মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ

শেষ পর্যন্ত মুক্তি পেলেন না মির্জা ফখরুল

প্রকাশিত : ৩০ জুন ২০১৫

স্টাফ রিপোর্টার ॥ শেষ পর্যন্ত মুক্তি পেলেন না বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিন মামলায় আপীল বিভাগের জামিন বহাল থাকার পর সোমবার তিনি মুুক্তি পাবেন এমন ধারণা দিয়েছিল বিএনপির নেতাকর্মীরা। কিন্ত তার আগেই পল্টন থানায় দায়ের করা নাশকতার অন্য তিন মামলায় ফখরুলের হাইকোর্টের দেয়া জামিন স্থগিতে রাষ্ট্রপক্ষের করা আবেদন আপীল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে পাঠিয়ে দিয়েছেন চেম্বার বিচারপতি। এর মাধ্যমে তার মুক্তি থমকে যায়। বৃহস্পতিবার প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এসকে) সিনহার নেতৃত্বে পূর্ণাঙ্গ আপীল বেঞ্চে এ আবেদনের শুনানির দিন ধার্য করা হয়েছে।

সোমবার সকালে চেম্বার জজে গিয়ে জামিন স্থগিত চেয়ে আবেদনটি করেন রাষ্ট্রপক্ষ। পরে সেটি পূর্ণাঙ্গ বেঞ্চে পাঠিয়ে দেন চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর আদালত। সোমবার রাষ্ট্রপক্ষে আবেদনের শুনানি করেন এ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। তার সঙ্গে ছিলেন অতিরিক্ত এ্যাটর্নি জেনারেল মুরাদ রেজা। অন্যদিকে মির্জা ফখরুলের পক্ষে ছিলেন জয়নুল আবেদী ও সগীর হোসেন লিয়ন। গত ২১ জুন এ তিন মামলায় মির্জা ফখরুলকে জামিন দেন বিচারপতি মোঃ রেজা-উল হক ও বিচারপতি মোঃ খসরুজ্জামানের হাইকোর্ট বেঞ্চ। নাশকতার কাজে উস্কানি, প্ররোচনা ও পরিকল্পনা অনুযায়ী পল্টন এলাকায় হরতালের মধ্যে গাড়ি ভাংচুরের ঘটনায় গত ৪ ও ৬ জানুয়ারি এসব মামলা দায়ের করে পল্টন থানা পুলিশ।

আদেশের পর মির্জা ফখরুল ইসলামের আইনজীবী সগীর হোসেন লিয়ন বলেন, ২১ জুন হাইকোর্ট তিনটি মামলায় মির্জা ফখরুলের অন্তর্বর্তী কালীন জামিন মঞ্জুর করে। এর স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষ পৃথক তিনটি আবেদন করে। চেম্বার জজ জামিনে স্থগিতাদেশ দেননি। আবেদনটি ২ জুলাই নিয়মিত বেঞ্চে পাঠিয়েছেন। ফলে জামিন থাকছে।

প্রকাশিত : ৩০ জুন ২০১৫

৩০/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: