আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

আজহারের সেঞ্চুরি সত্ত্বেও হার দেখছে পাকিস্তান

প্রকাশিত : ২৯ জুন ২০১৫

স্পোর্টস রিপোর্টার ॥ কলম্বো টেস্টে হয় তো প্রথম ইনিংসে ব্যাটিং ব্যর্থতার খেসারতই দিতে যাচ্ছে পাকিস্তান। আজহার আলির অসাধারণ সেঞ্চুরির (১১৭) সৌজন্যে দ্বিতীয় ইনিংসে অলআউট হওয়ার আগে ৩২৯ রান করেছে সফরকারীরা। তবু শ্রীলঙ্কাকে ১৫৩ রানের বেশি টার্গেট ছুড়ে দিতে পারেনি মিসবাহ-উল হকের দল, প্রথম ইনিংসে যে ১৩৮Ñ এ গুটিয়ে গিয়েছিল তারা। জবাবে লঙ্কানদের সংগ্রহ ছিল ৩১৫। বৃষ্টি বা ব্যতিক্রম কিছু না ঘটলে আজ শেষ দিনে জয়ের লক্ষ্য নিয়ে মাঠে নামবে তিন ম্যাচের সিরিজে ১-০তে পিছিয়ে স্বাগতিকরা। চতুর্থ ইনিংসে ব্যাটিং করা একটু কঠিন, তাই বলে সারাদিনে ৫০ ওভারে দেড় শতাধিক রান মোটেই অসম্ভব নয়।

২ উইকেটে ১৭১ রান নিয়ে শুরু করা পাকিস্তান রবিবার চতুর্থ দিনও আশাজাগানিয়া ব্যাটিং করে। যার নেতৃত্বে ছিলেন ওয়ানডে সেনাপতি আজহার। ধৈর্য ও ক্লাসের সমন্বয়ে একাপ্রান্ত আগলে খেলে গেছেন ফর্মের তুঙ্গে থাকা পাকিস্তানী। কিন্তু দুর্ভাগ্য, আশা জাগিয়েও আপরপ্রান্তে একাধিক ব্যাটসম্যান বড় ইনিংস খেলতে ব্যর্থ হন। সফরকারীদের বড় জুটিটা গড়ে উঠেছিল আগের দিন, আজহার ও আহমেদ শেহজাদের মধ্যে। দ্বিতীয় উইকেটে ১২০ রান যোগ করেছিলেন তারা। এরপর কাল সকালে ইউনুস-আজহার ৭৩ রান এনে দিয়ে আরও বড় কিছুর ইঙ্গিত দিচ্ছিলেন। কিন্তু নিজের শততম টেস্ট খেলতে নামা ইউনুসকে (৪০) ফেরান লঙ্কাপতি ম্যাথুস। আজহার স্বভাবসুলভ স্টাইলে খেললেও দুই পেসার ধাম্মিকা প্রসাদ ও দশমন্ত চামিরার মারাত্মক বোলিংয়ের মুখে পড়ে অতিথিরা। অধিনায়ক মিসবাহ-উল হক ২২, প্রথম টেস্টের সেঞ্চুরিয়ান আসাদ শফিক ২৭ ও হার্ডহিটার সরফরাজ আহমেদ ১৬ রান করে সাজঘরে ফেরেন। ক্যারিয়ারের নবম সেঞ্চুরি তুলে নিয়ে ১১৭ রানে সাজঘরে ফেরেন আজহার। ৩০৮ বলে এ রান করেন তিনি, স্ট্রাইক রেট ৩৭.৯৮, ক্যারিয়ার ৪০.৬Ñ কমপক্ষে ১০০০ রান করেছেন এমন পাকিস্তানী ব্যাটসম্যানদের মধ্যে সর্বনিম্ন স্ট্রাইক রেটের রেকর্ড এটি! ২৮ রানের ব্যবধানে শেষ ৪ উইকেট হারায় সফরকারীরা। লঙ্কানদের হয়ে প্রসাদ ৪, চামিরা ৩ ও ম্যাথুস নেন ২ উইকেট। বৃষ্টির জন্য অবশ্য শেষ সেশনে খেলা মাঠেই গড়ায়নি। ম্যাচ বাঁচাতে আজ সেই বৃষ্টির দিকেই তাকিয়ে থাকবে পাকিরা!

স্কোর ॥ পাকিস্তান প্রথম ইনিংস ১৩৮/১০ (৪২.৫ ওভার; হাফিজ ৪২ ওভার; আজহার ২৬, ইয়াসির ১৫, সরফরাজ ১৪; থারিন্ডু ৫/৪২, প্রসাদ ৩/৪৩, চামিরা ১/৩৩) ও দ্বিতীয় ইনিংস ৩২৯/১০ (১১৮.২ ওভার; আজহার ১১৭, শেহজাদ ৬৯, ইউনুস ৪০, সফিক ২৭; প্রসাদ ৪/৯২, চামিরা ৩/৫৩, ম্যাথুস ২/১৫)

শ্রীলঙ্কা প্রথম ইনিংস ৩১৫/৯ (১২১ ওভার; কুশল ৮০, ম্যাথুস ৭৭, প্রসাদ ৩৫, সাঙ্গাকারা ৩৪, থারিন্ডু ১৮; ইয়াসির ৬/৯৬, হাফিজ ১/১৯, জুনায়েদ ১/৮৯)। ** চতুর্থ দিন শেষে

প্রকাশিত : ২৯ জুন ২০১৫

২৯/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: