রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৩.৯ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

জঙ্গীবাদ দমন করতে হলে খালেদাকে কাশিমপুর কারাগারে পাঠাতে হবে

প্রকাশিত : ২৭ জুন ২০১৫
  • আলোচনাসভায় তথ্যমন্ত্রী

স্টাফ রিপোর্টার ॥ তথ্যমন্ত্রী ও জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, জঙ্গীবাদ দমন করতে হলে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াকে গ্রেফতার করে কাশিমপুর কারাগারে নিয়ে যেতে হবে। এতে জিরো টলারেন্স দেখাতে হবে বলেও মন্তব্য করেছেন ১৪ দলের শরিক এই নেতা।

শুক্রবার বঙ্গবন্ধু এ্যাভিনিউতে জাসদের কেন্দ্রীয় কার্যালয়ে ‘জঙ্গী আগুন সন্ত্রাসের মূল উৎপাটন ও গণতন্ত্রের অগ্রযাত্রা’ শীর্ষক আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ঢাকা মহ?ানগর জাসদ-এর পক্ষ থেকে আলোচনা সভার আয়োজন করা হয়। এতে দলের কেন্দ্রীয় নেতা ও সংসদ সদস্যরা অংশ নেন।

হাসানুল হক ইনু বলেন, খালেদা জিয়া বৃহস্পতিবার সন্ধ্যায় সোনারগাঁও হোটেলে জামায়াতের ইফতার মাহফিলে গিয়ে আবারও প্রমাণ করেছেন তিনি জঙ্গী নেত্রী। তাকে কোন প্রকার ছাড় দেয়া যাবে না। তিনি হলেন জঙ্গী নেত্রী, আগুন সন্ত্রাসের নেত্রী।

তথ্যমন্ত্রী বলেন, যারা খালেদা জিয়াকে এ বিষয়ে ছাড় দিতে চায় তারা দেশের গণতন্ত্র নস্যাৎ করছেন। তাকে ছাড় দেয়া উচিত নয়। খালেদা জিয়া কিছুদিন আগে বাসে পেট্রোলবোমা মেরে দেশের সাধারণ মানুষকে হত্যা করেছেন। তার মুখে গণতন্ত্রের বুলি মানায় না। দেশের মানুষ তাকে চিনে ফেলেছে। তিনি সন্ত্রাস ও জঙ্গীবাদের মধ্য দিয়ে ক্ষমতায় আসতে চান। তিনি কখনই গণতন্ত্রের নেত্রী নন, তিনি হলেন, আগুন ও জঙ্গীবাদের নেত্রী। তাকে গ্রেফতার করা হলে দেশে জঙ্গী তৎপরতা কমে যাবে।

মন্ত্রী আরও বলেন, সাধারণ মানুষকে পেট্রোল দিয়ে পুড়িয়ে মেরে এ বিশৃঙ্খলা থেকে সরে এসে তিনি গণতন্ত্রের ব্যাপারে আপোস করতে চান। জঙ্গী উৎপাটন করতে হলে জামায়াতকে নিষিদ্ধ করতে হবে। খালেদা জিয়াকে গ্রেফতার করতে হবে। এর কোন বিকল্প নেই। খালেদা জিয়া জঙ্গীদের মদদ দিয়ে যাচ্ছেন।

হাসানুল হক ইনু বলেন, খালেদা জিয়ার বিরুদ্ধে ব্যবস্থা নিতে না পারলে গণতন্ত্রের অগ্রযাত্রা পুড়ে ছাই হয়ে যাবে। এর ধারাবাহিকতা টিকিয়ে রাখা যাবে না। যে কোন মূল্যেই হোক তাকে গ্রেফতার করে কাশিমপুর কারাগারে নিয়ে যেতে হবে। ঢাকা মহানগর জাসদের সভাপতি মীর হোসেন আক্তারের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন- জাসদের সাধারণ সম্পাদক শরীফ নুরুল আম্বিয়া, যুগ্ম সাধারণ সম্পাদক নাজমুল হক প্রধান এমপি, শ্রমিক জোটের আহ্বায়ক নইমুল আহসান জুয়েল, জাসদের নারী নেত্রী আফরোজা হক প্রমুখ।

প্রকাশিত : ২৭ জুন ২০১৫

২৭/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: