রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৩.৯ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ

বাংলাদেশ-মালয়েশিয়া ফিফা প্রীতি ম্যাচ ২৯ আগস্ট

প্রকাশিত : ৩০ জুন ২০১৫

স্পোর্টস রিপোর্টার ॥ ফিফা বিশ্বকাপ ফুটবল ২০১৮ এবং এএফসি এশিয়ান কাপ ২০১৯-এর বাছাইপর্বে বাংলাদেশের প্রথম এ্যাওয়ে ম্যাচ আগামী ৩ সেপ্টেম্বর, অস্ট্রেলিয়ার পার্থে, অস্ট্রেলিয়ার বিপক্ষে। এ ম্যাচের আগে বাংলাদেশ জাতীয় ফুটবল দলের একটি প্রস্তুতি ম্যাচ খেলার কথা ছিল মালয়েশিয়া জাতীয় ফুটবল দলের বিপক্ষে। তবে ম্যাচ কবে হবে, এটা জানা ছিল না। তবে সোমবার বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) জানিয়েছেÑ স্থির হয়েছে ম্যাচের দিনক্ষণ। মালয়েশিয়ার বিপক্ষে ম্যাচটি হবে আগামী ২৯ আগস্ট। ২৭ আগস্ট মালয়েশিয়ায় যাবে বাংলাদেশ দল। দু’দিন অনুশীলনের পর ২৯ আগস্ট হবে প্রীতি ম্যাচটি। ম্যাচ শেষে ৩০ আগস্ট পার্থের উদ্দেশে রওনা হবে বাংলাদেশ দল। বাফুফে সূত্রে জানা গেছে বাফুফের প্রীতি ম্যাচ খেলার প্রস্তাবে মালয়েশিয়া ফুটবল এ্যাসোসিয়েশন ইতিবাচক সাড়া দিয়েছে রবিবার রাতে। খেলা হবে কুয়ালালামপুরে, তবে এখনও ভেন্যু নিশ্চিত হয়নি।

বিশ্বকাপ বাছাইয়ের প্রথম দুই ম্যাচের একটিতে হেরেছে অপরটি ড্র করেছে বাংলাদেশ। গত ১১ জুন কিরগিজস্তানের কাছে ৩-১ গোলে হারের পর ১৬ জুন তাজিকিস্তানের সঙ্গে ১-১ গোলে ড্র করে ‘বেঙ্গল টাইগার’রা। নয় মাসব্যাপী চলমান বাছাইপর্বের তৃতীয় ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ অস্ট্রেলিয়া।

উল্লেখ্য, এশিয়া অঞ্চলের বাছাইপর্বে ‘বি’ গ্রুপে আছে বাংলাদেশ। যেখানে তাদের প্রতিপক্ষ অস্ট্রেলিয়া, জর্দান, কিরগিজস্তান ও তাজিকিস্তান। প্রত্যেক দলের বিপক্ষে হোম এ্যান্ড এ্যাওয়ে ভিত্তিতে ৮টি করে ম্যাচ খেলবে দলগুলো।

প্রকাশিত : ৩০ জুন ২০১৫

৩০/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: