মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

গাজীপুরে ডাকাতির ঘটনা নিয়ে ধূম্রজাল

প্রকাশিত : ২৮ জুন ২০১৫

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ২৭ জুন ॥ স্থানীয় প্রশাসনকে অস্থিতিশীল করে বেকায়দায় ফেলতে জনপ্রতিনিধিদের সঙ্গে যোগসাজশ করে একটি মহল গাজীপুরের কাপাসিয়ায় গণডাকাতির ঘটনা ঘটিয়েছে বলে অভিযোগ করেছেন স্থানীয় ইউনিয়ন পরিষদের মেম্বার ও এলাকাবাসী। কাপাসিয়া উপজেলার টোক ইউনিয়নের তিন গ্রামের ১০ বাড়িতে একই রাতে ওই গণডাকাতির ঘটনা নিয়ে স্থানীয়দের মাঝে নানা প্রশ্ন ও সন্দেহের সৃষ্টি হয়েছে।

টোক ইউনিয়ন কমিউনিটি পুলিশের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম ও এলাকাবাসী জানায়, কাপাসিয়া উপজেলার টোক ইউনিয়নে গত দেড় বছরে কোন ডাকাতির ঘটনা ঘটেনি। কিন্তু হঠাৎ করেই গত বুধবার রাতে ওই ইউনিয়নের কেন্দুয়াব, উলুসারা ও টোকনগর এ তিন গ্রামের ১০ বাড়িতে ২০/২৫ জনের মুখোশধারী ডাকাত হানা দিয়ে অস্ত্রের মুখে ঘরের লোকজনকে জিম্মি করে নগদ অর্থ ও মূল্যবান মালামাল লুট করেছে। ডাকাতরা কেন্দুয়াব গ্রামের গিয়াস উদ্দিনের বাড়িতে হানা দিয়ে নগদ প্রায় একলাখ টাকা ও ৩টি মোবাইল ফোন লুট করে। এ সময় ডাকাতদের হামলায় নারীসহ বাড়ির কয়েকজন আহত হয়। স্থানীয়দের ধারণা পূর্ববিরোধের জের ধরে এ ঘটনা ঘটেছে। এছাড়া একই রাতে অপর ৯টি বাড়ি ও ঘর হতে ১ হাজার থেকে সর্বোচ্চ ৪ হাজার টাকার মালামাল লুট হয়েছে। এসব বাড়ির মালিকের অর্থনৈতিক অবস্থা এতই নাজুক যে, এসব বাড়িতে নগদ ১/২ হাজার টাকাও থাকে না। নেই কোন দামি মোবাইল বা ব্যবহৃত কোন মালামাল। বিদ্যুত ব্যবস্থাও নেই এসব এলাকায়।

কলাপাড়ায় ভিজিডির চাল বিতরণে অনিয়ম

নিজস্ব সংবাদদাতা, কলাপাড়া, ২৭ জুন ॥ কলাপাড়ার নীলগঞ্জ ইউনিয়নে দুস্থদের ভিজিডির চাল বিতরণ নিয়ে চলছে চরম অরাজকতা।

২০১৫-২০১৬ চক্রের এ চাল জানুয়ারি থেকে বিতরণের কথা রয়েছে। কিন্তু শনিবার একত্রে ছয় মাসের চাল বিতরণ করা হয়। যেখানে জনপ্রতি মাসে ২৫ কেজি করে চাল দেয়ার নির্দেশনা রয়েছে। তাতে একেকটি দুস্থ পরিবার ১৫০ কেজি চাল পাওয়ার কথা। কিন্তু সেখানে বিতরণ করা হয়েছে সর্বোচ্চ ৯০-৯৫ কেজি। এভাবে ৩৫০ পরিবারের অন্তত ২০ হাজার কেজি চাল লোপাট করা হয়েছে। তদারকি কর্মকর্তা থাকা সত্ত্বেও ইউনিয়ন পরিষদের সদস্যসহ সরকারী দলের কয়েক চিহ্নিত হোতারা সাধারণ দরিদ্র মানুষকে সরকারের দেয়া খাদ্য সহায়তা এভাবে লুটেপুটে খাচ্ছে। চাল কম পেলেও কয়েকজনকে এব্যাপারে জিজ্ঞাসা করলে তারা জানান, অভিযোগ করলে নাম কেটে দেয়ার হুমকি দেয়া হয়। এ চক্রের কাছে মূলত সুবিধাভোগী মানুষ জিম্মি হয়ে পড়েছে। নীলগঞ্জ ইউনিয়নে দুস্থদের চাল বিতরণে প্রত্যেকবারে এমন অনিয়মের অভিযোগ থাকলেও উপজেলা প্রশাসন কোন ব্যবস্থা না নেয়ায় হতদরিদ্র মানুষের ভাগ্যে সরকারের সুবিধা ঠিকমতো পৌঁছাতে পারছে না। এ ব্যাপারে তদারকি কর্মকর্তা উপজেলা শিক্ষা অফিসার (প্রাথমিক) মো. রুহুল আমিন জানান, প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হচ্ছে।

প্রকাশিত : ২৮ জুন ২০১৫

২৮/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: