মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ

উর্ধমুখী প্রবণতায় পুঁজিবাজারে লেনদেন শুরু

প্রকাশিত : ২৯ জুন ২০১৫, ১২:৩০ পি. এম.

অর্থনৈতিক রিপোর্টার ॥ ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সোমবার মূল্য সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতায় লেনদেন চলছে। ডিএসইতে লেনদেনের প্রথম ঘণ্টায় ১৫৯ কোটি ৪৪ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

ডিএসইর তথ্য অনুযায়ী, সোমবার বেলা সাড়ে ১১টা পর্যন্ত ডিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ২৮৮টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১৪৩টি কোম্পানির। আর দর কমেছে ৮৩টির এবং অপরিবর্তিত রয়েছে ৬২টির।

ডিএসই প্রধান বা ডিএসইএক্স সূচক ১৭ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৪ হাজার ৫১৯ পয়েন্টে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ৬ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ১১০ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ৯ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ৭৪৮ পয়েন্টে।

ডিএসইর লেনদেনের সেরা কোম্পানিগুলো হলো : অলিম্পিক এক্সেসরিজ, লাফার্জ সুরমা সিমেন্ট, স্কয়ার ফার্মা, বে´িমকো ফার্মা, খুলনা পাওয়ার কোম্পানি লিমিটেড, এএফসি এগ্রো, বে´িমকো, সামিট পোর্ট, গ্রামীন ফোন ও তসরিফা ইন্ড্রাস্টিজ।

লেনদেনের প্রথম ঘণ্টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতা রয়েছে। এই সময়ে সিএসইতে ২৩ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে। সিএসই সার্বিক সূচক ৫০ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৩ হাজার ৮৬১ পয়েন্টে। সিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ১৯৫টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৯৮টির, কমেছে ৫১টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৬টির।

প্রকাশিত : ২৯ জুন ২০১৫, ১২:৩০ পি. এম.

২৯/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: