কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

খোলস ছেড়ে বেরোনোর চ্যালেঞ্জ মেসির

প্রকাশিত : ৩০ জুন ২০১৫

স্পোর্টস রিপোর্টার ॥ ক্লাব ফুটবলে সাফল্যের পরশে থাকলেও জাতীয় দল আর্জেন্টিনার হয়ে বলার মতো কিছুই জিততে পারেননি লিওনেল মেসি। বার্সিলোনার এই সুপারস্টার কিছুদিন আগে ক্লাবের হয়ে রেকর্ড চ্যাম্পিয়ন্স লীগের ট্রফি জিতেছেন। এখন মিশনে আছেন দেশের জার্সি গায়ে কোপা আমেরিকা ফুটবলে। টুর্নামেন্টের আগে আর্জেন্টাইন অধিনায়ক মেসি বলেছিলেন, কোপা আমেরিকার শিরোপা উপহার দিতে চান দেশবাসীকে।

এ লক্ষ্যে তার দেশ আর্জেন্টিনা কক্ষপথেই আছে। সেমিফাইনালে উঠা চৌদ্দবারের চ্যাম্পিয়নরা এখন প্যারাগুয়েকে হারিয়ে ফাইনাল খেলতে প্রতিজ্ঞাবদ্ধ। সবদিক দিয়ে এগিয়ে বিশ্বকাপের বর্তমান রানার্সআপরাই। কিন্তু গ্রুপ পর্ব ও কোয়ার্টার ফাইনালে কোন রকমে জয় পেতে হয়েছে আর্জেন্টিনাকে। এর অন্যতম প্রধান কারণ মেসির জ্বলে উঠতে না পারা। আর্জেন্টাইন অধিনায়ক গ্রুপ পর্বে প্যারাগুয়ের বিপক্ষে পেনাল্টি থেকে সবেধন নীলমনি একটি মাত্র গোল পেয়েছেন। এরপর আর তাকে খুঁজেই পাওয়া যাচ্ছে না। কলম্বিয়ার বিপক্ষে শেষ আটের ম্যাচের পর তো মেসি বলেই দিয়েছেন, আর্জেন্টিনার হয়ে গোল করা কঠিন। এমন অবস্থায় আরেকবার প্যারাগুয়ের বিপক্ষে মাঠে নামার অপেক্ষায় চারবারের ফিফা সেরা তারকা। এখন সবার প্রশ্ন একটাই, এবার কি খোলস ছেড়ে বের হতে পারবেন মেসি?

গেল মৌসুমে বার্সার হয়ে ট্রেবল জেতা মেসি কোপার শুরুর আগে বলেন, এই বছর আমাদের লক্ষ্য চ্যাম্পিয়ন হওয়া। জাতীয় দলের হয়ে খেলাটা আমার কাছে দারুণ এক বিষয়। তবে একবার শিরোপা জিতলে বিষয়টা আরও দারুণ হবে। মেসি বলেন, দলের জন্য ভাল খেলে শিরোপা জেতা আমাদের দায়িত্ব হয়ে গেছে। অনেক বছর ধরে আর্জেন্টিনা কোন কিছু জেতেনি। সুতরাং আমাদের কোপা আমেরিকা জিততেই হবে। আমরা আমাদের ক্যারিয়ারের বিশেষ ক্ষণে অবস্থান করছি। আমরা একটি বিশ্বকাপ থেকে ফিরেছি, যেখানে বড় সাফল্যের খুব কাছাকাছি ছিলাম আমরা। আর সেটা আমাদের ভাল খেলার তাড়না দেবে। শেষ পর্যন্ত মেসি এই কথা রাখতে পারেন কি না সেটাই দেখার।

আর্জেন্টিনার তারকা স্ট্রাইকার সার্জিও এ্যাগুয়েরো সেমিফাইনালের আগে দলের অধিনায়ক মেসিকে নিয়ে সমালোচনার জবাব দিয়েছেন। ম্যানচেস্টার সিটির এ তারকা জানিয়েছেন, দলের সেরা অস্ত্র মেসি সবসময়ই গোল করতে মরিয়া। ২৭ বছর বয়সী এ্যাগুয়েরো আর ২৮ বছর বয়সী মেসি এক সঙ্গে আর্জেন্টিনার যুবদলে খেলেছেন। দেশের জার্সি গায়ে ২০০৮ সালে জিতেছেন অলিম্পিক শিরোপা। ২০০৫ সালে অনুর্ধ ২০ দলের হয়ে খেলেছেন বিশ্বকাপে।

প্রকাশিত : ৩০ জুন ২০১৫

৩০/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: