রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৩.৯ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

প্রতিদিন ৭০ কোটি টাকার মাদক গ্রহণ

প্রকাশিত : ২৭ জুন ২০১৫
  • মাদক দ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী দিবস পালন

জনকণ্ঠ ডেস্ক ॥ র‌্যালি, আলোচনা সভা, চিত্রাঙ্কন প্রতিযোগিতাসহ নানা কর্মসূচীর মধ্য দিয়ে বিভিন্ন স্থানে শুক্রবার মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস পালিত হয়েছে। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতার।

রাজশাহী ॥ দেশে প্রতিদিন ৭০ কোটি টাকার বিভিন্ন ধরনের মাদক গ্রহণ করে মানুষ। গড়ে প্রতি ২৭ জন ব্যক্তির মধ্যে একজন মাদক গ্রহণ করে থাকে। শুক্রবার মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী দিবস উপলক্ষে আলোচনা সভায় এ তথ্য তুলে ধরা হয়।

রাজশাহী জেলা প্রশাসন ও মাদক নিয়ন্ত্রণ অধিদফতর এ আলোচনাসভার আয়োজন করে। আলোচনা সভায় সভাপতিত্ব করেন, রাজশাহীর জেলা প্রশাসক মেজবাহ উদ্দিন চৌধুরী। অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) মোহম্মদ মুনির হোসেন। বিজিবি রাজশাহী ৩৭ ব্যাটেলিয়নের অধিনায়ক লে. কর্নেল শাহজাহান সিরাজ, রাজশাহীর পুলিশ সুপার নিশারুল আরিফ, মহানগর পুলিশের উপ-পুলিশ কমিশনার (সদর) তানভীর হায়দার চৌধুরী, র‌্যাব-৫-এর উপ-পরিচালক মেজর কামরুজ্জামান পাভেল, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর রাজশাহী অঞ্চলের অতিরিক্ত পরিচালক এএএম হাফিজুর রহমান। আলোচনা সভা ছাড়াও দিবসটি উপলক্ষে সাধারণ মানুষকে উদ্বুদ্ধ করতে মাদকবিরোধী পোস্টার বিতরণ, লিফলেট বিতরণ, রিক্সা ও যানবাহনে স্টিকার সাঁটানো, মাদকবিরোধী মাইকিং করা হয়। এছাড়াও শিশুদের জন্য চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতার আয়োজন করা হয়।

হবিগঞ্জ ॥ শুক্রবার দুপুরে হবিগঞ্জে মাদক দ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী কর্মসূচী পালিত হয়েছে। জেলা প্রশাসন ও জেলা মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের যৌথ উদ্যোগে আয়োজিত এই কর্মসূচী পালন উপলক্ষে নিমতলা প্রাঙ্গণ থেকে শহরে এক বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়। পরে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে মাদক বিরোধী এক আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়।

স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক দিলীপ কুমার বণিকের সভাপতিত্বে অনুষ্ঠিত এই পর্বে প্রধান অতিথি ছিলেন, হবিগঞ্জের নবাগত ডিসি সাবিনা আলম। এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, এডিএম শাহিনা ফেরদৌস, এডিশনাল এসপি মোঃ শহীদুল ইসলাম, এডিসি রাজস্ব শফিউল আলম, নির্বাহী ম্যাজিস্ট্রেট শাফায়েত জামিল, উম্মে কুলসুম, মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের তত্ত্বাবধায়ক আব্দুল ওয়াহেদ চৌধুরী।

পিরোজপুর ॥ শুক্রবার সকালে জেলা শিল্পকলা একাডেমিতে জেলা প্রশাসন ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের উদ্যোগে আলোচনা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

ঝালকাঠি ॥ বেলা ১১টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক মোঃ শাখাওয়াত হোসেনের সভাপতিত্বে আলোচনা সভায় জাফর আলম, আঃ কাদের, চিত্তরঞ্জন দত্ত, শ্যামল কুমার দাস বক্তব্য রাখেন।

নওগাঁ ॥ শহরের পিটিআই চত্বর থেকে একটি র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে নওগাঁ কেডি সরকারী উচ্চ বিদ্যালয় মিলনায়তনে গিয়ে শেষ হয়।

গাজীপুর ॥ শুক্রবার জেলা প্রশাসন মিলনায়তনে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়। গাজীপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এসএম মোস্তফা কামালের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, ডাঃ মোঃ আলী হায়দার খান, ফরহাদ হোসেন প্রমুখ।

প্রকাশিত : ২৭ জুন ২০১৫

২৭/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: