মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ

আর্সেনালে যোগ দিচ্ছেন চেক

প্রকাশিত : ২৯ জুন ২০১৫, ০১:০৮ পি. এম.
আর্সেনালে যোগ দিচ্ছেন চেক

অনলাইন ডেস্ক ॥ অবশেষে চেলসি ছেড়ে আর্সেনালে পাড়ি জমাচ্ছেন পিটার চেক। এর আগে চেক প্রজাতন্ত্রের এই গোলরক্ষকের ক্লাব ছাড়া নিয়ে ব্যাপক গুজব উঠে। গোল ডট কম’র বরাত দিয়ে জানা যায়, চেকের চুক্তির বিষয়টি ইতোমধ্যেই চূড়ান্ত হয়েছে। আগামী শুক্রবার,৩ জুলাই তার মেডিকেল পরীক্ষা করানো হবে।

চেককে দলে ভেড়ানোর মধ্য দিয়ে গ্রীষ্মকালীন দলবদলের বাজারে প্রথম কোনো সিনিয়র খেলোয়াড় কিনল আর্সেনাল। তবে ঠিক কি পরিমান অর্থের বিনিময়ে তাকে কেনা হয়েছে তা জানা যায়নি। অন্যদিকে, দলের কলম্বিয়ান গোলরক্ষক ডেভিড ওসপিনাকে ইস্তাম্বুলের ক্লাব ফেনেরবাখের কাছে বিক্রি করে দিতে পারে গানাররা।

চেকের ইচ্ছাতেই তাকে প্রিমিয়ার লিগের প্রতিদ্বন্দ্বীদের কাছে ছাড়তে রাজি হন চেলসির কোচ হোসে মরিনহো। এর আগে নিজের পরিবারকে লন্ডনে নিরাপদে রাখতে আর্সেনালে যোগ দিতে চেয়েছিলেন চেক। কারণ, থিবু কর্তোয়ার কারণে চেলসি দলে অনিয়মিত হয়ে পড়েন ৩৩ বছর বয়সী এই গোলরক্ষক। তাই ক্লাব বদলের ক্ষেত্রে তিনি আর্সেনালকেই বেছে নেন।

চেলসির ক্লাব ইতিহাসে সাফল্যের নেপথ্যে অন্যতম ভূমিকা রাখেন চেক। ২০০৪ সাল থেকে তিনি ব্লুজদের হয়ে খেলছেন। এ সময়ের মধ্যে ব্লুজদের হয়ে চারটি প্রিমিয়ার লিগ, চারটি এফএ কাপ, তিনটি ক্যাপিটাল ওয়ান কাপ, দু’টি এফএ কমিউনিটি শিল্ড, একটি করে চ্যাম্পিয়নস লিগ ও ইউরোপা লিগের শিরোপা জেতেন।

চেকের অনুপস্থিতিতে কর্তোয়ার ব্যাকআপ গোলরক্ষক দলে ভেড়াতে চাইছে ব্লুজরা। স্টোক সিটির বসনিয়ান গোলরক্ষক আসমির বেগোভিচ ইংলিশ চ্যাম্পিয়নদের অন্যতম টার্গেটে রয়েছেন।

প্রকাশিত : ২৯ জুন ২০১৫, ০১:০৮ পি. এম.

২৯/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: