যাম্পাস থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে প্রশাসনিক ভবনের সামনে সমাবেশ অনুষ্ঠিত হয়। এ সময় বক্তব্য রাখেনÑ জেলা ছাত্রলীগের সভাপতি তোফায়েল মাহামুদ তুফান, সাধারণ সম্পাদক আশরাফুজ্জামান মুকুল, সহ-সভাপতি নিলয় রায় বাঁধন, সাংগঠনিক সম্পাদক মনিরুজ্জামান রোজ প্রমুখ। সমাবেশে বক্তারা বলেন, অবিলম্বে কালিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শাহীন হোসেনকে প্রত্যাহার করে উপযুক্ত শাস্তির দাবি করেন। সমাবেশ থেকে ঘোষণা দেয়া হয় শাস্তি না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে।

শ্রীমঙ্গলে ১০ ব্যবসায়ীর জরিমানা

নিজস্ব সংবাদদাতা, মৌলভীবাজার, ২৯ জুন ॥ শ্রীমঙ্গলে নির্ধারিত ওজনের চেয়ে কম ওজনে ভোজ্য তেল বিক্রির অপরাধে জব্দ করা হয়েছে প্রায় সাড়ে ৫হাজার লিটার সোয়াবিন তেল। এ সময় ১০ ব্যবসায়ীকে জরিমানা করা হয়েছে নগদ দুই লাখ ৭০ হাজার টাকা। এ ভ্রাম্যমাণ আদালতের নেতৃত্ব দেন শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা শহীদ মোহাম্মদ সাইদুল হক।

কুষ্টিয়ায় তিন কারখানায়

নিজস্ব সংবাদদাতা কুষ্টিয়া থেকে জানান, অস্বাস্থ্যকর পরিবেশে সেমাই তৈরির অভিযোগে তিন কারখানা কর্তৃপক্ষকে দুই লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। সোমবার দুপুরে শহরের বড় বাজার এলাকায় এই অভিযান চালায় র‌্যাব। পরে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে তাদের জরিমানা করা হয়। অস্বাস্থ্যকর পরিবেশে সেমাই তৈরির অভিযোগে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট এসএম জামাল আহমেদ হাজী আশরাফ আলীকে এক লাখ, হাজী আবু জাফর মোল্লাকে পঞ্চাশ হাজার ও আলিমুল ইসলামকে পঞ্চাশ হাজার টাকা জরিমানার আদেশ দেন।

প্রকাশিত : ৩০ জুন ২০১৫

৩০/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: