কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

প্রাথমিকে ৫ জেলায় শিক্ষক নিয়োগ পরীক্ষা শনিবার

প্রকাশিত : ২৬ জুন ২০১৫, ০৫:৪৭ পি. এম.

স্টাফ রিপোর্টার ॥ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রাক-প্রাথমিক শিক্ষার জন্য পাঁচ জেলায় সহকারী শিক্ষক নিয়োগের লিখিত পরীক্ষা শনিবার (২৭ জুন) অনুষ্ঠিত হবে।

ওইদিন দুপুর ২টা থেকে ৩টা ২০ মিনিট পর্যন্ত নড়াইল, মেহেরপুর, মুন্সিগঞ্জ, শরীয়তপুর ও ফেনী জেলায় এ পরীক্ষা অনুষ্ঠিত হবে।

প্রশ্ন ফাঁস ঠেকাতে এবারই প্রথম ডিজিটাল পদ্ধতিতে প্রশ্নপত্র প্রণয়ন ও বিতরণ করে পরীক্ষা গ্রহণ করা হচ্ছে বলে জানিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা রবীণ্দ্রনাথ রায়।

ইতোমধ্যে বৈধ প্রার্থীদের প্রবেশপত্র সরবরাহ করা হয়েছে, প্রশ্নপত্র প্রিন্ট করে পরীক্ষায় অংশ নিতে হবে। ওয়েবসাইট থেকে প্রার্থীগণ (http://dpe.teletalk.com.bd) প্রবেশপত্র ডাউনলোড করতে পারছেন।

পরীক্ষা কেন্দ্রে প্রার্থীরা বই, উত্তরপত্র, নোট বা অন্য কোনো কাগজপত্র, ক্যালকুলেটর, মোবাইল ফোন ও ভ্যানেটি ব্যাগ, পার্স, ইলেকট্রনিক্স ঘড়ি বা যেকোনো ইলেকট্রনিক্স ডিভাইস সঙ্গে রাখতে পারবে না। অন্যথায় তাৎক্ষণিক বহিষ্কার করা হবে।

ওএমআর শিট পূরণের নির্দেশনাবলী এবং পরীক্ষা সংক্রান্ত অন্যান্য তথ্য (www.dpe.gov.bd) ওয়েবসাইটে পাওয়া যাবে।

গত বছরের ১০ ডিসেম্বর প্রাক-প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগের জন্য তৃতীয় প্রাথমিক শিক্ষা উন্নয়ন কর্মসূচির (পিইডিপি-৩) আওতায় বিজ্ঞপ্তি প্রকাশ করে প্রাথমিক শিক্ষা অধিদফতর, যার আওতায় প্রায় ১৫ হাজার শিক্ষক নিয়োগ দেওয়ার কথা রয়েছে।

অন্যান্য জেলাসমূহের পরীক্ষা পর্যায়ক্রমে পরবর্তীতে অনুষ্ঠিত হবে এবং পরীক্ষার তারিখ, সময় ও যাবতীয় তথ্য পরবর্তীতে জানিয়ে দেওয়া হবে।

প্রকাশিত : ২৬ জুন ২০১৫, ০৫:৪৭ পি. এম.

২৬/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: