হালকা কুয়াশা, তাপমাত্রা ১৮.৯ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

বন্দরে কন্টেইনারের নমুনায় মিলল কোকেন

প্রকাশিত : ২৭ জুন ২০১৫, ০৭:৪৯ পি. এম.

অনলাইন রিপোর্টার॥ ভোজ্যতেল ঘোষণা দিয়ে চট্টগ্রাম বন্দরে আসা সেই কন্টেইনারের নমুনার পুনঃপরীক্ষায় তরল কোকেনের অস্তিত্বের প্রমাণ মিলেছে।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক ড. মইনুল খান সাংবাদিকদের এই তথ্য জানান। তিনি জানান, ঢাকার বিসিএসআইআর এবং বাংলাদেশ ড্রাগ টেস্টিং ল্যাবরেটরিতে কন্টেইনারে থাকা তরলের নমুনা পুনরায় পরীক্ষা করা হয়। দুটি পরীক্ষাগারে পৃথক পরীক্ষার পর তরল কোকেনের অস্তিত্ব পাওয়া যায়।

মইনুল খান বলেন, ′কন্টেইনারে থাকা ৯৬ নম্বর ড্রামের তরলের পরীক্ষায় কোকেনের অস্তিত্ব মিলেছে। ওই ড্রামের ১৮৫ কেজি সানফ্লাওয়ার অয়েলের মধ্যে এক-তৃতীয়াংশ তরল কোকেন বলে ধারণা করছি।′

গত ৬ জুন রাতে গোপন সংবাদের ভিত্তিতে চট্টগ্রাম বন্দরের সিসিটি ইয়ার্ডে কনটেইনারটি জব্দ করা হয়। ৭ জুন প্রতিষ্ঠানটিতে অভিযান চালিয়ে সোহেল নামে প্রতিষ্ঠানের এক কর্মচারীকেও আটক করে গোয়েন্দা পুলিশ।

পরদিন ৮ জুন গোয়েন্দা পুলিশ, শুল্ক গোয়েন্দা, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, চট্টগ্রাম বন্দর, নৌবাহিনী, কাস্টমসসহ বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তাদের উপস্থিতিতে কন্টেইনারে থাকা ভোজ্যতেলের কায়িক পরীক্ষা হয়।

প্রাথমিক পরীক্ষায় ১০৭টি তরল ড্রামের কায়িক পরীক্ষায় তরল কোকেনের নমুনা ধরা পরেনি।

এরপর ওই তরল পরীক্ষা করতে ঢাকায় পাঠানো হয়েছিল।

প্রসঙ্গত, সানফ্লাওয়ার তেলবাহী কনটেইনারটি চীন থেকে পাঠানো হয় বলিভিয়ার মন্টিকন বন্দরে। এরপর সেখান থেকে এটি উরুগুয়ের মন্টিভিডিও বন্দর এবং সিঙ্গাপুর হয়ে চট্টগ্রামে বন্দরে আসে। বলিভিয়ার সান্তা ক্রুজ কোম্পানি থেকে খাতুনগঞ্জের নবী মার্কেটের খান জাহান আলী সানফ্লাওয়ার তেলের চালানটি আমদানি করে।

প্রকাশিত : ২৭ জুন ২০১৫, ০৭:৪৯ পি. এম.

২৭/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: