কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

শেখ জামালের রেকর্ড গোলের অবিস্মরণীয় জয়

প্রকাশিত : ২৮ জুন ২০১৫, ০৭:৩৭ পি. এম.

স্পোর্টস রিপোর্টার ॥ আশঙ্কা ছিল বৃষ্টির। কিন্তু তা হয়নি। সম্ভাবনা ছিল গোল হবে, কিন্তু তাই বলে রেকর্ডভাঙ্গা গোল ... এক ম্যাচে দুই দল মিলে ১০ গোল ... এক দলের ৯ গোল ... এক ম্যাচে ২ হ্যাটট্রিক ... এতটা কেউই ভাবেনি। কিন্তু রবিবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত ‘মান্যবর বাংলাদেশ প্রিমিয়ার লীগ’ ফুটবলের দ্বিতীয় পর্বের প্রথম খেলায় সেটাই দেখলেন ফুটবলপ্রেমীরা।

লীগের বর্তমান শিরোপাধারী এবং পয়েন্ট টেবিলের এক নম্বর দল শেখ জামাল ধানম-ি ক্লাব লিমিটেড ৯-১ গোলে শোচনীয় ও তিক্ত হারের স্বাদ উপহার দেয় ফরাশগঞ্জ স্পোর্টিং ক্লাবকে। এটি লীগের এ পর্যন্ত সবচেয়ে বড় জয়ের রেকর্ড। এর আগে ২০১৩-১৪ মৌসুমে এই শেখ জামালই ৮-০ গোলের জয় পেয়েছিল উত্তর বারিধারার বিপক্ষে। সেটি ছিল লিগের বড় জয়। রবিবার নিজেদের রেকর্ড নিজেরাই ভাঙ্গলো শেখ জামাল। ম্যাচে জামালের হয়ে চার গোল করেন হাইতিয়ান ফরোয়ার্ড ওয়েডসন এ্যানসেলমে। আর হ্যাটট্রিক করেন জামালের ভারপ্রাপ্ত অধিনায়ক-মিডফিল্ডার মামুনুল ইসলাম।

ম্যাচের ৭ মিনিটে জামালের এ্যাটাকিং মিডফিল্ডার ল্যান্ডিং ডার্বোয়ে গোল করে দলকে এগিয়ে নেন (১-০)। ২৫ মিনিটে আগুয়ান গোলরক্ষকে বোকা বানিয়ে ব্যবধান দ্বিগুণ করেন ওয়েডসন (২-০)। ৩৮ মিনিটে ফরাশগঞ্জের একিনইয়েলে পিটার গোল করে ব্যবধান কমান (১-২)। ৪৫ মিনিটে সোহেল রানার বলে মাথা ছুঁইয়ে ফরাশগঞ্জের জালে বল পাঠিয়ে ওয়েডসন ব্যক্তিগত দ্বিতীয় গোলটি করেন (৩-১)।

দ্বিতীয়ার্ধের শুরুতে গোলক্ষুধা আরও তীব্র হয় জামালের। ৫০ মিনিটে ওয়েডসন আরেকটি গোল হ্যাটট্রিক পূর্ণ করেন (৪-১)। লীগে এটা তার প্রথম হ্যাটট্রিক। ৫২ মিনিটে পেনাল্টি থেকে গোল করেন জামালের অধিনায়ক মামুনুল (৫-১)। ৬৬ মিনিটে মামুনুলের পাস থেকে নিজের চতুর্থ গোল করেন গত লীগের সর্বোচ্চ গোলদাতা (২৬) ওয়েডসন (৬-১)। ৭৩ মিনিটে লিঙ্কনের কর্নার থেকে দর্শনীয় শটে নিজের দ্বিতীয় গোল করেন মামুনুল (৭-১)। ৮৩ মিনিটে বদলী খেলোয়াড় ফরোয়ার্ড তকলিস আহমেদ গোল করলে ব্যবধান দাঁড়ায় (৮-১)। মামুনুলের ক্রস উড়ন্ত ক্রসে শট করে ফরাশগঞ্জের জাল কাঁপান তিনি। ৮৯ মিনিটে ডানপ্রান্ত থেকে ওয়েডসনের কাটব্যাক থেকে বলে পেয়ে ডি-বক্সের বাইরে থেকে চলমান লীগের নিজের প্রথম, ম্যচে দ্বিতীয় এবং চলমান লীগে চতুর্থ হ্যাটট্রিক পূর্ণ করেন মামুনুল (৯-১)।

লীগের প্রথম পর্বের মোকাবেলায় ফরাশগঞ্জকে ৪-১ গোলে পরাভূত করেছিল শেখ জামাল। একাদশ ম্যাচে এটা জামালের অষ্টম জয়, পয়েন্ট ২৬, পয়েন্ট টেবিলে অবস্থান আগের মতোইÑ এক নম্বর। পক্ষান্তরে সমান ম্যাচে এটা অষ্টম হার ফরাশগঞ্জের, এখনও তারা জয়হীন। পয়েন্ট ৪, অবস্থান ১১ দলের মধ্যে তলানীতে।

প্রকাশিত : ২৮ জুন ২০১৫, ০৭:৩৭ পি. এম.

২৮/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: