কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

আশুলিয়ায় কোকেনসহ আটক ২

প্রকাশিত : ৩০ জুন ২০১৫

নিজস্ব সংবাদদাতা, সাভার, ২৯ জুন ॥ আশুলিয়া থেকে এক কেজি কোকেনসহ পুলিশ দুই জনকে আটক করেছে। রবিবার রাতে আশুলিয়া থানাধীন বলিভদ্র বাজার এলাকায় কোকেন বিক্রির সময় তাদের আটক করা হয়। আটককৃতরা হলো- টাঙ্গাইল জেলার নাগরপুর গ্রামের আব্দুর রশিদের ছেলে শফিকুল ইসলাম শরিফ ও গাজীপুর জেলার সদর থানার কোণাবাড়ী এলাকার পরশ আলীর ছেলে সিরাজুল ইসলাম। জানা গেছে, রবিবার গভীর রাতে বলিভদ্র বাজার এলাকায় কোকেন বিক্রি হচ্ছে- এমন গোপন সংবাদের ভিত্তিতে মাদক বিক্রেতা শফিকুল ও সিরাজুলকে আটক করে পুলিশ। এ সময় ঢাকা থেকে আগত মাদক ক্রেতাদের জন্য শমসের প্লাজার সামনে অপেক্ষা করছিল তারা। পরে পুলিশ তাদের একটি চামড়ার ব্যাগে কোকেনসহ হাতেনাতে আটক করে।

মংলা পৌরসভার বাজেট ঘোষণা

নিজস্ব সংবাদদাতা, মংলা, ২৯ জুন ॥ মংলা পৌরসভার ২০১৫Ñ১৬ অর্থবছরের বাজেট ঘোষণা করা হয়েছে। সোমবার দুপুর আড়াইটায় পৌর মিলনায়তনে মেয়র জুলফিকার আলী মোট ১শ’ ৫৪ কোটি ৭২ লাখ ২২,৭৭৬ টাকার বাজেট ঘোষণা করেন। বাজেটে মোট রাজস্ব আয় ধরা হয়েছে ৬৪ কোটি ৮২ লাখ ২,৭৭৬ টাকা ।

সহায়তা মেলেনি ২৫ হাজার জেলের ভাগ্যে

বরগুনায় জাটকা পুনর্বাসন

নিজস্ব সংবাদদাতা, বরগুনা, ২৯ জুন ॥ জাটকা মৌসুম শেষে এসেও বরগুনায় জাটকা পুনর্বাসন সহায়তা পাননি ২৫ হাজার ৬৯ জেলে পরিবার। নুন আনতে পান্তা ফুরোনো এ জেলে পরিবারগুলোর দিন কাটছে খেয়ে না খেয়ে। মৌসুম শেষ এসে সহায়তা না পাওয়ায় হতাশার সাগরে ভাসছে বরগুনার উপকূলের জেলেরা। জেলেদের পুনর্বাসনে সরকার জাটকা সহায়তার চাল বরাদ্ধের পরিমাণ বৃদ্ধি ও দুর্নীতির হাত থেকে রক্ষা করবে এমন প্রত্যাশা উপকূলীয় জেলেদের। জেলা মৎস্য বিভাগ সূত্রে জানা গেছে, সরকার উপকূলের নদ-নদীতে আট মাস পর্যন্ত জাটকা শিকারে নিষেধাজ্ঞা জারি করে থাকে। নিষেধাজ্ঞা চলাকালে মার্চ থেকে টানা চার মাস এ সব জেলের প্রত্যেককে সরকারী সহায়তায় মাসে ৪০ কেজি চাল দেয়া হয়। বরগুনার ছয়টি উপজেলায় নিবন্ধিত ৩৮ হাজার ৮শ’ ১৯ জন জেলের মধ্যে ১৩ হাজার ৭৫০ জনকে সহায়তা দেয়া হলেও বাকিরা থেকে যায় বঞ্চিত। তবে জাটকা সহায়তার চাল বিতরণেও রয়েছে নানা ধরনের অনিয়মের অভিযোগ। স্থানীয় ইউপি চেয়ারম্যান ও ইউপি সদস্যদের আত্মীয়-স্বজন ও দলীয় লোকজনই পাচ্ছে এ সহায়তা। অনেকে জেলে না হয়েও টাকার বিনিময়ে নিচ্ছে এ সরকারী সহায়তা। এ সবের কারণে ক্ষুব্ধ প্রকৃত জেলেরা। তাই সরকারের সংশ্লিষ্ট মহলের কাছে চালের বরাদ্ধ বাড়ানোর দাবি উপকূলীয় জেলেদের।

প্রকাশিত : ৩০ জুন ২০১৫

৩০/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: