মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ধর্ষণের শিকার সেই মেয়ে অবশেষে মৃত্যুর কাছে হেরে গেল

প্রকাশিত : ৩০ জুন ২০১৫

স্টাফ রিপোর্টার, বেনাপোল ॥ সোনিয়া খাতুন (১২)। তিন মাস আগে ধর্ষণের শিকার হয়। এরপর জরায়ুতে ক্ষত হয়ে গুরুতর অসুস্থ হয়ে পড়ে। এক পর্যায়ে সেখানে ‘ক্যান্সার’ হয়। মৃত্যুর সঙ্গে লড়াই করে অবশেষে শনিবার রাতে এই কিশোরী ‘সভ্য’ সমাজ থেকে বিদায় নিয়েছে। পুলিশ রবিবার দুপুরে যশোর জেনারেল হাসপাতাল থেকে ময়নাতদন্ত সম্পন্ন করলে এদিন বিকেলে তাকে দাফন করা হয়েছে। সোনিয়া খাতুন যশোরের শার্শা উপজেলার উলাশী ইউনিয়নের রামপুর গ্রামের মিলন সরদারের মেয়ে।

শার্শা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এনামুল হক জানান, এপ্রিল মাসে সোনিয়া ধর্ষণের শিকার হয় বলে তার পরিবারের অভিযোগ। সেসময় তার মা বাদী হয়ে থানায় ‘ধর্ষক’ ও তার পরিবারের সদস্যদের বিরুদ্ধে মামলা করেন। এ মামলাটি তদন্তাধীন রয়েছে। সেই সময় পুলিশ ধর্ষিতার ডাক্তারী পরীক্ষা করে। তবে যথাসময় ঘটনাকালীন পরিস্থিতিতে পরীক্ষা করতে না পারায় ধর্ষণের আলামত মেলেনি বলে এলাকাবাসীর অভিযোগ।

এদিকে ঘটনার পর মেয়েটি গুরুতর অসুস্থ হয়ে পড়ে। তাকে স্থানীয় পর্যায়ে চিকিৎসা করানো হয়। কিন্তু আর সুস্থ হয়ে ওঠেনি।

এ বিষয়ে উলাশী ইউনিয়নের চেয়ারম্যান আইনাল হক জানান, মেয়েটি একই গ্রামের লুৎফর রহমানের ছেলে কর্তৃক ধর্ষণের শিকার হয়। এরপর ঘটনাটি ধামাচাপা দিতে তারা তৎপর হলে স্থানীয়দের সহযোগিতায় থানায় মামলা হয়। ওই ঘটনার পর মেয়েটি আর সুস্থ হয়নি।

৭০ কলেজকে দ্রুত র‌্যাংকিংয়ের আওতায় আনা হবে

জাতীয় বিশ্ববিদ্যালয়

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ২৯ জুন ॥ জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূর বলেছেন, শুধু রেজাল্টের ভিত্তিতে নয়, কলেজের র‌্যাংকিং হবে শিক্ষার সার্বিক পরিবেশের ভিত্তিতে। শীঘ্রই দেশের ৭০টি কলেজকে র‌্যাংকিং-এর আওতায় আনা হবে। ২০১৬ সালে প্রথম বারের মতো প্রায় দেড় কোটির অধিক শিক্ষার্থীদের নিয়ে এক সঙ্গে ৬৪ জেলায় সমাবর্তন অনুষ্ঠান করার সিদ্ধান্ত নেয়া হযেছে। তিনি সোমবার বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনের সম্মেলন কক্ষে কলেজ শিক্ষকদের ৯২তম ব্যাচের প্রশিক্ষণ কার্যক্রমের সমাপনী অনুষ্ঠানে সনদ বিতরণকালে প্রধান অতিথির ভাষণে এ কথা বলেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক মোঃ নোমান উর রশীদ বক্তব্য রাখেন। স্নাতকোত্তর শিক্ষা, প্রশিক্ষণ ও গবেষণা কেন্দ্রের ডিন (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. মোঃ আনোয়ার হোসেনের সভাপতিত্বে সভায় কোর্স উপদেষ্টা জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের প্রফেসর ড. তাইবুল হাসান খান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. শফিক উজ জামান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের অধ্যাপক এ এইচ বি সুশান বক্তব্য রাখেন।

প্রকাশিত : ৩০ জুন ২০১৫

৩০/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: