মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ

ক্যাম্পাস সংবাদ

প্রকাশিত : ২৮ জুন ২০১৫

বিইউপিতে বার্ষিক সিনেট সভা অনুষ্ঠিত

বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের ৭ম বার্ষিক সিনেট সভা সম্প্রতি বিইউপি প্রশাসনিক ভবনের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন বিইউপির উপাচার্য ও সিনেট চেয়ারম্যান মেজর জেনারেল শেখ মামুন খালেদ, এসইউপি, পিএসসি।

সভায় সিনেট চেয়ারম্যান বিশ্ববিদ্যালয়ের একাডেমিক, প্রশাসনিক, উন্নয়ন কার্যক্রমসহ বিভিন্ন দিক নিয়ে বক্তব্য উপস্থাপন করেন। পরে বিইউপির ট্রেজারার এয়ার কমোডর মোঃ মর্তুজা কামাল, এনডিসি, পিএসসি বিশ্ববিদ্যালয়ের ২০১৪-২০১৫ অর্থবছরের সংশোধিত বাজেট (২১ কোটি ১৫ লাখ টাকা) ও ২০১৫-২০১৬ অর্থবছরের (২২ কোটি টাকা) বাজেট উপস্থাপন করেন। সিনেট সদস্যরা উপাচার্য মহোদয়ের ভাষণ ও ট্রেজারারের বক্তৃতার ওপর আলোচনা করেন এবং সর্বসম্মতিক্রমে বাজেট প্রস্তাব অনুমোদন করেন। এছাড়াও সিনেট সভায় বিইউপি-এর ৭ম বার্ষিক প্রতিবেদন (জুলাই ২০১৪-জুন ২০১৫) অনুমোদন করা হয়। বাজেটে সমাবর্তন, বই, জার্নাল ও ডকুমেন্ট ক্রয়, জার্নাল প্রকাশনা, ছাত্র-ছাত্রীদের মেধাবৃৃত্তি প্রদান, কারিকুলামের আধুনিকায়ন, কম্পিউটার সামগ্রী ও বই অনুদান, গবেষণা ব্যয়, মৌলিক গ্রন্থ প্রকাশনা, বিদেশী বিশ্ববিদ্যালয়ের সঙ্গে একাডেমিক বিনিময় কর্মসূচীতে অংশগ্রহণসহ একাডেমিক উন্নয়নে ব্যয় বরাদ্দের ওপর বিশেষ গুরুত্বারোপ করা হয়েছে। সভায় বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের ট্র্রেজারার এয়ার কমোডর এম মর্তুজা কামাল, এনডিসি, পিএসসি তার বাজেট বক্তৃতায় উল্লেখ করেন যে, অধিবেশনে উত্থাপিত এ বাজেটের শিক্ষা সহায়ক খাতের বরাদ্দসমূহ বিশ্ববিদ্যালয়ের একাডেমিক উন্নয়নে সুদূরপ্রসারী ভূমিকা রাখবে। সভায় সিনেট সদস্যগণ তাদের বক্তৃতায় বিইউপির সার্বিক উন্নয়নে সর্বাত্মক সহযোগিতার প্রত্যয় ব্যক্ত করেন।

ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে চুক্তি স্বাক্ষর

শিক্ষার গুণগতমান নিশ্চিতকরণে ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ওহংঃরঃঁঃরড়হধষ ছঁধষরঃু অংংঁৎধহপব ঈবষষ (ওছঅঈ) গঠন করেছে। এ লক্ষ্যে ১৪ জুন ২০১৫ বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন এবং ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির মধ্যে একটি চবৎভড়ৎসধহপব ঈড়হঃৎধপঃ স্বাক্ষরিত হয়। বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের মাননীয় চেয়ারম্যান অধ্যাপক আব্দুল মান্নান এবং শিক্ষা সচিব মোঃ নজরুল ইসলাম খানের উপস্থিতিতে ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির পক্ষে উপাচার্য অধ্যাপক ড. কে. এম. মোহসীন ও কমিশনের পক্ষে কমিশন সচিব ড. মোহাম্মদ খালেদ চুক্তিতে স্বাক্ষর করেন। ওছঅঈ এর পরিচালক এবং অতিরিক্ত পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন এ ইউনিভার্সিটির ড. মোঃ সেরাজুল ইসলাম প্রধান এবং মোঃ রাইসুল ইসলাম সৌরভ।

ক্যাম্পাস প্রতিবেদক

প্রকাশিত : ২৮ জুন ২০১৫

২৮/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: