আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৬ ডিসেম্বর ২০১৬, ২২ অগ্রহায়ণ ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

পার্বতীপুরে রেলের জমিতে স্থাপনা নির্মাণের হিড়িক

প্রকাশিত : ৩০ জুন ২০১৫

নিজস্ব সংবাদদাতা, পার্বতীপুর, ২৯ জুন ॥ রেল কর্তৃপক্ষের দায়িত্বে অবহেলায় পার্বতীপুরে রেলের সম্পত্তি বাসাবাড়ী বিনা বাধায় বেহাত হয়ে যাচ্ছে বলে অভিযোগ উঠেছে। চর দখলের মতো যে যেভাবে পারছে দখল করে নিচ্ছে। কার্যত দেখাশোনা ও বাধা দেয়ার কেউ নেই। বিধান অনুযায়ী পাকা কনস্ট্রাকশন করার নিয়ম না থাকলেও তার তোয়াক্কা না করে শহরের শহীদ মিনার থেকে ঢাকা মোড় পর্যন্ত নির্মিত হয়েছে আধুনিক ডিজাইনের মার্কেট, দোকান, ব্যবসা প্রতিষ্ঠান। রেলস্টেশনের পশ্চিম পার্শ্বে বাবুপাড়া রেল কলোনির জায়গা জবরদখল করে বাজার গড়ে উঠেছে। আদর্শ ডিগ্রী কলেজ সংলগ্ন ও গুলপাড়ায় রেলের জায়গায় ঘর-বাড়িতে ভরে গেছে। কৃষি লীজ নিয়ে পুকুর খুঁড়ে মাছ চাষ করা হচ্ছে। হলদিবাড়ী, নিউ কলোনি, পাওয়ার হাউস কলোনি, সাহেবপাড়া ও বাবুপাড়ায় প্রায় ১৪শ’ বাসাবাড়ীর মধ্যে ৮০% বেদখলে। স্থানীয়রা জানান, প্রশাসন শক্ত হলে এ অবস্থা হতো না। স্থানীয় রেল সূত্রমতে পার্বতীপুর রেল কাচারীর অধীনে চিলাহাটি থেকে আক্কেলপুর পর্যন্ত রেলের মোট জমির পরিমাণ ২ হাজার ৬শ’ ৮৫ একর। এরমধ্যে রেলের প্রয়োজনীয় অপারেশন ল্যান্ড ৯৭৯ একর বাদে বাণিজ্যিক ৩২, কৃষি ৩১৪, মৎস্য ৭০ ও নার্সারি ৪ একর। এসব জমি অধিকাংশই অবৈধ দখলে। পার্বতীপুরের রেলের সহকারী নির্বাহী প্রকৌশলী সিদ্দিকুল আলম ও উর্ধতন উপ-সহকারী প্রকৌশলী তহিদুল ইসলাম সোমবার জানান, এতবড় দখল ঠেকানোর শক্তি তাদের নেই। ক্ষমতাসীন দলের প্রভাব খাটিয়ে সংঘবদ্ধ মাস্তানরা অত্যন্ত শক্তিশালী। তারা কোন কিছুর তোয়াক্কাই করে না। বাধা দিলে উল্টো নিরাপত্তা ঝুঁকিতে পড়তে হয়।

জলাবদ্ধতা নিরসন দাবিতে রূপগঞ্জে সড়ক অবরোধ

নিজস্ব সংবাদদাতা, রূপগঞ্জ ২৯ জুন ॥ নারায়ণগঞ্জ-নরসিংদী অগ্রণী সেচ প্রকল্পের রূপগঞ্জ উপজেলার গোলাকান্দাইল ইউনিয়নের বিভিন্ন এলাকায় প্রায় ৪০ হাজার মানুষ পানিবন্দী হয়ে পড়েছেন। আর জলাবদ্ধতা নিরসন ও সেচ প্রকল্পের ছোট-বড় খালের বন্ধ হওয়া মুখ খুলে দেয়ার দাবিতে স্থানীয় শত শত এলাকাবাসী এশিয়ান হাইওয়ে (বাইপাস) সড়ক অবরোধ করে বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচী পালন করেন। সোমবার বেলা সাড়ে ১১টার দিকে গোলাকান্দাইল মধ্যেপাড়া স্লুইস গেইট এলাকায় এ কর্মসূচী পালন করা হয়। প্রায় আধাঘণ্টা সড়ক অবরোধের ফলে সড়কের উভয় দিকে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।

এ সময় বক্তব্যে রাখেন, আব্দুল মতিন, রোমান মিয়া রতন, আবুল কালাম ভুঁইয়া, সাত্তার ভুঁইয়া, আলী আকবর, জামাল হোসেন, জাব্বার মিয়া, মনিরুজ্জামান মোল্লা, হারুন মিয়া, স্কুল শিক্ষক গোলাম সাদেক, সুমন মিয়া, কামাল হোসেন প্রমুখ।

প্রকাশিত : ৩০ জুন ২০১৫

৩০/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: