রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৩.৯ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ

কাদাজলে একাকার রাজশাহী

প্রকাশিত : ২৯ জুন ২০১৫
  • খোঁড়াখুঁড়িতে সীমাহীন দুর্ভোগ

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ বর্ষার শুরুতে সংস্কারের নামে রাস্তা খোঁড়াখুঁড়ি আর সপ্তাহ ধরে লাগাতার বৃষ্টিপাতে এখন কাদাজলে’ এলাকার রাজশাহী নগরীর অলিগলি ও বিভিন্ন সড়ক। জলাবদ্ধতা স্থায়ী রূপ নেয়ায় সীমাহীন দুর্ভোগের মধ্যে পড়েছেন নগরের বাসিন্দারা। কোথাও কোথাও রাস্তা খোঁড়াখুঁড়ি করে রেখেই লাপাত্তা রয়েছে ঠিকাদার। ফলে ওইসব সড়কে চলাচল বন্ধ হয়ে পড়েছে। রাজশাহী সিটি কর্পোরেশনের তদারকির অভাবে দিনে দিনে দুর্ভোগের মাত্রা বৃদ্ধি পাচ্ছে নগরজুড়েই। এতে ক্ষোভ বাড়ছে সাধারণ নাগরিকদের।

রাজশাহী মহানগরীর সবচেয়ে অভিজাত এলাকাগুলোর মধ্যে অন্যতম উপশহর এলাকা। তবে সংস্কারের নামে রাস্তা খোঁড়াখুঁড়ির কারণে এখন বেহাল এখনকার মানুষ। কয়েক মিলিমিটার রাস্তায় জমে তৈরি হচ্ছে জলাবদ্ধতা। কাদাজলে যেন বসবাস উপশহর এলাকার মানুষের। শুধু উপশহর নয় পুরো নগরজুড়ে এমন চিত্র অনেক জায়গায়। মহানগরীর পাশাপাশি উপজেলাগুলোতে এমন অভিযোগ পাওয়া গেছে। উপশহর এলাকার বাসিন্দাদের অভিযোগ, উপশহর নিউমার্কেট থেকে দড়িখরবোনা রাস্তার শেষ মাথা পর্যন্ত রাস্তাটি প্রশস্তকরণের কাজ চলছে। বর্ষা মৌসুমের শুরুতে কাজ শুরু হলেও ধীর গতিতে চলতে থাকা এ সংস্কার কাজের জন্য ভোগান্তিতে পড়েছে এখানকার মানুষ। এরমধ্যে ২ সপ্তাহ থেকে রাস্তা প্রশস্তকরণ ও ড্রেন নির্মাণের কাজ বন্ধ আছে। অপরদিকে বর্ষা শুরু হয়েছে। সেকারণে উপশহরবাসী জলাবদ্ধতার মধ্যে ভোগান্তিতে পড়েছেন। রবিবার সরেজমিন পরিদর্শন করে দেখা যায়, উপশহরের প্রধান সড়কটিতে মাটির স্তূপ। দেখা মনে হবে নতুন পুকুর কাটা হয়েছে। শুধু উপশহরের চিত্র এমন তা নয়। রাজশাহী নগরীর বিভিন্ন সড়কের এমন বেহাল দশা। গ্যাসলাইনের পাইপ বসাতে গিয়ে কাঁটাছেড়া রাস্তা আর মেরামত করা হয়নি। নগরবাসীর কাছে রাস্তা সংস্কারের টাকা আদায় করলেও রাস্তা মেরামত না করায় পুরো শহরের অভ্যন্তরীণ যোগাযোগ ব্যবস্থা ভেঙ্গে পড়েছে। এদিকে জেলার বাঘা উপজেলায় ৫ দিনের টানা বৃষ্টিতে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। পানি নিষ্কাশনের ব্যবস্থা না থাকায় এ জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে বলে জানা গেছে।

ফলে চলাচলকারী শিক্ষার্থীসহ কয়েক হাজার হাজার মানুষ দুর্ভোগে পড়েছে। বাঘা বাস শ্রমিক ইউনিয়নের সভাপতি মোজাম্মেল হক জানান, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পাশে, হাইস্কুল গেটের সামনে, পুরাতন বাসস্ট্যান্ড এলাকা, সবজিহাট এলাকাসহ বিভিন্ন স্থানে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। এ ব্যাপারে রাজশাহী সিটি কর্পোরেশনের প্রধান প্রকৌশলী আশরাফুল আলম বলেন, একসঙ্গে বিভিন্ন উন্নয়ন প্রকল্পের কাজ শুরু হয়েছে। এরইমধ্যে লাগাতার বৃষ্টিপাত শুরু হওয়ায় সাময়িক বিড়ম্বনা হচ্ছে নাগরিকদের। তিনি বলেন, সহসাই এ সমস্যা কেটে যাবে।

প্রকাশিত : ২৯ জুন ২০১৫

২৯/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: