কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

মোবাইল কোর্টের ক্ষমতা বৃদ্ধির প্রস্তাব আইনের পরিপন্থী ॥ খন্দকার মাহবুব

প্রকাশিত : ২৬ জুন ২০১৫

স্টাফ রিপোর্টার ॥ দোষ স্বীকার না করেও কোন ব্যক্তিকে সাজা দেয়া সংক্রান্ত মোবাইল কোর্টের (ভ্রাম্যমাণ আদালত) ক্ষমতা বৃদ্ধির প্রস্তাব, আইনের শাসনের পরিপন্থী বলে মন্তব্য করেছেন বাংলাদেশ বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান ও সুপ্রীমকোর্টের সভাপতি এ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন। বৃহস্পতিবার দুপুরে বার কাউন্সিলের সেমিনার কক্ষে বার কাউন্সিল আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

খন্দকার মাহবুব হোসেন বলেন, ভ্রাম্যমাণ আদালতের আওতায় সাজা বৃদ্ধি করার প্রয়োজন হলে অবশ্যই সুপ্রীমকোর্টের আওতায় জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের ওপর ন্যস্ত করা যেতে পারে। সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বার কাউন্সিলের নির্বাহী সদস্য ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, এ্যাডভোকেট সানাউল্লা মিয়া ও এ্যাডভোকেট গোলাম মোস্তফা খান।

সংবাদ সম্মেলনে বাংলাদেশ বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান এ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন আরও বলেন, সরকার ২০০৯ সালে মোবাইল কোর্ট এ্যাক্টেস পরিবর্তন করে তার ক্ষমত বৃদ্ধির যে, সিদ্ধান্ত নিতে যাচ্ছে তা বিচার বিভাগ থেকে নির্বাহী বিভাগকে মাসদার হোসেন মামলার আলোকে পৃথক করার ঐতিহাসিক সিদ্ধান্তের পরিপন্থী। মোবাইল কোর্টের আওতায় যদি সাজার পরিমাণ বৃদ্ধি করার একান্তই প্রয়োজন হয় তা হলে অবশ্যই ওই দায়িত্ব সুপ্রীমকোর্টের আওতাধীন জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেটের উপর ন্যাস্ত করা যেতে পারে।

প্রকাশিত : ২৬ জুন ২০১৫

২৬/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: