কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ

কলাবাগানে দুর্বৃত্তদের গুলিতে আ’লীগ নেতার ভাগ্নে খুন

প্রকাশিত : ২৮ জুন ২০১৫
  • ছাত্রীসহ দুজনের আত্মহত্যা

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর কলাবাগান থানার অদূরে দুর্বৃত্তদের গুলিতে চট্টগ্রাম মহানগর আ’লীগ নেতা ও সাবেক সংসদ সদস্য নুরুল ইসলাম বিএসসির ভাগ্নে ওবায়দুল হক খুন হয়েছে। মোহাম্মদপুর ও দারুস সালামে এক ছাত্রীসহ দু’জন আত্মহত্যা করেছে। গে-ারিয়ায় নির্মাণাধীন ভবনে কাজ করার সময় বিদ্যুতস্পৃষ্ট হয়ে এক শ্রমিকের মৃত্যু হয়েছে। এদিকে প্রেমিকাকে আত্মহত্যায় প্ররোচণা দেয়ার অভিযোগে মিরপুর বাংলা কলেজের ছাত্রলীগ সভাপতি জাহিদ মাহমুদকে গ্রেফতার করা হয়েছে। এছাড়া দারুস সালামে একটি বিদেশী রিভলবারসহ এক অপরাধীকে গ্রেফতার করেছে ডিবি পুলিশ। শনিবার পুলিশ ও মেডিক্যাল সূত্রে এ তথ্য জানা গেছে।

স্থানীয় সূত্র জানায়, শুক্রবার মধ্যরাতে কলাবাগান থানাধীন সার্কুলার রোডের সামনে তিন মোটরসাইকেলযোগে দুর্বৃত্তরা ওবায়দুল হক (৩২) নামে এক যুবককে গুলি চালিয়ে হত্যা করেছে। তিনি সানোয়ার গ্রুপের ড্রিংকস এ্যান্ড বেভারেজ (কোয়ালিটি আইসক্রিম) ইন্ডাস্ট্রিজের ব্যবস্থাপক ছিলেন। তার বাবা মরহুম হাসান। বাড়ি চট্টগ্রাম জেলার পাকুরিয়া থানার পূর্ব ষোলশহর খাজা রোডে। তিনি ৫৭ নম্বর নর্থ সার্কুলার রোডের ভূতেরগলিতে বসবাস করতেন। কলাবাগান থানার ওসি মোহাম্মদ ইকবাল জানান, শুক্রবার রাত দেড়টার দিকে সেন্ট্রাল রোড গলিতে মোটরসাইকেলযোগে ছিনতাইকারীরা ওবায়দুল হকের কপালে গুলি চালিয়ে তার হাতে থাকা ল্যাপটপ ব্যাগ ও মোবাইল ফোন ছিনিয়ে নেয়। মাথায় গুলিবিদ্ধ হওয়ার পর এক রিকশাচালক ওবায়দুলকে থানায় নিয়ে আসে। পরে পুলিশ তাকে ঢামেক হাসপাতালের জরুরী বিভাগে নিয়ে যায়। রাত আড়াইটার দিকে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। ওসি জানান, ধারণা করা হচ্ছে, ছিনতাইকারীরা তাকে গুলি করে তার কাছ থেকে ল্যাপটপসহ ব্যাগ ও মোবাইলফোনটি নিয়ে গেছে। এদিকে ভোরেরদিকে তার মৃত্যুর খবর পেয়ে অরূপ রতন রায় নামে ওবায়েদের এক সহকর্মী হাসপাতালে ছুটে আসেন। তিনি জানান, গুলিবিদ্ধ ওবায়দুল হক চট্টগ্রাম আ’লীগ নেতা নুরুল ইসলাম বিএসসির আপন ভাগ্নে। তিনি রাজধানীর পান্থপথে বসুন্ধরা সিটিতে তার মামার মালিকানাধীন সানোয়ারা গ্রুপের কোয়ালিটি আইসক্রিম অফিসের ম্যানেজার ছিলেন। অফিস শেষ করে রিকশাযোগে তিনি ভূতেরগলির বাসায় ফিরছিলেন। কলাবাগান থানা থেকে কয়েক শ’ গজ দূরে দুর্বৃত্তরা ওবায়দুলকে মাথায় গুলি চালিয়ে পালিয়ে যায়।

রাজধানীতে হাসানুল হক (২২) নামে এক অফিস সহকারীর ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। দারুস সালাম থানার কল্যাণপুর ইস্টার্ন হাউজিংয়ের সি/১৪ নম্বর ভবনের সহজ ডটকম নামে একটি অফিস থেকে শনিবার সকাল সোয়া নয়টার দিকে লাশটি উদ্ধার করা হয়। তিনি গাইবান্ধা সদর উপজেলার সোলায়মান হোসেনের ছেলে। দারুস সালাম থানার উপ-পরিদর্শক (এসআই) আবু বকর সিদ্দিক জানান, যুবকের পকেটে একটি চিরকুট পাওয়া যায়। তার ভাষ্য থেকে মনে হয়, যন্ত্রণা সহ্য করতে না পেরে তিনি আত্মহত্যা করেছেন।

ছাত্রীসহ দু’জনের আত্মহত্যা ॥ শনিবার দুপুরে মোহাম্মদপুর লালমাটিয়া এলাকায় হিরামনি (১৩) নামের কিশোরী আত্মহত্যা করেছে। খবর পেয়ে পুলিশ লালমাটিয়ার এফ ব্লকের ৬/১২ নম্বর বাড়ি থেকে তার ঝুলন্ত লাশ উদ্ধার করে সন্ধ্যা ছয়টার দিকে ময়নাতদন্তের জন্য ঢামেক মর্গে পাঠায়। নিহতের বাবার নাম হারুন অর রশিদ। বাড়ি গাইবান্ধা জেলা সদরের কুপতলা গ্রামে। নিহতের পরিবার জানায়, হিরামনি স্থানীয় একটি স্কুলের ষষ্ঠ শ্রেণীর ছাত্রী। পড়াশোনার বিষয়ে রাগারাগির জের ধরে বাবা-মায়ের সঙ্গে অভিমান করে হিরামনি ফ্যানের সঙ্গে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে।

এদিকে হাসানুল হক হিরা (২২) নামে একটি বেসরকারী কোম্পানির অফিস পিয়নের ঝুলন্ত লাশ উদ্ধার করে ঢামেক মর্গে পাঠায়। তার বাড়ি গাইবান্ধা সদরে। দারুস সালাম থানার উপপরিদর্শক আবুবকর সিদ্দিক জানান, শনিবার সকালে খবর পেয়ে ফ্যানের সঙ্গে ঝুলন্ত অবস্থায় ওই পিয়নের লাশ উদ্ধার করা হয়।

বিদ্যুতস্পৃষ্ট হয়ে শ্রমিকের মৃত্যু ॥ শনিবার বিকেলে গে-ারিয়ায় নির্মাণাধীন ভবনে কাজ করার সময় বিদ্যুতস্পৃষ্ট হয়ে জুয়েল হোসেন (৩০) নামে এক শ্রমিকের মৃত্যু হয়েছে। নিহতের বাবার নাম গোলাপ হোসেন। তিনি নারিন্দা এলাকার ৩২/এ নম্বর বাড়িতে সপরিবারে থাকতেন। নিহতের ভাই মোঃ রুবেল জানান, গে-ারিয়ায় নির্মাণাধীন একটি বাড়ির চারতলায় গ্রিলের কাজ করছিলেন জুয়েল। অসাবধানবশত ঝুলন্ত বৈদ্যুতিক তারে স্পৃষ্ট হন তিনি। পরে জুয়েলকে আহত অবস্থায় উদ্ধার করে ঢামেক হাসপাতালের জরুরী বিভাগে আনলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

প্রেমিকার আত্মহত্যার প্ররোচণার মামলায় কলেজ ছাত্রলীগ সভাপতি জেলে ॥ প্রেমিকার আত্মহত্যার প্ররোচণায় দায়ের করা মামলায় মিরপুর বাংলা কলেজের ছাত্রলীগ সভাপতি জাহিদ মাহমুদকে গ্রেফতার করেছে কাফরুল থানা পুলিশ। শুক্রবার গভীররাতে তাকে কাফরুলের বাসা থেকে গ্রেফতার করা হয়। কাফরুল থানার উপ-পরিদর্শক কৃষ্ণ বিশ্বাস জানান, দীর্ঘদিন ধরে মিরপুর বাংলা কলেজের ছাত্রী ফাতেমাতুজ জোহরা বৃষ্টির সঙ্গে জাহিদের প্রেমের সম্পর্ক ছিল। এজন্য বৃষ্টি কিছুদিন ধরে তাকে বিয়ের জন্য চাপ দিচ্ছিলেন। জাহিদ এতে রাজি না হওয়ায় গত ১৩ জুন বৃষ্টি গলায় ফাঁস দিয়ে আত্মহত্যার চেষ্টা করেন। তাকে উদ্ধার করে মিরপুরের স্থানীয় একটি হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে ৬দিন মৃত্যুর সঙ্গে চিকিৎসাধীন অবস্থায় ১৯ জুন তার মৃত্যু হয়। কাফরুল থানা পুলিশের অপর একটি সূত্র জানায়, এ ঘটনায় শুক্রবার রাতে বৃষ্টির বাবা তোফাজ্জেল হোসেন বাদী হয়ে কাফরুল থানায় আত্মহত্যার প্ররোচণার অভিযোগে জাহিদের বিরুদ্ধে মামলা দায়ের করতে যান। খবর পেয়ে জাহিদ তাকে বাধা দিতে থানায় গেলে ওই মামলায় তাকে গ্রেফতার করে কাফরুল থানা পুলিশ।

অস্ত্রসহ অপরাধী গ্রেফতার ॥ শুক্রবার রাতে রাজধানীর দারুস সালাম থানাধীন খাজা সুপার মার্কেট এলাকা থেকে একটি বিদেশী রিভলবারসহ মোঃ আবুল কালাম নামে এক অপরাধীকে গ্রেফতার করেছে ডিবি পুলিশ। ডিবি (পূর্ব) ডিসি মোঃ মাহবুব আলম জাানান, গ্রেফতারকৃতের কাছ থেকে একটি বিদেশী রিভলবার এবং দুই রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে। তিনি জানান, আবুল কালাম অস্ত্র ব্যবসার সঙ্গে জড়িত। সে দীর্ঘদিন যাবত ঢাকা মহানগর এলাকায় অস্ত্র ভাড়া দেয়াসহ বিভিন্ন ধরনের অপরাধমূলক কর্মকা- করে আসছে। তার বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে।

ভবন থেকে পড়ে মৃত্যু ॥ রাজধানীর গুলিস্তানে ভবন থেকে পড়ে ইউসুফ (৪০) নামে এক ব্যক্তি মারা গেছেন। শনিবার রাতে এ ঘটনা ঘটে। গুলিস্তান হল মার্কেট সংলগ্ন রাস্তা থেকে রক্তাক্ত অবস্থায় হকার ফয়সালসহ অন্যরা তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। হকার ফয়সাল জানান, হল মার্কেটের পেছনের একটি ভবন থেকে পা পিছলে ইউসুফ পড়ে যায় বলে জানান স্থানীয় লোকজন। ঢাকা মেডিক্যাল ক্যাম্প পুলিশের সহকারী উপ-পরিদর্শক (এএসআই) সেন্টু চন্দ্র দাশ বিষয়টি নিশ্চিত করে জানান, মৃত ব্যক্তির মোবাইল ফোন থেকে তার নাম জানতে পেরেছি। তার পরিবারের লোকদের খবর দেয়া হয়েছে।

প্রকাশিত : ২৮ জুন ২০১৫

২৮/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: