রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৩.৯ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

আজ আসছে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দল

প্রকাশিত : ৩০ জুন ২০১৫
  • বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা সিরিজ

স্পোর্টস রিপোর্টার ॥ স্বাগতিক বাংলাদেশের বিপক্ষে পূর্ণাঙ্গ দ্বিপক্ষীয় সিরিজ শুরু হতে আর মাত্র পাঁচদিন বাকি। ইতোমধ্যেই স্বাগতিকরা সোমবার থেকে অনুশীলন শুরু করে দিয়েছে এ সিরিজ উপলক্ষে। আর আজই বাংলাদেশের মাটিতে পা রাখছে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দল। সিরিজের প্রথমেই দুই টি২০। এ কারণে ফাফ ডু প্লেসিসের নেতৃত্বে ১৪ সদস্যের টি২০ দলই প্রথম আসছে বাংলাদেশে। আজ সকালের মধ্যেই প্রোটিয়া শিবিরের পৌঁছানোর কথা রয়েছে।

২০০৮ সালে সর্বশেষবার বাংলাদেশ সফর করেছিল দক্ষিণ আফ্রিকা জাতীয় ক্রিকেট দল। দীর্ঘ সাত বছর পর আবার বাংলাদেশে আসছে প্রোটিয়া শিবির। আজ সকালে পৌঁছানোর পর অবশ্য বিশ্রামেই কাটিয়ে দেবে সফরকারীরা। তবে বুধবার দুপুর থেকেই অনুশীলনে নামবে। এদিন দুপুর ২টা থেকে মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের জাতীয় একাডেমি মাঠে অনুশীলন করবে দক্ষিণ আফ্রিকান ক্রিকেটাররা। বৃহস্পতিবারও একই স্থানে একই সময়ে অনুশীলন করবে তারা। শুক্রবার কোন অনুশীলন না থাকলেও এদিন ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে সফরের একমাত্র প্রস্তুতি ম্যাচে বিসিবি একাদশের বিপক্ষে টি২০ খেলবে প্রোটিয়ারা। এরপরই শুরু হয়ে যাবে মূল সিরিজ। ৫ ও ৭ জুলাই সিরিজের দুটি টি২০ এবং ১০, ১২ ও ১৫ জুলাই তিন ওয়ানডে অনুষ্ঠিত হবে। উল্লেখ্য, সিরিজে দুটি টেস্ট ২১ ও ৩০ জুলাই অনুষ্ঠিত হবে।

দক্ষিণ আফ্রিকা টি২০ দল ॥ ফাফ ডু প্লেসিস (অধিনায়ক), কুইন্টন ডি কক, রিলি রুশো, এবি ডি ভিলিয়ার্স, জেপি ডুমিনি, ডেভিড মিলার, ডেভিড উইস, ক্রিস মরিস, কাইল এ্যাবট, কাগিসো রাবাদা, এ্যারন ফাঙ্গিসো, এডি লেই, ওয়েন পারনেল ও বিউরেন হেনড্রিক্স।

দক্ষিণ আফ্রিকা ওয়ানডে দল ॥ এবি ডি ভিলিয়ার্স (অধিনায়ক), হাশিম আমলা (সহঅধিনায়ক), কুইন্টন ডি কক, ফাফ ডু প্লেসিস, রিলি রুশো, জেপি ডুমিনি, ডেভিড মিলার, ফারহান বেহারডিয়েন, ক্রিস মরিস, মরনে মরকেল, ইমরান তাহির, কাগিসো রাবাদা, কাইল এ্যাবট, এ্যারন ফাঙ্গিসো, ওয়েন পারনেল ও রায়ান ম্যাকলারেন।

টাইটেল স্পন্সর ন্যাশনাল পলিমার

স্পোর্টস রিপোর্টার ॥ দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বাংলাদেশের আসন্ন হোম সিরিজে টাইটেল স্পন্সর হয়েছে ন্যাশনাল পলিমার। সোমবার দুপুরে মিরপুর শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে এক সংবাদ সম্মেলনে টাইটেল স্পন্সর হিসেবে এই কোম্পানির নাম ঘোষণা করা হয়। এবার এ সিরিজের নাম হবে ‘এনপোলি ন্যাশনাল পলিমার ক্রিকেট সিরিজ-২০১৫।’ মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে আনুষ্ঠানিকভাবে ন্যাশনাল পলিমারের সঙ্গে টাইটেল স্পন্সরশিপ নিয়ে চুক্তি স্বাক্ষর করা হয়। ওয়ালটনের এই প্লাস্টিক প্রতিষ্ঠানটির পক্ষে চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ব্যবস্থাপনা পরিচালক রিয়াদ মাহমুদ এবং নির্বাহী পরিচালক শেখ মোর্শেদুল ইসলাম। এছাড়া বিসিবির পক্ষে উপস্থিত ছিলেন পরিচালক ও মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস। ভারত সিরিজে টাইটেল স্পন্সর ছিল আইসক্রিম কোম্পানি জাএনজি। যে কারণে ওই সিরিজের নাম হয়েছিল জাএনজি সিরিজ।

প্রকাশিত : ৩০ জুন ২০১৫

৩০/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: