কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

টাইব্রেকারে জিতে কোপার সেমিতে আর্জেন্টিনা

প্রকাশিত : ২৭ জুন ২০১৫, ১০:৫৬ এ. এম.

অনলাইন ডেস্ক॥ ম্যাচটিকে দেয়া হয়েছিল কোপা আমেরিকা ২০১৫-র সেরা লড়াইয়ের তকমা। আক্রমণাত্মক ও শৈল্পিক ফুটবলের রসদ উপস্থিত ছিল দু’দলের কাছেই। দু’দলেই উপস্থিত ছিলেন এমন সব ফুটবলার, যাঁরা ক্লাব জার্সি গায়ে করেছেন নান্দনিক সব গোল। কিন্তু আদতে কিছুই হলো না। বরং শুক্রবার দিবাগত ভোরের গোটা ম্যাচ ০-০ থাকার পর টাইব্রেকারে কলম্বিয়াকে ৫-৪ হারিয়ে কোনওমতে সেমিফাইনালে উঠতে হল আর্জেন্টিনাকে। আর নব্বই মিনিট এমন একটা ম্যাচ দেখা গেল যেখানে গোলের থেকে বেশি হলুদ কার্ড হল।

টাইব্রেকারে কলম্বিয়ার প্রথম তিন শটে হামেস রদ্রিগেস, রাদামেল ফালকাও ও হুয়ান কুয়াদরাদো লক্ষ্যভেদ করেন। আর্জেন্টিনার অধিনায়ক মেসি, এসেকিয়েল গারায়, এভার বানেগাও প্রথম তিন শটে বল জালে পাঠান।

কলম্বিয়ার চতুর্থ শটে ক্রসবারের অনেক ওপর দিয়ে বল মেরে দেন লুইস মুরিয়েল। তবে পরের শটে এসেকিয়েল লাভেস্সি লক্ষ্যভেদ করলে ৪-৩ ব্যবধানে এগিয়ে যায় আর্জেন্টিনা।

পঞ্চম শটে এদউইন কারদোনা কোনোমতে গোল পাওয়ায় আশা টিকে ছিল কলম্বিয়ার। পরের শটে লুকাস বিলিয়া গোল পেলেই জিতে যেত আর্জেন্টিনা। কিন্তু তিনি ডান পোস্টের বাইরে দিয়ে শট নেওয়ায় ৪-৪ গোলে সমতায় থাকা টাইব্রেকার গড়ায় সাডেন ডেথে।

নাটকের এখানেই শেষ নয়! সাডেন ডেথে কলম্বিয়ার হুয়ান সুনিগার শট ঠেকিয়ে দেন আর্জেন্টিনার গোলরক্ষক সের্হিও রোমেরো। আবার সুযোগ আসে আর্জেন্টিনার সামনে; কিন্তু মার্কোস রোহোর শট গিয়ে লাগে ক্রসবারে!

কলম্বিয়ার জেইসন মুরিয়ো পরের শট মেরে দেন ক্রসবারের ওপর দিয়ে। পেনাল্টি শুটআউটে জেতার তৃতীয় সুযোগটি আর নষ্ট করেনি টুর্নামেন্টের ১৪ বারের চ্যাম্পিয়নরা। কার্লোস তেভেস লক্ষ্যভেদ করলে উল্লাসে ফেটে পড়ে আর্জেন্টিনার খেলোয়াড় আর সমর্থকরা।

এর আগে নির্ধারিত ৯০ মিনিটের খেলায় কলম্বিয়ার গোলরক্ষক দাভিদ অসপিনার দৃঢ়তায় গোল-বঞ্চিত থাকতে হয় জেরার্দো মার্তিনোর দলকে।

প্রকাশিত : ২৭ জুন ২০১৫, ১০:৫৬ এ. এম.

২৭/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: