আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৬ ডিসেম্বর ২০১৬, ২২ অগ্রহায়ণ ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

স্বতন্ত্র বেতন স্কেল দাবিতে শিক্ষকদের মানববন্ধন

প্রকাশিত : ২৯ জুন ২০১৫

জনকণ্ঠ ডেস্ক ॥ প্রস্তাবিত অষ্টম বেতন কাঠামো পুনর্নির্ধারণ ও স্বতন্ত্র বেতন স্কেল দাবিতে রাজশাহী বিশ্ববিদ্যালয়, রুয়েট, ডুয়েট ও হাবিপ্রবিতে মানববন্ধন করেছেন শিক্ষকরা। খবর স্টাফ রিপোর্টার, নিজস্ব সংবাদদাতা ও সংবাদদাতাদের।

রাজশাহী ॥ প্রস্তাবিত অষ্টম বেতন-কাঠামো পুনর্নির্ধারণের দাবিতে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) এবং রাজশাহী প্রকৌশল ও প্রযুুক্তি বিশ্ববিদ্যালয়ে (রুয়েট) মানববন্ধন করেছেন শিক্ষকরা। রবিবার বেলা ১১টায় রাবির সিনেট ভবনের সামনে ও রুয়েট ক্যাম্পাসে এ কর্মসূচী পালন করা হয়। রাবি শিক্ষক সমিতির সহসভাপতি প্রফেসর ড. রফিকুল ইসলাম রঞ্জুর সভাপতিত্বে মানববন্ধনে বক্তৃতা করেনÑ শাতিল সিরাজ, আব্দুল্লাহ আল মামুন, ইফতিখারুল আলম মাসউদ প্রমুখ।

গাজীপুর ॥ ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (ডুয়েট) শিক্ষকরা রবিবার মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ পালন করেছে। প্রস্তাবিত অষ্টম জাতীয় পে-স্কেল বাতিল ও তা পুনর্নির্ধারণ এবং শিক্ষকদের জন্য স্বতন্ত্র পে-স্কেলের দাবিতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির উদ্যোগে বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে সকাল ১০টা থেকে এ কর্মসূচী পালিত হয়। এ সময় বক্তব্য রাখেনÑ ডুয়েট ড. মোহাম্মদ আসাদুজ্জামান চৌধুরী, ড. গণেশ চন্দ্র সাহা, ড. রাজু আহমেদ, মাজহরুল আলম প্রমুখ।

দিনাজপুর ॥ বিশ্ববিদ্যালয় শিক্ষকদের জন্য স্বতন্ত্র বেতন স্কেল ঘোষণা এবং প্রস্তাবিত অষ্টম জাতীয় বেতন কাঠামো পুনর্নির্ধারণের দাবিতে মানববন্ধন কর্মসূচী পালন করেছেন দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) শিক্ষকরা।

সিলেট ॥ বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের জন্য স্বতন্ত্র বেতন স্কেল ঘোষণা প্রস্তাবিত ৮ম জাতীয় বেতন কাঠামো পুনর্নির্ধারণের দাবিতে রোববার সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা এক মানববন্ধন কর্মসূচী পালন করেন। সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের বটতলায় এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

খুলনা ॥ রবিবার বেলা ১১টায় খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) শিক্ষকবৃন্দ প্রশাসনিক ভবনের সামনে মানববন্ধন কর্মসূচী পালন করেছেন। কর্মসূচী চলাকালে বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর, শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর গোলাম কাদের, সাধারণ সম্পাদক ড. শেখ শরিফুল আলমসহ বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ বক্তৃতা করেন।

যশোর ॥ শিক্ষকদের বৈষম্যমূলক বেতনের প্রতিবাদে রোববার সকালে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (যবিপ্রবি) ক্যাম্পাসে মানববন্ধন কর্মসূচী পালিত হয়েছে। বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের ডাকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা এ কর্মসূচী পালন করেছেন।

প্রকাশিত : ২৯ জুন ২০১৫

২৯/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: