মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ

প্রস্তাবিত বাজেটের প্রতিবাদে আজ সারাদেশে জামায়াতের বিক্ষোভ

প্রকাশিত : ২৭ জুন ২০১৫, ০৩:২৮ পি. এম.

স্টাফ রিপোর্টার ॥ প্রস্তাবিত বাজেটকে গণবিরোধী আখ্যায়িত করে এ বাজেটের প্রতিবাদে আজ রবিবার সারাদেশে বিক্ষোভ কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছে জামায়াত। জামায়াতের ভারপ্রাপ্ত সেক্রেটারী জেনারেল ডাঃ শফিকুর রহমান শনিবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ কর্মসূচি ঘোষণা করেন।

বিবৃতিতে বলা হয়, সরকার চলতি ২০১৫-১৬ সালের জন্য যে জাতীয় বাজেট ঘোষণা করেছে তা জনগণের স্বার্থবিরোধী। এ বাজেটে সরকারী দলের লোকদের ও সরকারী কর্মকর্তা ও কর্মচারীদের তুষ্ট করার চেষ্টা করা হয়েছে। এ বাজেটে সাধারণ জনগণের স্বার্থ উপেক্ষা করা হয়েছে। ঘোষিত বাজেট একটি ঘাটতি বাজেট এবং ঋণ নির্ভর। সরকার বিশাল অঙ্কের বাজেট ঘোষণা করলেও তা বাস্তবায়নের কোন দিক নির্দেশনা নেই। দেশের বর্তমান নাজুক অর্থনৈতিক অবস্থায় এ বাজেট বাস্তবায়ন করা সরকারের পক্ষে সম্ভব নয়।

বিবৃতিতে আরও বলা হয়, বাজেট ঘোষণার সঙ্গে সঙ্গেই দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি লক্ষ্য করা যাচ্ছে। পবিত্র রমযান মাসে সাধারণ দরিদ্র জনগণ দু’বেলা খাবার জোটাতে পারছে না। তাদের অবস্থা নুন আনতে পান্তা ফুড়ায়। দরিদ্র জনগণ ক্ষুধায় কষ্ট পাচ্ছে। তাই প্রস্তাবিত জনস্বার্থ বিরোধী বাজেটের প্রতিবাদে জামায়াতের পক্ষ থেকে রবিবার দেশব্যাপী বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করা হয়েছে।

প্রকাশিত : ২৭ জুন ২০১৫, ০৩:২৮ পি. এম.

২৭/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: