আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৬ ডিসেম্বর ২০১৬, ২২ অগ্রহায়ণ ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

হুতি বিদ্রোহীদের গুলিতে সৌদি সেনা নিহত

প্রকাশিত : ২৮ জুন ২০১৫, ০১:২৪ পি. এম.

অনলাইন ডেস্ক ॥ ইয়েমেনের সাবেক প্রেসিডেন্ট আলি আব্দুল্লাহ সালেহর অনুগত সেনা ও হুতি বিদ্রোহীদের গোলাবর্ষণে এক সৌদি সেনা নিহত ও অপর একজন আহত হয়েছেন।

রোববার সৌদি আরবের রাষ্ট্রীয় বার্তা সংস্থা এসপিএ এ খবর জানিয়েছে।

সৌদি স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের বিবৃতির বরাত দিয়ে এসপিএ জানিয়েছে, সৌদি আরবের দক্ষিণপশ্চিমাঞ্চলীয় সীমান্তের জিজান এলাকায় সৌদি নিরাপত্তা রক্ষীদের লক্ষ করে শনিবার সকালে ওই গোলাবর্ষণ করা হয়।

শিয়া হুতি বিদ্রোহীরা ও সালেহ অনুগত সেনারা রাজধানী সানাসহ ইয়েমেনের অধিকাংশ এলাকা দখল করে নিয়েছে। ক্ষমতাচ্যুত সুন্নি প্রেসিডেন্ট আব্দ-রাব্বু মনসুর হাদি নিজ মন্ত্রিসভার সদস্যদের নিয়ে সৌদি রাজধানী রিয়াদে আশ্রয় নিয়ে আছেন।

হাদিকে ইয়েমেনের বৈধ প্রেসিডেন্ট বলে দাবি কারে আসছে সৌদি আরব। তাকে ফের ক্ষমতাসীন করার কথা বলে গত ২৬ মার্চ ভোর থেকে ইয়েমেনে বিমান হামলা শুরু করেছে সৌদি আরবের নেতৃত্বাধীন সুন্নি আরব জোট বাহিনী।

হুতি ও সালেহ অনুগত সেনাদের অবস্থান লক্ষ করে চালানো এসব হামলার জের ধরে সৌদি-ইয়েমেন সীমান্তেও দুপক্ষের মধ্যে গোলাগুলি শুরু হয়েছে।

শনিবার হুতি বিদ্রোহীরা ইয়েমেনের হাদি সমর্থিত বন্দর শহর এডেনের একটি তেল শোধনাগারে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে। এতে শোধনাগারটিতে আগুন ধরে যায়। এখানে সৌদি নেতৃত্বাধীন বাহিনীর সঙ্গে হুতি বিদ্রোহীদের সংঘর্ষে ১৪ জন নিহত হয়েছেন বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা।

প্রকাশিত : ২৮ জুন ২০১৫, ০১:২৪ পি. এম.

২৮/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: