কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ

ভারত সিরিজেই বিদায় সাঙ্গাকারার

প্রকাশিত : ২৮ জুন ২০১৫

স্পোর্টস রিপোর্টার ॥ আগস্টে ভারতের বিপক্ষে সিরিজ খেলবে শ্রীলঙ্কা। সেই সিরিজ খেলেই আন্তর্জাতিক ক্রিকেটকে পুরোদমে বিদায় বলে দেবেন শ্রীলঙ্কার কুমার সাঙ্গাকারা। নিজেই তা জানিয়ে দিয়েছেন।

সাঙ্গাকারার বিদায়ে সমাপ্তি ঘটবে একটি বর্ণাঢ্য অধ্যায়েরই। তার অবসর ঘোষণা নিয়ে শুরু হয়েছিল নানামুখী জল্পনা। শ্রীলঙ্কান ক্রিকেটের অন্যতম সেরা এই তারকা নিজেই সমাপ্তি টেনেছেন সেই জল্পনার। জানিয়ে দিয়েছেন, আগামী আগস্টে ভারতের বিপক্ষে সিরিজেই আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানাবেন তিনি।

পাকিস্তানের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্ট এখন চলছে। কলম্বো টেস্টের ফাঁকে সাংবাদিকদের ডেকে সাঙ্গাকারা বলে দিয়েছেন তার বিদায় লগ্নের খুঁটিনাটি। বলেছেন, ‘আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলার সময়টা আমার এসেই গেছে।’ সাঙ্গাকারা জানিয়েছেন, ভারতের বিপক্ষে সিরিজে অনুষ্ঠেয় তিন টেস্টের দুটিতে খেলবেন তিনি। যদিও ওই সিরিজের সময়সূচী এখনও চূড়ান্ত করা হয়নি। পাকিস্তানের বিপক্ষে চলমান সিরিজের তৃতীয় টেস্টটিও খেলবেন না সাঙ্গাকারা। কলম্বোর পি সারাভানামুত্তু ওভালে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘বিশ্বকাপের পরপরই আন্তর্জাতিক ক্রিকেটকে আমার পুরোপুরি বিদায় বলার কথা ছিল। কিন্তু তখন আরও চারটি টেস্ট খেলার জন্য অনুরোধ করা হয়। সেই অনুরোধেই আরও কয়েক দিন টেস্ট খেলে যাওয়ার সিদ্ধান্ত নিই।

এই মুহূর্তে আন্তর্জাতিক ক্রিকেটে যতজন খেলোয়াড় আছেন, তাদের মধ্যে সাঙ্গাকারার মোট টেস্ট রান সবচেয়ে বেশি। ক্রিকেটের বড় ফরম্যাটে তিনি ৩৮টি শতক হাঁকিয়ে সংগ্রহ করেছেন ১২ হাজার ৩০৫ রান। দ্বিতীয় স্থানে থাকা ইংলিশ ব্যাটসম্যান এ্যালিস্টার কুকের সংগ্রহ ৯ হাজার রান।

কী করবেন মারিয়া?

স্পোর্টস রিপোর্টার ॥ গত বছর আগস্টে ইংল্যান্ড প্রিমিয়ার লীগের ইতিহাসে সর্বাধিক ট্রান্সফার ফি নিয়ে ম্যানচেস্টার ইউনাইটেডে ভিড়েছিলেন আর্জেন্টাইন এ্যাটাকিং মিডফিল্ডার এ্যাঙ্গেল ডি মারিয়া। কিন্তু শুরু থেকে প্রথম একাদশে খেলতে পারেননি নিয়মিত। সে কারণে কিছুদিন আগে মারিয়া হতাশা প্রকাশ করেছিলেন ইংল্যান্ডে তার কাটানো প্রথম মৌসুম নিয়ে। এ কারণে স্প্যানিশ জায়ান্ট বার্সিলোনা এবং জার্মান চ্যাম্পিয়ন্স বেয়ার্ন মিউনিখ তাকে এবার দলে ভেড়াতে সচেষ্ট হয়েছিল। কিন্তু সেই মারিয়াই জানিয়ে দিয়েছেন তিনি ম্যানইউতে থাকতে চান এবং পরবর্তী মৌসুমে নিয়মিত প্রথম একাদশে খেলা নিশ্চিত করতে সচেষ্ট থাকতে চান।

শুধু রেকর্ড ট্রান্সফার ফি (৫৯.৭ মিলিয়ন ব্রিটিশ পাউন্ড) নয়, পাশাপাশি সাপ্তাহিক ৩ লাখ পাউন্ড পারিশ্রমিক নিয়ে ৪ বছরের জন্য ম্যানইউতে যোগ দিয়েছেন মারিয়া। গত বছর স্পেনের নামী ক্লাব রিয়াল মাদ্রিদ ছেড়ে দেন তিনি। এ দুটি কারণেই মারিয়ার আপাতত সুযোগ নেই ম্যানইউ ছেড়ে যাওয়ার।

প্রকাশিত : ২৮ জুন ২০১৫

২৮/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: