মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

দিনাজপুরে জামায়াত শিবির বিএনপির ৪০ ক্যাডারের বিরুদ্ধে আদালতে চার্জশীট

প্রকাশিত : ২৯ জুন ২০১৫
  • ট্রাকে পেট্রোলবোমা হামলা

স্টাফ রিপোর্টার, দিনাজপুর ॥ ঘোড়াঘাট উপজেলার রাস্তায় মাল বোঝাই ট্রাকে পেট্রোলবোমা নিক্ষেপের ঘটনায় ৪০ জন জামায়াত-শিবির ও বিএনপির ক্যাডারের বিরুদ্ধে নিয়মিত এবং বিশেষ ক্ষমতা আইনে পৃথক ২টি অভিযোগপত্র রবিবার আদালতে পেশ করা হয়েছে। ২১ জানুয়ারি রাতে বিএনপি-জামায়াতের পেট্রোলবোমা নিক্ষেপে ট্রাক চালক ও হেলপার আগুনে পুড়ে মারাত্মকভাবে দগ্ধ হন। রবিবার দুপুরে এই চাঞ্চল্যকর মামলার তদন্তকারী কর্মকর্তা দিনাজপুরের ঘোড়াঘাট থানার এসআই দুলাল হক তদন্ত শেষে নিয়মিত এবং বিশেষ ক্ষমতা আইনে পৃথক ২টি অভিযোগপত্র সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ রেজাউল বারীর আদালতে পেশ করেন। বিচারক অভিযোগপত্র দুটি গ্রহণ করে আগামী ৬ জুলাই পরবর্তী বিচারিক কার্যক্রমের জন্য দিন ধার্য করেন।

মামলার অভিযোগে প্রকাশ, এ বছরের ২১ জানুয়ারি রাত সাড়ে ১১টায় দিনাজপুরের নবাবগঞ্জ উপজেলা থেকে একটি ট্রাক ধান বোঝাই করে বগুড়া যাচ্ছিল। পথে ঘোড়াঘাট উপজেলার খাতুনে জান্নাত মহিলা মাদ্রাসার সামনে ট্রাক লক্ষ্য করে জামায়াত-শিবির ও বিএনপির ক্যাডাররা পেট্রোলবোমা নিক্ষেপ, অগ্নিসংযোগ এবং ভাংচুর করে। এতে ট্রাক চালক আনিসুর (৩৫) ও হেলপার সুরজ আলী (৩০) অগ্নিদগ্ধ হয়ে গুরুতর আহত হয়। ২ জনকেই উন্নত চিকিৎসার জন্য রাতেই রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। ২ জনের মধ্যে চালক আনিসুর এখন পর্যন্ত চিকিৎসাধীন রয়েছে।

এ ঘটনায় পুলিশের এএসআই আসাদুজ্জামান বাদী হয়ে শিবির ক্যাডার রিজভী আহমেদ রকি (২৩), ঘোড়াঘাট উপজেলা যুবদল সভাপতি ইব্রাহিম খলিল (৩২), উপজেলা ছাত্রশিবির সভাপতি আল আমিন, সেক্রেটারি মাসুদ রানাসহ ৩০ জনকে আসামি করে নিয়মিত ও বিশেষ ক্ষমতা আইনে এজাহার পেশ করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা এজাহার নামীয় আসামিদের মধ্যে ৪ জন জাহাঙ্গীর আলম (২৫), খোরশেদ আলম (২৪), টিটু (২৫) ও জাকিরুলকে (১৯) মামলার অভিযোগ থেকে অব্যাহতির আবেদন করেন। মামলার সঙ্গে আরও ১৪ জনকে সম্পৃক্ত করে পরবর্তীতে ৪০ জনের বিরুদ্ধে অভিযোগপত্র পেশ করেন।

আর আসামিদের মধ্যে ১০ জনকে গ্রেফতার করা হয়। ৩০ জন এখনও পলাতক রয়েছে। পলাতক আসামিদের বিরুদ্ধে আদালত থেকে গ্রেফতারি পরোয়ানার আবেদন করা হয়।

প্রকাশিত : ২৯ জুন ২০১৫

২৯/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: