কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ

মাদক নিয়ন্ত্রণে সরকার জিরো টলারেন্সে

প্রকাশিত : ২৬ জুন ২০১৫, ১২:৪৪ পি. এম.

স্টাফ রিপোর্টার ॥ মাদক নিয়ন্ত্রণে সরকার জিরো টলারেন্স নীতি মেনে চলছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

শুক্রবার সকালে রাজধানীর ওসমানী মিলনায়তনে মাদক দ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস উপলক্ষে এক সভায় তিনি এ কথা বলেন। মাদক নিয়ন্ত্রণ অধিদফতর আয়োজিত এ আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী।

আসাদুজ্জামান খান কামাল বলেন, মাদক ব্যবসায়ী যেই দলেরই হোক না কেন সরকারের পক্ষ থেকে তাকে ছাড় দেওয়া হবে না। যারা লোভ ও লালসায় সমাজে মাদক ছড়িয়ে দিচ্ছে তাদের বিচারের মুখোমুখি করা হবে। মাদক নিয়ন্ত্রণে সরকার জিরো টলারেন্স নীতিতে রয়েছে।

বিদ্যমান মাদক আইনে বিচার প্রক্রিয়ার দীর্ঘসূত্রতার কথা উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, বর্তমান মাদক নিয়ন্ত্রণ আইনে বিচার প্রক্রিয়ায় অপরাধীর শাস্তি হতে দীর্ঘ সময় পার হয়ে যায়। মামলার এমন দীর্ঘ জটের কারণে ‍অপরাধীরা কম সাজা ভোগ করে অথবা খালাস পেয়ে যায়।

মাদকের ব্যবহার নিয়ন্ত্রণে যুগপযোগী আইন করা হচ্ছে জানিয়ে কামাল বলেন, বর্তমানে ভ্রাম্যমাণ আদালতে ম্যাজিস্ট্রেটের মাধ্যমে প্রমাণ স্বরূপ অপরাধীদের শাস্তির বিধান রয়েছে।

মাদক নিয়ন্ত্রণ অধিদফতরের মহাপরিচালক বজলুর রহমানের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন স্বারাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপু মুন্সী, মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোজাম্মেল হক খান প্রমুখ।

প্রকাশিত : ২৬ জুন ২০১৫, ১২:৪৪ পি. এম.

২৬/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: